প্রেমদিবসে একান্তে আপনজনের সঙ্গে সময় কাটাতে চান, রইল ঘরোয়া সেলিব্রেশনের টিপস

বাইরের ভিড় এড়িয়ে ঘরে একান্তে মনের মানুষের সঙ্গে সময় কাটাতে চান। একসঙ্গে রান্না করা থেকে মুভি ডেট সহ আরও অনেক কিছুর মধ্যে দিয়েই পার্টনারের সঙ্গে কোয়ালিটি টাইম স্পেন্ট করতে পারেন। ঘরোয়া পরিবেশে পারফেক্ট ভ্যালেনটাইন্স ডে কীভাবে পালন করবেন সেই টিপসই রয়েছে আপনার জন্য। 
 

Kasturi Kundu | Published : Feb 13, 2022 10:53 AM IST / Updated: Feb 13 2022, 05:32 PM IST

প্রেমিকযুগল থেকে দম্পত্তি, সকলের মধ্যেই ভ্যালেনটাইন্স ডে-র (Valentines Day) একটা বিশেষ অনুভূতি লক্ষ্য করা যায়। হাজার ব্যস্ততার মাঝেও এই দিনটিতে একটু নিজের মত করে একে অপরকে ভালবাসা জাহির করার দিন। অনেকেই বলেন, ভালবাসা থাকলে নাকি প্রতিদিনই ভ্যালেনটাইন্স ডে। তবুও ১৪ ফেব্রুয়ারিটা যেন একটু আলাদা রসদ নিয়ে আসে লাভ লাইফে। তাই এই দিনটাতে সকলেই নিজস্ব স্টাইলে সেলিব্রেট করতে চায়। অনেকেই বাইরের ভিড় ভাট্টা একটু এড়িয়ে চলতে চায়। রেস্তোরা বা পার্টি বা কোনও মুভি ডেটে একান্তে নিজের মত করে সময় কাটানোর সেই সুযোগটা কিন্তু সত্যিই আসে না। বাড়িতে নিরিবিলি পরিবেশে প্রিয় মানুষকে জড়িয়ে ধরে প্রেমকে নতুন করে খুঁজে পেতে চান অনেকেই। 

তাই আপনি যদি চান ঘরে থেকেই আপনার প্রিয় মানুষটার সঙ্গে কোয়ালিটি টাইম স্পেন্ট করবেন, তাহলে ঝটপট দেখে নিন ঘরবন্দি ভ্যালেনটাইন্স ডে সেলিব্রেশনের (Valentines Day Celebration) একদম টাটকা ফান্ডা, যেগুলোর মধ্যে দিয়ে একে অপরের আরও কাছাকাছিও আসতে পারবেন আর সেই সঙ্গে পারফেক্ট ভ্যালেনটাইন্স ডে-ও সেলিব্রেট হয়ে যাবে। যারা ঘরে থেকে একান্তে একদম ঘরোয়া পরিবেশে ভ্য়ালেনটাইন্স ডে সেলিব্রেট (Indoor Valentines Day Celebration) করতে চান তাদের জন্য রইল বিশেষ কয়েকটি টিপস (Valentines Day Celebration Tips)।

Latest Videos

আরও পড়ুন-দূরে থেকেও উদযাপন করুন ভ্যালেন্টাইন্স ডে, এই টোটকায় দূরত্ব ঘুচবে

আরও পড়ুন-ভ্যালেন্টাইন্স ডে-র আগে ত্বকে আনুন গোলাপি আভা, মেনে চলুন এই কয়টি টিপস

আরও পড়ুন-এক অনন্য উপায়ে আলিঙ্গন করুন আপনার ভালোবাসাকে, রইল হাগ ডে-র বিশেষ টিপস

একসঙ্গে রান্না করুন

এই বিশেষ দিনে একসঙ্গে রান্না করার টিপসটা কিন্তু আপনাদের মধ্যে ভালবাসার গভীরতাকে আরও অনেকটা বাড়িয়ে তুলতে সাহায্য করবে। একে অপরের ভাললাগার খাবারটা একসঙ্গে বানিয়ে পেলুন। সেই সঙ্গে নিজেদের মধ্যে সুন্দর সুন্দর কথা বলে ভাব বিনিময় করুন। একসঙ্গে খাবার তৈরির সময় একে অপরের থেকে রান্নার টিপস শেয়ার করুন। দেখবেন রান্নার স্বাদ যেমন বাড়বে তেমনই এই পদ্ধতি আপনাদের সম্পর্কের রসায়নের ক্ষেত্রে চাট মশলার মত কাজ করবে। 

