Weird Jobs: গন্ধবিচার! মলের গন্ধ শোঁকার চাকরির জন্য চাই উপযুক্ত ব্যক্তি, মাসে বেতন দেড়লক্ষ

ফিল কমপ্লিট নামক ব্রিটেনের পুষ্টি সংস্থা যা অন্ত্র-স্বাস্থ্য পরামর্শ পরিষেবা সরবরাহ করে, তাঁরা প্রশিক্ষণার্থীদের "ডান নাক" দিয়ে ১৫০০ পাউন্ড মল শুঁকে এবং প্রশিক্ষণ শেষে, একজন প্রার্থী শেষ পর্যন্ত পদটি পান।

Web Desk - ANB | Published : Mar 23, 2023 8:51 PM IST / Updated: Mar 24 2023, 08:51 AM IST

আমরা সকলেই নানা রকম চাকরির বিজ্ঞাপন দেখি। কোনওটা অদ্ভুত, কোনওটা কিম্ভুত আবার কোনওটার নেই কোনও মাথা মুন্ডু। কিন্তু এবার যে চাকরির কথা আপনাকে বলব যা অদ্ভুত এবং অস্বাভাবিক বলে মনে হয়, কিন্তু এই একটি শূন্যপদ আপনাকে ভাবতে বাধ্য করবে যে এটি আসল নাকি কেবল একটি কৌশল। একটি পুষ্টি সংস্থা ইতিহাসের প্রথম "পুমমেলিয়ার" খুঁজছে যার অর্থ একজন মল পদার্থের বিশেষজ্ঞ। হ্যাঁ, আপনি ঠিক শুনেছেন! কোম্পানিটি লোকেদের মলের পরীক্ষা করার জন্য ব্যক্তিদের দৃষ্টিশক্তি এবং গন্ধ সম্পর্কে শিক্ষিত করার পরিকল্পনা করেছে।

ফিল কমপ্লিট নামক ব্রিটেনের পুষ্টি সংস্থা যা অন্ত্র-স্বাস্থ্য পরামর্শ পরিষেবা সরবরাহ করে, তাঁরা প্রশিক্ষণার্থীদের "ডান নাক" দিয়ে ১৫০০ পাউন্ড মল শুঁকে এবং প্রশিক্ষণ শেষে, একজন প্রার্থী শেষ পর্যন্ত পদটি পান। লোকেদের তাদের অন্ত্রের স্বাস্থ্যের দায়িত্ব নেওয়ার জন্য সচেতন করতে, ফিল কমপ্লিট তার Poommelier প্রশিক্ষণ প্রোগ্রামের জন্য পাঁচ জন অংশগ্রহণকারীর সন্ধানের জন্য খোঁজ শুরু করেছে, যা অন্ত্রের স্বাস্থ্য, পুষ্টি, এবং 'কাজের জন্য সেরা নাক' নির্বাচনের সমস্ত দিক কভার করবে।

আবেদনের আমন্ত্রণ জানানো প্রেস রিলিজে ফিল কমপ্লিট-এর সিইও অ্যারন প্রভিডেন্সকেও উদ্ধৃত করা হয়েছে, যিনি বলেছেন, “একজন পু বিশেষজ্ঞ হওয়া সবার তালিকার শীর্ষে নাও হতে পারে, কিন্তু বিশ্বের প্রথম 'পুমেলিয়ার' খুঁজে বের করা এবং প্রশিক্ষণ দেওয়া আমাদের জন্য একটি উপায়। অন্ত্রের স্বাস্থ্যের মতো গুরুতর সমস্যা এবং এটি নিয়ে একটু মজা করুন।"

উচ্চাকাঙ্ক্ষী পুমমেলিয়ারদের মধ্যে সবচেয়ে অসামান্য ব্যক্তিকে যুক্তরাজ্যে ব্র্যান্ডের প্রথম পুমমেলিয়ার হিসাবে একটি অবস্থান দেওয়া হবে। তারা ১৫০০ মার্কিন ডলার মাসিক বেতনে পরিপাক স্বাস্থ্য এবং পুষ্টির সকল বিষয়ে প্রশিক্ষণ পায়। অন্ত্রের ধরণগুলির পরিবর্তনগুলি প্রায়শই হজমের ব্যাধিগুলির একটি প্রধান সূচক হিসাবে স্বীকৃত হয়েছে, ফর্ম, গন্ধ, রঙ, গঠন এবং মলের নিয়মিততার মধ্যে উল্লেখযোগ্য পার্থক্য যা সংক্রমণ বা রক্তপাত থেকে শুরু করে বিভিন্ন স্বাস্থ্যের অবস্থা নির্দেশ করে।

যদিও "কারোর পায়খানার গন্ধ ভালো হয় না", প্রধান পুষ্টিবিদ হান্না মেসি বলেছেন যে কিছু বিশেষত অপ্রীতিকর মল এবং অন্যান্য ভিজ্যুয়াল মার্কারগুলি হল দুর্বল অন্ত্রের স্বাস্থ্যের সংকেত, যা ফিল কমপ্লিট এর ডায়াগনস্টিকের সাথে দাঁড়িয়েছে।

Share this article
click me!