এই গরমে ছাদের ট্যাঙ্কের ঠান্ডা জল চান, তবে এই সহজ টিপসগুলি অনুসরণ করুন

আপনি স্বাচ্ছন্দ্যে স্নানও করতে পারবেন। গ্রীষ্মে ট্যাঙ্কের জল ঠান্ডা করতে আপনি কোন কোন টিপস অনুসরণ করতে পারেন তা আসুন জেনে নিন।

Web Desk - ANB | Published : May 12, 2023 10:56 AM IST

গরমের দিনে ঠান্ডা জল দিয়ে স্নান করলে একটা আলাদা স্বস্তি পাওয়া যায়। কিন্তু গরমে জল খুব দ্রুত গরম হয়ে যায়। অনেক সময় এই জল এত গরম হয় যে সেই জল দিয়ে স্নান করা কঠিন হয়ে পড়ে। ট্যাঙ্কের জলের উষ্ণতার জন্য স্নান করতে গিয়ে সমস্যায় পড়তে হয় মানুষকে। অনেক সময় অনেকেই এই কারণে দ্রুত স্নান করার সাহস সঞ্চয় করতে পারে না। এমন পরিস্থিতিতে ট্যাঙ্কের জল ঠান্ডা করার জন্য আপনি কিছু টিপস এবং কৌশলও অনুসরণ করতে পারেন। এই টিপসগুলি অনুসরণ করে, আপনি জল ঠান্ডা রাখতে সক্ষম হবেন।

এর পাশাপাশি আপনি স্বাচ্ছন্দ্যে স্নানও করতে পারবেন। গ্রীষ্মে ট্যাঙ্কের জল ঠান্ডা করতে আপনি কোন কোন টিপস অনুসরণ করতে পারেন তা আসুন জেনে নিন।

ট্যাঙ্ক ঢেকে ফেলা

ট্যাঙ্ক এবং পাইপ উভয় কারণে জল উত্তপ্ত হয়। এই ধরনের পরিস্থিতিতে, আপনি এই দুটি জিনিস আবরণ কাগজ ব্যবহার করতে পারেন. এছাড়া অতিরিক্ত গরম নিয়ন্ত্রণে বাজার থেকে কভারও কিনতে পারেন। এছাড়াও পাওয়া যায় পাইপ আবরণ। এটির সাহায্যে, আপনি ট্যাঙ্কের জল দীর্ঘ সময়ের জন্য ঠান্ডা রাখতে সক্ষম হবেন। এটি আপনার ট্যাঙ্কের জল দীর্ঘ সময়ের জন্য ঠান্ডা রাখবে।

ট্যাঙ্কের স্থান পরিবর্তন

আপনি জলের ট্যাঙ্কের অবস্থান পরিবর্তন করতে পারেন। গ্রীষ্মে জল খুব গরম হয়ে যায়। এমন পরিস্থিতিতে, একটি ভাল সমাধান হল জলের ট্যাঙ্কের স্থান পরিবর্তন করা। আপনি এমন একটি জায়গা বেছে নিতে পারেন। যেখানে জলের ট্যাঙ্কের জন্য ছায়া আছে। এমন জায়গা যেখানে জলের ট্যাঙ্ক সরাসরি সূর্যের আলোর সংস্পর্শে আসে না। এতে জলের তাপমাত্রা স্বাভাবিক থাকে।

চালা তৈরি করে রাখা

দিনের আলো থাকলেও জল গরম হয়ে যায়। সেক্ষেত্রে শেডের নিচে জল রাখতে পারেন। এতে জল স্বাভাবিক থাকবে।

হালকা রং করা

জলের ট্যাঙ্ক ঠান্ডা রাখতে আপনি হালকা রঙের কোট ট্যাঙ্কের চারপাশে ব্যবহার করতে পারেন। এটি কিছু পরিমাণে সূর্যের আলো থেকে ট্যাঙ্ককে রক্ষা করতে পারে। এটি আপনাকে কিছু সময়ের জন্য জল ঠান্ডা রাখতে সাহায্য করবে।

ট্যাঙ্কে বরফ যোগ করুন

আপনি জলের ট্যাঙ্কে বরফ রাখতে পারেন। আপনি নিকটস্থ স্থানীয় বাজার থেকে বরফ কিনতে পারেন। এর পরে ট্যাঙ্কে রাখুন। এটি দিয়ে, আপনি দীর্ঘ সময়ের জন্য জল ঠান্ডা রাখতে সক্ষম হবেন।

Share this article
click me!