উদ্দাম সঙ্গমের সময় কেন কন্ডোম ব্যবহার করতে চান না যুগলরা, জানাল গবেষণা

সমীক্ষায় দেখা গেছে, বেশিরভাগ কাপল কন্ডোম ছাড়াই সহবাসের সুখ নিতে পছন্দ করেন। বিশেষজ্ঞরা আরও জানাচ্ছেন, কন্ডোম ব্যবহার করে সেক্স করলে অনেকসময়েই সমস্যায় পড়তে পারেন মহিলারা। Women can often face problems if they have sex using condoms.

Web Desk - ANB | Published : Nov 12, 2022 8:02 AM IST

যৌনতা নিয়ে একেক জনের একেক রকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই বিভিন্ন রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌনতা নিয়ে বিভিন্ন প্রশ্ন অনেকেরই মনে ঘোরাফেরা করে। সক্ষমের সময় অনেকেই পরিপূর্ণভাবে তা উপভোগ করতে চান। আবার অনেকেই অনেক ধরনের প্রোটেক্টিভ প্রোটোকল মেনে চলেন। সক্ষমের সময়টাতে সকলেরই ভিন্ন ভিন্ন মতামত থাকে। অনেকেই পরিপূর্ণভাবে তা উপভোগ করতে চান। সম্প্রতি গবেষণায় উঠে এসেছে এমনই এক চাঞ্চল্যকর তথ্য যেখানে  সমীক্ষায় দেখা গেছে, সারাদিনের কাজের শেষে ক্লান্ত শরীর যখন বিশ্রাম করে তখনই যৌনতাকে উপভোগ করেন কাপলরা। এই সময়েই যৌন চাহিদা দ্বিগুণ বেড়ে যায়। যৌন মিলনের সময় খুব সাবধানতা বজায় রেখেই কন্ডোম ব্যবহার না করেও সঙ্গম উপভোগ করা যায়। সমীক্ষায় দেখা গেছে, বেশিরভাগ কাপল কন্ডোম ছাড়াই সহবাসের সুখ নিতে পছন্দ করেন।

বিশেষজ্ঞরা আরও  জানাচ্ছেন, কন্ডোম ব্যবহার করে সেক্স করলে অনেকসময়েই সমস্যায় পড়তে পারেন মহিলারা। গবেষণা জানাচ্ছে, ঘনিষ্ঠ মুহূর্তে যে ধরনের অ্যান্টিবডি মহিলাদের শরীরে তৈরি হয়, সেটা কন্ডোম ব্যবহারের ফলে নাও হতে পারে।  কন্ডোম ব্যবহারে অনেকেরই অনীহা রয়েছে। সমীক্ষা বলছে যে সমস্ত কাপলরা কন্ডোম ছাড়া সহবাস করেন তার অনেক বেশি খুশি থাকেন ব্যবহারকারীদের তুলনায়।

 

 

তবে কন্ডোম ছাড়া সঙ্গম করলেই হল না বেশ কিছু নিয়ম মাথায় রাখতে হবে। যৌনমিলনের পর ঠিক সময় মতো পুল আউট মেথড প্রয়োগ করতে হয়। তাহলেই স্পার্ম আর ডিম্বানুতে প্রবেশ করতে পারবে না। তবে যারা কন্ডোম ব্যবহার করা পছন্দ করেন না। তাদের কিন্তু অতি সাবধানতার সঙ্গেই এই কাজটি করতে হবে। কিন্তু একটা জিনিস মাথায় রাখতে হবে কন্ডোম শুধু গর্ভধারণ প্রতিরোধ করে তা কিন্তু নয়, এর পাশাপাশি সংক্রামণও আটকায়। বিভিন্ন যৌন রোগ যেমন এইচআইভি ও এসটিভি-র মতো রোগ থেকে দূরে রাখতে সাহায্য করে। তাই কন্ডোম ব্যবহার করা অনেকটাই সেফ। তবে সমীক্ষা বলছে, যারা যারা কন্ডোম ব্যবহার করেছেন তাদের যৌনমিলন অনেক বেশি উপভোগ্য। বাজারে এখন বিভিন্ন ধরনের কন্ডোম বেরিয়ে গেছে, যা উদ্দীপনা বাড়াতে সাহায্য করে। এবং সেই সমস্ত কন্ডোমের চাহিদাও তুঙ্গে।  বিশেষজ্ঞরা জানিয়েছেন, যৌন জীবনে কন্ডোম ব্যবহার করা সবথেকে নিরাপদ। অতিরিক্ত সুখ যারা খুঁজছেন তাদের ক্ষেত্রে কন্ডোমের চেয়ে বিকল্প আর কিছুই নেই।

 

Share this article
click me!