একবার ব্যবহারে ত্বক হবে কোমল, দূর হবে ত্বক ফাটার সমস্যা, দেখে নিন কীভাবে

এই সকল প্যাকের গুণে ত্বকে আসবে জেল্লা। তেমনই ত্বক হবে কোমল, দূর হবে ত্বক ফাটার সমস্যা, দেখে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Dec 11, 2022 11:47 AM IST

ত্বকে শুষ্ক ভাব, ত্বক ফাটা, চুলকানি থেকে শুরু করে নানান সমস্যা লেগে থাকে। শীতের মরশুমে রুক্ষ্ম ত্বকের সমস্যায় ভুগে থাকেন সকলে। এই সময় ত্বক ফাটা থাকে সকলের। মুখে সাদা দাগ হয়ে যায়। ত্বক ফেটে গেলে সব সময় তা সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এবার শীতের মরশুমে ত্বকের যত্নে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করে থাকেন। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করান। আজ রইল পাঁচটি প্যাকে হদিশ। এই সকল প্যাকের গুণে ত্বকে আসবে জেল্লা। তেমনই ত্বক হবে কোমল, দূর হবে ত্বক ফাটার সমস্যা, দেখে নিন কীভাবে।

বানিয়ে নিন কলা ও মধুর প্যাক। এটি কলা চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরা জেল ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই জেল লাগান। শুকিয়ে গেলে ধষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এর গুণে। ত্বক হবে নরম।

কলা ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। প্যাক। প্রথমে একটি কলা ভালো করে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান অলিভ অয়েল। মিশ্রণটি মুখে লাগান। ভালো করে ম্যাসাজ করুন। তারপর ধুয়ে নিন।

হলুদ ও দুধের প্যাকে ত্বকে আসবে জেল্লা। একটি হলুদের টুকরো বেটে নিন। এবার দুধের সঙ্গে মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

নারকেল দুধ ও গোলাপ জল দিয়ে বানিয়ে নিন প্যাক। নারকেল দুধের সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল। সম পরিমাণ নেবেন দুটো উপাদান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এতে ত্বক হবে নরম।

ওটস ও গোলাপ জল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। ওটস মিহি করে বেটে নিন। এবার ওটসের সঙ্গে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এই প্যাকের গুণে মরা চামড়া দূর হয়। তেমনই ত্বক হবে নরম।

 

আরও পড়ুন-

ওজন কমাতে এই কয় উপায় শসা খান, এতে দ্রুত কমবে বাড়তি মেদ, দেখে নিন কীভাবে

শীতে রাতে মোজা পরে ঘুমান, জেনে অজান্তে নিজের কতটা ক্ষতি করছেন আপনি

জোয়ানের জলের জোর, পেট সংক্রান্ত যে কোনও সমস্যায় এটি অব্যর্থ ওষুধ- জেনে নিন কীভাবে খাবেন

Share this article
click me!