ভরা পেটে সহবাসে লিপ্ত হচ্ছেন,অজান্তেই ঝুঁকি বাড়ছে হৃদরোগের, কী বলছেন বিশেষজ্ঞরা

ভরা পেটে খাবার খেয়েই যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যার থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে। সুতরাং ভরা পেটে খাবার খেয়ে সঙ্গমে লিপ্ত হওয়ার আগে সাবধান হোন এখনই।

Web Desk - ANB | Published : Feb 28, 2023 7:22 AM IST

সঙ্গমে লিপ্ত হওয়ার জন্য আবার কোনও সময় লাগে নাকি। এমন ধারণা অনেকের মনেই রয়েছে। কিন্তু যখন তখন সঙ্গমই ডেকে আনছে গভীর বিপদ। বিশেষত রাত বেলায় খাবার খেয়েই সঙ্গমে লিপ্ত হচ্ছেন বেশিরভাগই আর এতেই বাড়ছে গভীর বিপদ। কারণ বিশেষজ্ঞদের মতে, ভরা পেটে খাবার খেয়েই যৌনমিলনে লিপ্ত হলে ক্রমশই বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি, যার থেকে মৃত্যু পর্যন্ত হতে পারে। সুতরাং ভরা পেটে খাবার খেয়ে সঙ্গমে লিপ্ত হওয়ার আগে সাবধান হোন এখনই।

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। সক্ষমের সময়টাতে সকলেরই ভিন্ন ভিন্ন মতামত থাকে। সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে দেখা গেছে, ভরা পেটে সঙ্গম করলেই মৃত্যুর একধাপ এগিয়ে যাবেন আপনি। সমীক্ষা বলছে, ভরা পেটে খাবার খেয়েই সঙ্গমে লিপ্ত হলে হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়ছে। তবে শুধু হার্ট অ্যাটাকই নয় স্ট্রোকও ঘটে যেতে পারে যে কোনও সময়। যৌন মিলনে উত্তেজনা বজায় রাখতে এবং সর্বাধিক তৃপ্তি পেতে কখনওই ভরা পেটে সঙ্গমে লিপ্ত হবেন না।

 

 

বিশেষজ্ঞদের মতে, রাতের বেলার বদলে ভোরবেলা যৌনমিলনে লিপ্ত হলে সঙ্গম অনেক বেশি দীর্ঘস্থায়ী ও মধুর হয়। সঙ্গীনিকে চরম তৃপ্তি দিতে সেক্স পজিশন ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ একঘেয়ে সেক্স পজিশনে সঙ্গমে একঘেয়েমি চলে আসে। সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে দেখা গেছে, যৌন মিলনে উত্তেজনা বজায় রাখতে এবং সর্বাধিক তৃপ্তি পেতে দুদিন অর্থাৎ ৪৮ ঘন্টা অন্তর সঙ্গম করার পরামর্শ দিচ্ছেন গবেষকরা। ৪৮ ঘন্টা অন্তর সঙ্গম করলে শারীরিক মিলনে যেমন আসক্তি বেড়ে যায় তেমনই যৌন মিলনের চাহিদাও বাড়ে। সম্প্রতি ২১৪ জন নবদম্পতিকে নিয়ে সমীক্ষায় এই তথ্য প্রকাশ্যে এসেছে। কতদিন অন্তর ব্যবধানে যৌন মিলন সবচেয়ে সুখের হয়, তা উঠে এসেছে এই গবেষণায়। গবেষণায় দেখা গেছে, ১৪ দিনে মাত্র চারবার যৌন মিলনে সবথেকে বেশি তৃপ্তি মিলেছে বলে দাবি করেছেন অধিকাংশ নবদম্পতির। ছয় মাস পরও সমীক্ষায় দেখা গেছে, ৪৮ ঘণ্টা অন্তর যৌন মিলনে সর্বাধিক তৃপ্তি মেলে বলে জানা গেছে। সেই সঙ্গে তারা আরও জানিয়েছেন, এই তৃপ্তি সবচেয়ে বেশি আরামদায়কও হয়। গবেষকরা আরও জানিয়েছেন, দুদিন অন্তর মিলনের উত্তেজনা সর্বাধিক হলেও সম্পর্ক পুরোনো হওয়ার সঙ্গে সঙ্গে সেই তৃপ্তিতে কিছুটা হলেও ভাঁটার পড়ে।

 

Share this article
click me!