Love Relationship: স্ত্রী বেঁটে বলে তাঁকে হিল পরতে বলছেন? গবেষণা বলছে, দৈর্ঘ্যে ফারাক থাকলেই ভালোবাসা হবে জমে ক্ষীর

স্বামী যদি লম্বায় দীর্ঘাঙ্গি হন, আর স্ত্রী যদি হন তুলনায় বেশ অনেকটা খাটো, তাহলে তাঁদের মধ্যে সম্পর্কের রসায়ন জমে ওঠে দুর্দান্ত।

Sahely Sen | Published : Jan 12, 2024 3:28 AM IST

অনেক মেয়েরাই নিজের জীবনসঙ্গী হিসেবে একটু লম্বা ছেলেদের বেছে নিতে পছন্দ করেন।  একটি সাম্প্রতিক গবেষণায় দেখা গেছে যে, স্বামী যদি লম্বায় দীর্ঘাঙ্গি হন, আর স্ত্রী যদি হন তুলনায় বেশ অনেকটা খাটো,  তাহলে তাঁদের মধ্যে সম্পর্কের রসায়ন জমে ওঠে দুর্দান্ত। 


লম্বা স্বামী ও খাটো স্ত্রীদের সম্পর্ক ও সংসার জীবন সবচেয়ে বেশি সুখের হয় বলে দাবি করেছেন গবেষকরা। গবেষণায় প্রমাণিত হয়েছে যে, স্বামী এবং স্ত্রীর মধ্যে উচ্চতার পার্থক্য যত বেশি হয়, ভালোবাসার সম্পর্কও ততই মজবুত ও সুখের হয়। এছাড়া তাদের মধ্যে যৌনসম্পর্কও খুবই গভীর হয় বলে দাবি করেছেন গবেষকরা।


পারসোনালিটি অ্যান্ড ইন্ডিভিজুয়াল ডিফারেন্সেস নামক একটি জার্নালে প্রকাশিত গবেষণার রিপোর্টে দাবি করা হয়, নারীরা সাধারণত লম্বা পুরুষদের প্রতি আকৃষ্ট হলেও শুধুমাত্র লম্বা পুরুষরাই তাঁদের বেশি সুখী করতে পারেন , এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি।
 

তবে স্বামী-স্ত্রীর মধ্যে উচ্চতার পার্থক্য যত বেশি হয়, দাম্পত্য জীবন ততই সুখের হয়।

যদিও এই গবেষণাটি প্রকাশিত হওয়ার পর মিশ্র প্রতিক্রিয়া আসতে থাকে সোশ্যাল মিডিয়ায়। সকল দম্পতি অবশ্য এই রিপোর্টের সঙ্গে একমত হননি। 

Share this article
click me!