এই কয় উপায় পালন করুন হ্যালোইন পার্টি, দেখে নিন কী কী সেই পদ্ধতি, রইল বিশেষ টিপস

এখানের লোকেরা হ্যালোইনকে একটি মজার উৎসব হিসেবে পালন করে থাকেন। বিভিন্ন রকম অদ্ভুত সাজে পার্টি করে থাকেন সকলে। আজ রইল তিনটি উপায়ের হদিশ। হ্যালোইন পার্টি করতে চাইলে মেনে চলতে পারেন এই সকল পদ্ধতি।

Web Desk - ANB | Published : Oct 31, 2022 8:59 AM IST

চারিদিক চলছে সাজো সাজো রব। প্রস্তুতি চলছে হ্যালোইন পার্টির। এক সময় শুধু বিদেশে পালিত হলেও এই উৎসব ধীরে ধীরে জনপ্রিয়তা লাভ করেছে হ্যালোইন পার্টি। এই সময় বিভিন্ন রকম ভুতের সাজে পার্টি করছেন সকলে। ভারতে হ্যালোইন নিয়ে তেমন কোনও বিশ্বাস বা গল্প নেই। এখানের লোকেরা হ্যালোইনকে একটি মজার উৎসব হিসেবে পালন করে থাকেন। বিভিন্ন রকম অদ্ভুত সাজে পার্টি করে থাকেন সকলে। আজ রইল তিনটি উপায়ের হদিশ। হ্যালোইন পার্টি করতে চাইলে মেনে চলতে পারেন এই সকল পদ্ধতি।

সিনেমা দেখার আয়োজন করতে পারেন। বন্ধু সংখ্যা সব মিলিয়ে ৪ থেকে ৫ জন হলে সিনেমার প্ল্যানিং করে ফেলুন। বাড়িতে বানিয়ে ফেলুন সিনেমা হল। পপকর্ন, চিপস থেকে ক্যান্ডি ও কোল্ড ড্রিংক্সের মতো খাবার কিনে আনুন। বন্ধুরা মিলে সিনেমা দেখার পরিকল্পনা করে ফেলুন। সম্ভব হলে টিভির ঘর সাজিয়ে ফেলুন। এতে আরও অনুভব হবে পার্টির আনন্দ।

হ্যালোইন থিম যুক্ত হাউজ পার্টির আয়োজন করুন। বেলুন, মুখোশ থেকে শুরু করে ঘর সাজানোর সরঞ্জাম কিনে আনুন। এমন জিনিস দিয়ে সাজিয়ে ফেলুন ঘর। বাড়িতে আয়োজন করুন পার্টির। সকলে হ্যালোইন থিমের কথা মাথায় রেখে সাজগোজ করুন। বাড়িতে মিউজিক বক্স লাগিয়ে নিন। বিভিন্ন স্ক্যাক্স ও ড্রিংক্সের আয়োজন করুন।

ভূতের গল্প করুন। আজ পার্টি হোক একেবারে অন্যরকম। সকলে মিলে ভূত নিজের অভিজ্ঞতা শেয়ার করুন। এতে একেবারে অন্যরকম কাটবে সন্ধ্যা। আজ বন্ধুরা মিলে আড্ডার আয়োজন করুন। সেখানে ভূতের গল্প করুন। ভূত নিয়ে আলোচনা করে কাটান হ্যালোইন পার্টি।

আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড থেকে শুরু হয়েছিল হ্যালোইন উৎসব। বিশ্বাস করা হয়, পূর্ব পুরুষদের আত্মার শান্তি কামনায় পালিত হয় এই উৎসব। এই উৎসবকে অশুভ আত্মাকে তাড়ানোর জন্য পালন করা হয়। ফসল কাটার সময় কৃষকা বিশ্বাস করত অশুভ আত্মা তাদের ফসলের ক্ষতি করে। সে কারণে মানুষ ভয়ের পোশাক পরা শুরু করেন। সেই পোশাকে সকলে ভূত তাড়ানোর চেষ্টা করতেন। এই দি মানুষ ফাঁপা কুমড়োয় চোখ, নাক, মুখ তৈরি করে ভিতরে মোমবাতি দিয়ে রেখে দিত। এভাবেই পালন হ্যালোইন পালন শুরু হয়। এবছর এই কয়টি উপায় পালন করুন হ্যালোইন পার্টি। দেখে নিন কীভাবে পালন করবেন উৎসব।

 

আরও পড়ুন- মিটছে না যৌনতৃপ্তি, চাহিদা মেটাতে শেষে কিনা এই কাজ করছেন বিবাহিতরা, জানলে অবাক হবেন

আরও পড়ুন- মেনে চলুন এই কয়টি ঘরোয়া টোটকা, পুরোপুরি নির্মূল হবে ফেসিয়াল হেয়ারের সমস্যা

আরও পড়ুন- হ্যালোইনের মেকআপ করতে মেনে চলুন এই কয়টি বিশেষ টিপস, পার্টিতে নজর কাড়বেন সকলের

Share this article
click me!