একসঙ্গে সিনেমা দেখুন

আপনারা যদি দুজনেই মুভি লাভার বা সিনেমা প্রেমিক হন তাহলে ভ্যাালেনটাইন্স ডে একটি সুন্দর প্রেমের ছবি দেখতে পারেন। আবার ইচ্ছে হলে, আপনারা দুজনে যে ধরনের ছবি এনজয় করেন সেই রকম ছবিও দেখতে পারেন। সেই সঙ্গে চটজলদি অর্ডার করে ফেলুন মনপসন্দ স্ন্যাক্স। ঘরকেই করে তুলুন একটা আস্ত সিনেমাহল। হলে বসে সিনেমা দেখলে নিজেদর মধ্যে সেইভাবে কথা বলার সুযোগ পাবেন না, কিন্তু ঘরে বসে মুভি ডেট এনজয় করার সঙ্গে নিজেদের প্রথম মুভি ডেটের নস্টালজিয়ায় গা ভাসানোর সুযোগ পাবেন।

দুজনের পিকনিক প্ল্যান

আপনারা দুজনেই যদি ভোজনরসিক মানুষ হন তাহলে এই ভ্যালেনটাইন্স ডে-তে নিজেদের ব্যালকনি বা লিভিং রুমেই একটা পিকনিক পার্টির আমেজ তৈরি করে ফেলতে পারেন। একটা সুন্দর কার্পেট বিছিয়ে নিয়ে কাঁচের সোকেসে সাজানো ডিনার সেটটা বেড় করে ফেলুন আর তারপর নিজের রান্না করা খাবার বা বাইরের অর্ডার করা খাবার সাজিয়ে বসে পড়ুন। সঙ্গে চালিয়ে দিন হালকা রোম্যান্টিক মিউজিক। যদি সন্ধ্যা বা রাতে এই পার্টির আয়োজন করেন তাহলে হালকা লাইট জ্বালিয়ে নিন। আর সেই সঙ্গে অবশ্যই যে জায়গায় হসছেন সেটা একটু গোলাপের পাপড়ি বা অন্য কিছু দিয়ে সাজিয়ে নিন, যাতে গোটা জায়গা জুড়েই থাকে শুধু ভালবাসারই ছোঁয়া আর গন্ধ। 

স্মৃতি রোমন্থন করুন

প্রেম দিবসে প্রেমের স্মৃতি রোমন্থন না করলে হয়...ভালবাসার মানুষটার সঙ্গে কাটানো সকল সুন্দর মুহুর্তের কোলাজ নিজের মনের ভিতর গড়ে তুলুন। তারপর দুজনেই একটা কাগজ-কলম নিয়ে সেগুলো লিখতে শুরু করুন। দেখবেন এই লেখার মধ্যে দিয়ে দুজনের মনের ভাব -ভালোবাসা, অনুভূতি গুলো দিয়েই একে অপরের আরো কাছে আসার সুযোগ পাবেন। সেই সঙ্গে নিজেদের সম্পর্কের বিশেষ মুহুর্তকে কতটা প্রাধান্য দিয়ে মনে রাখেন সেটাও কিন্তু বোঝা যাবে। দেখবেন এই স্মৃতিচারণার মাঝেই কখন যে প্রেমের সাগরে ডুব দিয়ে দেবেন, তা বুঝতেও পারবেন না। 

পাজল গেম খেলুন

পাজল গেম খেলেও ঘরে বসে পারফেক্ট ভ্যালেনটাইন্স ডে সেলিব্রেট করতে পারেন। গেম খেলার সময় দুজনের মধ্যে হাসি ঠাট্টা করতে পারবেন। গেমে কে জিতছেন আর কে হারছেন এই নিয়ে একটা মিষ্টি প্রেমের লড়াইও চলবে। ওই যে কথায় আছে না, একটু রাগ বা মনকষাকষি না হলে ভালবাসা বাড়ে না। গেম খেলার সময় একসঙ্গে দুজনেই পাজল সল্ভ করার চেষ্টা করবেন, আর সেই সময় যে আগে পেরে যাবেন তাকে নিয়ে অন্যের একটু হিংসা হবে। কিন্তু আপনি কী জানেন এই হিংসাই কথন ভালবাসায় বদলে যাবে...তখনই মনে হবে এটাই ছিল ভ্যালেনটাইন্স ডে-র পারফেক্ট টাইম স্পেন্ট। 

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today