আশ্চর্যজনক, ভালোবাসা দিবসে গোলাপের বদলে কনডম কিনছে মানুষ, বিক্রি বেড়েছে ৩০ শতাংশ

এই বছর, ভ্যালেন্টাইনস সপ্তাহে, যা ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছে, এই সপ্তাহে এত পরিমান কনডম বিক্রি হয়েছে যত পরিমান গোলাপ-ও বিক্রি হয়নি। এই সাত দিনে কন্ডোমের বিক্রি প্রায় ৩০ শতাংশ।

 

Web Desk - ANB | Published : Feb 15, 2023 9:45 AM IST

ভ্যালেন্টাইনস ডে মানেই ভালোবাসা দিবস। প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি, সারা বিশ্বের লোকেরা তাদের নিজস্ব উপায়ে এটি উদযাপন করে। কেউ ফুল দেয়, কেউ উপহার দেয় আবার কেউ চকলেট দেয়... কিন্তু এখন কি উদযাপনের ধরন বদলাচ্ছে? এই প্রশ্নের উত্তর দিয়েছে একটি প্রতিবেদন। এই বছর, ভ্যালেন্টাইনস সপ্তাহে, যা ৭ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলেছে, এই সপ্তাহে এত পরিমান কনডম বিক্রি হয়েছে যত পরিমান গোলাপ-ও বিক্রি হয়নি। এই সাত দিনে কন্ডোমের বিক্রি প্রায় ৩০ শতাংশ।

এই দেশটি ভ্যালেন্টাইনস ডে-এর আগে কনডম বিতরণ করে-

Latest Videos

এই বছর, থাইল্যান্ড নিরাপদ যৌনতার প্রচারের জন্য প্রায় ৯৫ মিলিয়ন কনডম বিতরণ করেছে, কিশোর-কিশোরীদের গর্ভাবস্থা থেকে রক্ষা করতে, সিফিলিস, গনোরিয়া, ক্ল্যামিডিয়া, এইডস এবং জরায়ুর ক্যান্সারের মতো যৌনবাহিত রোগের জন্য মানুষের কাছে কনডম বিতরণ করেছে।

নর্থ আইল্যান্ড এবং নিউজিল্যান্ডে ৩৩০টি দোকান এবং ২৪,০০০ টি খাবারের স্টল রয়েছে এমন একটি সুপারমার্কেট কোম্পানি Foodstuffs-এর একটি রিপোর্ট অনুসারে এই বছর কনডমের বিক্রি ৩০ শতাংশ বেড়েছে ৷ তিনি বলেন, এই বছর পুরো ভ্যালেন্টাইনস সপ্তাহে কনডমের চাহিদা এতটাই ছিল যতটা ফুল ও উপহার বিক্রি হয়নি। এর সঙ্গে আরও একটি বিষয় যে ব্যক্তিগত লুব্রিকেন্ট বিক্রির পরিমাণ বেড়েছে ৬১ শতাংশ। গত বছর, ২০২২ সালে ভ্যালেন্টাইনস সপ্তাহে, সাধারণ দিনের তুলনায় ২২ শতাংশ কনডম বিক্রি হয়েছিল। খাদ্যসামগ্রী বলছে, এর পাশাপাশি চকলেট ও ​​গোলাপের চাহিদাও ছিল যথেষ্ট।

কেন বাড়ছে কনডম বিক্রি?

'ইউএস ন্যাশনাল রিটেইল ফেডারেশন'-এর মতে, ভ্যালেন্টাইনস ডে নিয়ে তরুণদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে। এটি একটি ভাল বিষয় যে তিনি তার স্বাস্থ্য এবং যৌন সম্পর্কের কারণে সৃষ্ট রোগ সম্পর্কে সতর্ক। এর পাশাপাশি প্রতি বছর ১৩ ফেব্রুয়ারি আন্তর্জাতিক কনডম দিবসও পালন করা হয়। এই দিনটি উদযাপন করতে প্রচুর পরিমাণে কনডম কেনা হয়। পশ্চিমা দেশগুলিতে, কনডম তৈরিকারী সংস্থাগুলি এর জন্য প্রস্তুতি নেয়। ভালোবাসা দিবসের আগে অনেক ধরনের অফারও বাজারে আনা হয় যাতে ভালোভাবে বিক্রি হয়।

আরও পড়ন

আজকের দিনটি কঠিন হতে চলেছে এই তিন রাশির জন্য, দেখে নিন তালিকায় কে কে আছেন

রাগের কারণে বিপদে পড়তে পারেন এই তারিকের জাতক জাতিকা, দেখে নিন সংখ্যাতত্ত্বের গণনা

মহাশিবরাত্রিতে শনিদেবের পূজার যোগ, সাড়েসতি ও শনির দোষ এড়াতে এই নিয়মগুলি কাজে লাগান

ভ্যালেন্টাইন উইকে সবচেয়ে বেশি কেনা জিনিসের তালিকা

- চকলেট

- গোলাপ (ফুল)

- কনডম

- সুগন্ধি -

গহনা

- ভ্যালেন্টাইনস ডে কার্ড/গিফট বাউচার

- শখের পণ্য (টেক গ্যাজেটস, সৌন্দর্য এবং ত্বকের যত্নের পণ্য, খেলার আইটেম)

- পোশাক

গত কয়েক বছরে প্রবণতা পরিবর্তন

২০২৮ সালে ভ্যালেন্টাইনের পরে 'হিন্দুস্তান টাইমস'-এ প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, সেই বছর অনলাইন প্ল্যাটফর্ম স্ন্যাপডিল এক টাকায় কনডম বিক্রির একটি বিক্রয় স্কিম নিয়ে এসেছিল, যা একটি সুপার হিট ছিল। কোম্পানিটি একদিনে ১.৫ লাখ প্যাকেট কনডম বিক্রি করেছে। সে বছরও ভ্যালেন্টাইনস ডে বিক্রিতে কন্ডোম ও ফুল কেনা কঠিন প্রতিযোগিতা দেয়।

Share this article
click me!

Latest Videos

টর্নেডোর কবলে ট্রলার! কান্নায় ভেঙে পড়েছে নিখোঁজ মৎস্যজীবীর পরিবার! আদৌ বেঁচে ফিরতে পারবেন কী তাঁরা!
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
‘ভোটের সময় ভোট দাও ভোট দাও! এখন আর দেখা নেই’ বিস্ফরক অভিযোগ বন্যা কবলিত কৃষকদের | WB Flood
আন্দোলনের মঞ্চ ছেড়ে সোজা জরুরি পরিষেবায়! অনেকটাই স্বাভাবিক হল RG Kar | RG Kar News | Junior Doctors
ডিভিসির সঙ্গে মুখ্যমন্ত্রীর সম্পর্ক ছিন্ন নিয়ে উদ্বিগ্ন বর্ধমানের চাষীরা, দেখুন কী বলছেন তাঁরা | DVC