মাঝরাতে ঘুমিয়ে বেলা করে উঠছেন, যৌনমিলনে এর প্রভাব জানলে চমকে উঠবেন

কীভাবে ঘুমোচ্ছেন তার উপরই নির্ভর করেছ আপনার প্রেম ও যৌনজীবন। সম্প্রতি শিকোগো বিশ্ববিদ্যালয়ের গবেষণায় তেমন চমকপ্রদ তথ্যই প্রকাশ্যে এসেছে, যা জানলে চমকে যাবেন আপনিও ।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 7:32 AM IST

যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে অনেকেরই ভিন্ন রকমের ফ্যান্টাসি রয়েছে। জানেন কি, ঘুমের সঙ্গে যৌনজীবনের এক গভীর সম্পর্ক রয়েছে। কথাটা শুনে আপনি হতবাক হলেও এটাই সত্যি। আপনি কীভাবে ঘুমোচ্ছেন তার উপরই নির্ভর করেছ আপনার প্রেম ও যৌনজীবন। সম্প্রতি শিকোগো বিশ্ববিদ্যালয়ের গবেষণায় তেমন চমকপ্রদ তথ্যই প্রকাশ্যে এসেছে, যা জানলে চমকে যাবেন আপনিও ।

গবেষকরা বলছেন, ঘুমানোর ধরনের সঙ্গে প্রেম ও যৌনজীবন প্রভাবিত হয়। শিকাগো বিশ্ববিদ্যালয়ের গবেষণায় জানা গেছে, দেরি করে ঘুমোতে যাওয়া মানুষদের সম্পর্ক খুব বেশিদিন দীর্ঘস্থায়ী হয় না। এরা খুব বেশি নিজেদের সম্পর্ককে গুরুত্ব দেন না। যারা দেরি করে ঘুমাতে যান, তারা দেরি করেই ঘুম থেকে ওঠেন। তবে তাদের যৌনমিলন অনেক বেশি স্থায়ী হয়। শারীরিক মিলনে তাদের চাহিদা অনেক বেশি থাকে। সমীক্ষায় দেখা গেছে, এরা দিনে ২-৩ বার সক্ষমে লিপ্ত হন। সমীক্ষায় আরও দেখা গেছে, যারা গভীর রাতে ঘুমোতে যান, এবংখুব তাড়াতাড়ি উঠে পড়েন তারা নিজেদের সম্পর্কে অনেক বেশি যত্নবান। এই ধরনের সম্পর্কও অনেক বেশি দীর্ঘস্থায়ী।

 

 

যৌনমিলন এমনই একটা জিনিস যার উপর অনেক কিছুই নির্ভর করে। শরীর-মন উভয়ই নির্ভর করে এই যৌনমিলনের উপর। সঙ্গমের সময়টাতে ছেলে হোক কিংবা মেয়ে দুজনেই পুরো সময়টাতে একান্তভাবে কাটাতে চান। যৌন উত্তেজনা বাড়াতে পুরুষসঙ্গীরা তাদের মহিলাসঙ্গীদের উপর অনেক কিছুই করেই থাকে। নিয়মিত যৌনতা হঠাৎ করে বন্ধ হয়ে গেলেই ক্রমশ বাড়ছে বিপদ। এন্ড্রোফিনস ও অক্সিটোসিন হরমোন নিঃসরণ ঘটায় যৌনতায়। এবং ঘুম-অবসাদে এই হরমোন দারুণ ভূমিকা পালন করে। যৌনতায় লিপ্ত না হলে এর প্রভাব কমতে পারে শরীরে। যার ফলে বাড়তে পারে একাধিক সমস্যা। যারা নিয়মিত যৌনমিলন করেন তারা হঠাৎ করে বন্ধ করে দিলে মহিলাদের নানা সমস্যা দেখা যায়। যৌনমিলন হঠাৎ বন্ধ হয়ে গেলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যেতে পারে। সমীক্ষায় দেখা গেছে, যারা নিয়মিত সঙ্গম করেন তাদের শরীরে ইমিউনোগ্লোবিনের পরিমাণ বাড়ে। যা জ্বর, সর্দি, কাশি থেকে আপনাকে রক্ষা করে। অনিয়মিত যৌনাভ্যাস হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে। সঙ্গম করলেও শরীর ফিট থাকে। তাই হঠাৎ করে এই অভ্যাস বন্ধ হয়ে গেলে শরীরের নানা সমস্যা বাড়ে। তবে একজনের বদলে অন্যজনের সঙ্গে যৌনতায় লিপ্ত হলে বাড়তে পারে যৌন রোগের সম্ভাবনা, ইনফেকশন।

 

 

 

Share this article
click me!