সরু ঠোঁটে লিপস্টিক লাগাতে গিয়ে সমস্যায় পড়ছেন? মেনে চলুন সহজ এই পদ্ধতি

সরু ঠোঁটে মেকআপ করা বেশ কঠিন। একটু এদিক ওদিক হলেই পুরো সাজটাই নষ্ট হয়ে যায়। কখনও ঠোঁটের বাইরে লিপস্টির লেগে যায় তো কখনও দাঁতে লেগে যায় লিপস্টিক। এবার সরু ঠোঁটের সাজ পারফেক্ট করতে মেনে চলুন বিশেষ টোটকা। আজ টিপস রইল সরু ঠোঁটের জন্য জেনে নিন কীভাবে এই ঠোঁট সাজাবেন।

Sayanita Chakraborty | Published : Apr 22, 2022 11:51 AM IST

সঠিক ঠোঁটের সাজ ছাড়া পুরো মেকআপটাই অসম্পূর্ণ। ঠোঁট যত আকর্ষণীয় হবে, সাজ তত সুন্দর হবে। তবে, চাইলে ঠোঁট আকর্ষণীয় করা যে সম্ভব হয় না, তা অনেকেই জানেন। বিশেষ করে যাদের সরু ঠোঁট তারা। সরু ঠোঁটে মেকআপ করা বেশ কঠিন। একটু এদিক ওদিক হলেই পুরো সাজটাই নষ্ট হয়ে যায়। কখনও ঠোঁটের বাইরে লিপস্টির লেগে যায় তো কখনও দাঁতে লেগে যায় লিপস্টিক। এবার সরু ঠোঁটের সাজ পারফেক্ট করতে মেনে চলুন বিশেষ টোটকা। আজ টিপস রইল সরু ঠোঁটের জন্য জেনে নিন কীভাবে এই ঠোঁট সাজাবেন। 

সবার আগে ঠোঁট ভালো করে পরিষ্কার করে নিন। নিশ্চিত করুন ঠোঁটে যেন মরা চামড়া না থাকে। এবার ঠোঁটের চারদিকে লাগান কনসিলার। মেকআপ করার আগে ঠোঁটের চারদিকের খুঁত ঢেকে নেওয়া দরকার। কনসিলার কঠিক ভাবে লাগানোর পর লাগান ফাউন্ডেশন। ঠোঁটের ওপর ও চারদিকে ভালো করে ফাউন্ডেশন লাগাবেন। যেন তা ভালো ভাবে ব্লেন্ড হয়। 

এবার ব্যবহার করুন লিপলাইনার। লিপলাইনারের সাহায্যে ঠোঁটের আকৃতি ঠিক করে নিন। সরু ঠোঁট একটু মোটা করুন এই লিপলাইনারের সাহায্যে। চারিদিকে বর্ডার আঁকুন। এবার ঠোঁট সাজিয়ে তুলুন পছন্দের রঙে। লিপলাইনার দিয়ে পুরো লিপস্টিক পরতে পারেন। অথবা লাগাতে পারেন অন্য রঙের লিপস্টিক। সরু ঠোঁট যাদের তারা লাল রঙের লিপস্টিক পরতে পারেন। লাল রঙে ঠোঁট উজ্জ্বল দেখাবে। এটি তুলির সাহায্যে লিপস্টর পরবেন। ঠোঁট সরু হলে তুলি ব্যবহার করা উচিত। এতে সহজে ঠোঁটের সাজ ঘেঁটে যায় না। সরাসরি লিপস্টিক দিলে তা বেরিয়ে যাওয়ার সম্ভাবনা থেকে যায়। শেষ লাগান লিপ গ্লস। 

বর্তমানে লিপস্টিক নিয়ে এক্সপেরিমেন্ট করে চলেছেন অনেকে। ফ্যাশন দুনিয়ায় নিত্য নতুন রঙে লিপস্টিক এন্ট্রি নিয়েছে। এক সময় লিপস্টিক বলতে ছিল লাল রঙের শেড। কিন্তু, বর্তমানে বেগুনি, নীল এমনকী কালো রঙের লিপস্টিক পরছেন অনেকে। তবে, এমন বোল্ড রঙের লিপস্টিক কিনে নিয়ে ঠোঁটে লাগিয়ে নিলেই হল না। তা সঠিক ভাবে পরতে হবে। বিশেষ করে সরু ঠোঁটের ক্ষেত্রে খুবই যত্ন সহকারে নিখুঁত ভাবে ঠোঁটের মেকআপ করতে হবে। তবেই ঠোঁট হয়ে উঠবে আকর্ষণীয়। এবার থেকে সরু ঠোঁটের মেকআপ করতে মেনে চলুন এই টোটকা। তবেই ঠোঁট হয়ে উঠবে আরও আকর্ষণীয়। 

আরও পড়ুন- ‘বিয়ে ঠিক হয়েছে, পালাতে সাহায্য করো’, ১০ টাকার নোটে বিশালকে বার্তা কুসুমের

আরও পড়ুন- বাড়ছে চুল পড়ার সমস্যা? শরীরে আয়রনের ঘাটতি হতে পারে এর কারণ, জেনে নিন লক্ষণ

আরও পড়ুন- সাবান কিনুন ত্বকের ধরন বুঝে, জেনে নিন কোন ত্বকের জন্য কেমন সাবান উপযুক্ত
 

Share this article
click me!