স্বামী-স্ত্রীর বয়সের ফারাকের ওপর নির্ভর করে দুজনের সম্পর্ক কেমন হবে, দেখে নিন কাদের সম্পর্ক বেশি রোম্যান্টিক

রইল প্রেম জীবনের বিশেষ টিপস। স্বামী-স্ত্রীর বয়সের ফারাকের ওপর নির্ভর করে দুজনের সম্পর্ক কেমন হবে, দেখে নিন কাদের সম্পর্ক বেশি রোম্যান্টিক।

Sayanita Chakraborty | Published : Oct 30, 2023 4:59 AM IST

স্বামী-স্ত্রীর সম্পর্ক সুন্দর হোক তা সকলেরই কাম্য। দাম্পত্য সম্পর্কের উন্নতি করতে সকলেই নানান কাজ করে থাকে। ত্যাগ থেকে শুরু করে মানিয়ে নেওয়া- সব কিছুই করতে হয়। আজ রইল প্রেম জীবনের বিশেষ টিপস। স্বামী-স্ত্রীর বয়সের ফারাকের ওপর নির্ভর করে দুজনের সম্পর্ক কেমন হবে, দেখে নিন কাদের সম্পর্ক বেশি রোম্যান্টিক।

৫ থেকে ৭ বছর

দাম্পতিদের মধ্যে যদি ৫ থেকে ৭ বছরের বয়সের ফারাক হয়, তাদের ঝগড়া হয় সামান্য। অল্প বিস্তর মতবিরোধ হয়। দাম্পত্যে একজন সঙ্গীকে ম্যাচিওর হলে সম্পর্কের উন্নতি হয়।

১০ বছরের পার্থক্য

১০ বছরের পার্থক্য হলে মধ্যে বোঝাপড়া থাকে খুব সুন্দর। একে অপরের প্রতি যথেষ্ট ভালোবাসা থাকে। স্বামী-স্ত্রীর মধ্যে বয়সের ১০ বছরের ফারাক হলে, একে অপরকে ভালো ভাবে সামলাতে পারেন। এদের সম্পর্ক মজবুত হয়।

২০ বছরের পার্থক্য

দাম্পতিদের মধ্যে সাধারণ ২০ বছরের পার্থক্য স্বাভাবিক ভাবে দেখা যায় না। এক্ষেত্রে ২০ বছরের পার্থক্য হলে, দুজনের ইচ্ছা, লক্ষ্য ও মতামতের প্রচুর ফারাক থাকে। এদের মধ্যে মত বিরোধ থাকে বিস্তর। যে কারণে এদের মধ্যে হতাশা দেখা দেয়। তবে, এক্ষেত্রে একজন যদি খুব ম্যাচিওর হয়, তাহলে সে সম্পর্ক সুন্দরভাবে ব্যালেন্স করে।

শাস্ত্র মতে, স্বামী-স্ত্রীর মধ্যে বয়সের সঠিক পার্থক্য হলে সম্পর্ক মজবুত হয়। বয়সের সঠিক পার্থক্য হলে মানসিকতার মিল থাকে। দুজনের অ্যাডজাস্টমেন্ট সঠিক হয়। তেমনই একে অপরকে ভালো ভাবে বুঝতে পারে। সম্পর্ক ভালো রাখতে চাইলে একে অপরকে বোঝার চেষ্টা করুন। এতে মিলবে উপকার। সকলের সম্পর্কের সমীকরণ হয় ভিন্ন। সেই অনুসারে এক সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। এতে মিলবে উপকার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

ঠান্ডা লেগে গলা জ্বালার সমস্যায় ভুগছেন? এই কয় পানীয়ের গুণে দ্রুত মিলবে উপকার

Stroke Day 2023: এগুলিই হল স্ট্রোকের হওয়ার প্রাথমিক লক্ষণ, একটু শতর্ক থাকলেই বাঁচতে পারে একটি জীবন

চিকেন-মাটন খেতে ভালোবাসেন? জানুন আপনার ব্লাড গ্রুপ অনুযায়ী কোন খাবার আপনার জন্য সুরক্ষিত

Share this article
click me!