বিয়ের আগে অবশ্যই আপনার সঙ্গীর কাছে এই প্রশ্নগুলি করুন, আজীবন সম্পর্ক বজায় রাখা সহজ হবে

বিয়ের আগে আপনার সঙ্গীর কাছে আপনার প্রশ্নের উত্তর চেয়ে নেওয়া ভালো। বিয়ের আগে আপনার সঙ্গীকে কিছু প্রশ্ন করতে ভুলবেন না, যাতে সম্পর্ক মজবুত হয় এবং সম্পর্ক বজায় রাখা সহজ হয়।

 

Web Desk - ANB | Published : May 1, 2023 8:51 AM IST

বিয়ে এমন একটি সম্পর্ক যা দুজনের জীবনে পরিবর্তন আনে। বিয়ের পর দুজন আলাদা মানুষ একে অপরের সঙ্গে সম্পর্কের বন্ধনে আবদ্ধ হয়। তাদের সঙ্গ জীবনের জন্য। দুজন মানুষকে একে অপরের সঙ্গে বসবাস করার জন্য তাদের পছন্দ, অপছন্দ এবং অভ্যাস পরিবর্তন করতে হতে পারে। বিবাহ একজন পুরুষ এবং একজন মহিলার পাশাপাশি তাদের পরিবারকে একত্রিত করে।

এমন অবস্থায় যখন নারী বা পুরুষের সম্পর্ক স্থির হতে শুরু করে এবং বিয়ের সময় ঘনিয়ে আসে তখন তাদের মনে নানা ধরনের প্রশ্ন আসতে থাকে। এই প্রশ্নগুলো তাদের ভবিষ্যৎ সম্পর্কিত। তাদের জীবনসঙ্গী কেমন, তাদের পছন্দ-অপছন্দ এবং তাদের সঙ্গে জীবন কতটা সহজ বা কঠিন হবে তা সহ লোকেরা নিজেদেরকে অনেক প্রশ্ন করে। কিন্তু এই প্রশ্নের উত্তরগুলোও ভুল হতে পারে। বিয়ের আগে আপনার সঙ্গীর কাছে আপনার প্রশ্নের উত্তর চেয়ে নেওয়া ভালো। বিয়ের আগে আপনার সঙ্গীকে কিছু প্রশ্ন করতে ভুলবেন না, যাতে সম্পর্ক মজবুত হয় এবং সম্পর্ক বজায় রাখা সহজ হয়।

বিবাহ সংক্রান্ত সঙ্গীর চিন্তা-

এই প্রশ্নটি সাজানো বিয়েতে সবচেয়ে গুরুত্বপূর্ণ। অনেক সময় পরিবারের চাপে মানুষ বিয়ে করতে রাজি হয়। যদিও বিয়ের জন্য পুরোপুরি প্রস্তুত নন তিনি। সেজন্য আপনার ভবিষ্যৎ জীবনসঙ্গীকে এই প্রশ্নটি করতেই হবে সে আপনাকে বিয়ে করতে চায় কিনা? তিনি কি বিয়ে নিয়ে কোনও চাপে আছেন বা বিয়ে নিয়ে তার চিন্তাভাবনা কি?

ক্যারিয়ার সম্পর্কে জিজ্ঞাসা করুন-

বিয়ের আগে সঙ্গীর ক্যারিয়ার পরিকল্পনা সম্পর্কে জেনে নিন। যার সঙ্গে আপনাকে সারাজীবন থাকতে হবে, তিনি কী কাজ করেন এবং ভবিষ্যতের জন্য তার পরিকল্পনা কী তা জানা গুরুত্বপূর্ণ। আপনার ক্যারিয়ার সম্পর্কে সঙ্গী কী ভাবছেন তাও খুঁজে বের করুন। সঙ্গী যদি চাকরি করতে চায়, তাহলে অবশ্যই সঙ্গীকে জিজ্ঞেস করুন চাকরি নিয়ে তার কোনও সমস্যা আছে কি না।

পরিবার ও সন্তান নিয়ে প্রশ্ন-

বিয়ের পর একটি মেয়ে তার পরিবার ছেড়ে স্বামীর সঙ্গে বসবাস করতে আসে। সে তার স্বামীর পরিবারকে তার পরিবার করে তোলে। এরপর দুজনেই তাদের সন্তানের পরিকল্পনা করেন। বিয়ের আগে দম্পতিদের একে অপরের পরিবারের চিন্তাভাবনা সম্পর্কে জানা উচিত, যাতে তারা একে অপরের পরিবারে মানিয়ে নিতে পারে। এ ছাড়া বাচ্চাদের সম্পর্কে উভয়ের মতামত কী তা আগে থেকেই জেনে নিন।

প্রাক্তন সম্পর্কে-

প্রায়শই সম্পর্কের ফাটলের অন্যতম কারণ সঙ্গীর পুরনো সম্পর্কের কারণে আসে। বিয়ের আগে আপনার সঙ্গীকে তাদের আগের সম্পর্কের বিষয়ে জিজ্ঞাসা করুন। স্বামী হোক বা স্ত্রীর অতীত জীবনের কারণে বিবাহিত জীবনে কোনও উত্তেজনা থাকা উচিত নয়, এজন্য উভয়েরই একে অপরকে প্রাক্তন সম্পর্কে জিজ্ঞাসা করা উচিত।

Share this article
click me!