কোন পজিশনে সঙ্গম করলে ক্যালোরি ঝরবে হুড়মুড়িয়ে, চরম তৃপ্তি পাবে আপনার সঙ্গী

কোন ধরনের সেক্স পজিশন সবথেকে বেশি আনন্দ দেয়, তা নিয়ে কৌতুহলের শেষ নেই। এমন কিছু সেক্স পজিশনের কথা বিশেষজ্ঞরা জানাচ্ছেন যেগুলি শুধু সঙ্গমকে দীর্ঘস্থায়ী করবে তা নয়, বরং অতিরিক্ত ক্যালোরি ঝরাতেও সাহায্য করবে।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 10:48 AM IST

সুস্থতার চাবিকাঠি ভালবাসার সম্পর্ক। আর সম্পর্কের  গাঢ় বন্ধন মানেই যৌন মিলন। বাড়িতে একটানা থাকতে থাকতে অনেকেই মানসিক চাপ, অবসাদে ভুগছেন। বিশেষজ্ঞদের দাবি, যৌন মিলন করলে শরীর ও মন ভাল হয়ে যায়। মহিলাদের যৌন ইচ্ছা বৃদ্ধি করতে অনেক রকমের ট্রিকস অনেকেই ব্যবহার করে থাকেন। সবার আগে সঙ্গীর পছন্দ অপছন্দটা জেনে নেওয়া দরকার। তাহলে সঙ্গমের সময়টা অনেক বেশি উপভোগ্য হয়। কোন ধরনের সেক্স পজিশন সবথেকে বেশি আনন্দ দেয়, তা নিয়ে কৌতুহলের শেষ নেই।

এমন কিছু সেক্স পজিশনের কথা বিশেষজ্ঞরা জানাচ্ছেন যেগুলি শুধু সঙ্গমকে দীর্ঘস্থায়ী করবে তা নয়, বরং অতিরিক্ত ক্যালোরি ঝরাতেও সাহায্য করবে। যেখানে ক্যালোরি ঝরানোর জন্য জিম-যোগা-ডায়েট করেও ফল পাচ্ছেন না তারা অবশ্যই এই সেক্স পজিশন গুলি ট্রাই করতে পারেন। কাজের চাপের ফলে নিয়মিত ব্যায়াম করার সময় পান না অনেকেই। বিশেষজ্ঞরা বলছেন ক্যালোরি ঝরাতে এই উদ্দাম যৌনজীবনও দারুণ কাজ করে। তবে এই ধরনের সেক্স পজিশনে লিপ্ত হওয়ার আগে সাবধানতা বজায় রাখার কথা বলেছেন বিশেষজ্ঞরা। কাপলদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় একটি সেক্স পজিশন হল মিশনারি সেক্স পজিশন। এই সেক্স পজিশন অনেকরকম ভাবেই ট্রাই করা যায়। গবেষণা বলছে এই সেক্স পজিশনে সেক্স করলে পুরুষদের ১২০ ক্যালোরি ও মহিলাদের ৪০ ক্যালোরি বার্ন হয়।

 

 

জনপ্রিয় আরও একটি সেক্স পজিশন হল ডগি স্টাইল। অনেকেই এই সেক্স পজিশনে সঙ্গমে লিপ্ত হন। এই সেক্স পজিশনে সেক্স করলে পুরুষদের ১২০ ক্যালোরি ও মহিলাদের ৮০ ক্যালোরি বার্ন হয়। তবে এই সেক্স পজিশনে লিপ্ত হওয়ার আগে সাবধান হওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এই পজিশনে ব্যথা লাগারও সম্ভবনা রয়েছে। লেগস ইন দ্য এয়ার সেক্স পজিশনও অত্যন্ত জনপ্রিয় একটি সেক্স পজিশন। এই সেক্স পজিশনে সেক্স করলে পুরুষদের ১৩০ ক্যালোরি ও মহিলাদের ৮৫ ক্যালোরি কমে। এছাড়াও স্পুনিং সেক্স পজিশনে সেক্স করলে পুরুষদের ১১০ ক্যালোরি ও মহিলাদের একটু কম ৭০ ক্যালোরি বার্ন হয়।কাপলদের মধ্যে আরও একটি জনপ্রিয় সেক্স পজিশন হল কাউগার্ল সেক্স পজিশন। এই সেক্স পজিশনে নারী পুরুষের উপর উঠে সঙ্গম করে। তবে এই সেক্স পজিশনও সাবধানের সঙ্গে করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। এই সেক্স পজিশনে সেক্স করলে মহিলাদের ক্যালোরি অনেক বেশি ঝড়ে। মহিলাদের ২২০ ক্যালোরি ও পুরুষদের ৪০ ক্যালোরি কমে। রিভার্স কাউগার্ল সেক্স পজিশনে সেক্স করলে মহিলাদের ১১০ ক্যালোরি এবং পুরুষদের ৪০ ক্যালোরি কমে। ওরাল সেক্স করতে অনেকেই পছন্দ করেন। এই সেক্স পজিশন কাপলদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় একটি পজিশন। এই সেক্স পজিশনে সেক্স করলে মহিলাদের ও পুরুষদের উভয়েরই ৬০-৭০ ক্যালোরি কমে। স্ট্যান্ডিং সেক্স পজিশন একেবারে শেষে গিয়ে করেন বেশিরভাগ কাপলরা। এই পজিশনে সেক্স করতে ছেলেরা অনেক বেশি পছন্দ করে। এই স্ট্যান্ডিং পজিশনে সেক্স করলে ছেলেদের প্রচুর ক্যালোরি কমে। তুলনায় মহিলাদের অনেকটাই কম হয়। এই সেক্স পজিশনে সেক্স করলে পুরুষদের ৫০০ ক্যালোরি কমে সেখানে মহিলাদের কমে মাত্র ১০০-১৫০ ক্যালোরি।

 

Share this article
click me!