হাসি ফোটান আপনার প্রিয় নারীদের মুখে, গর্বের সঙ্গে উদযাপন করুন আন্তর্জাতিক নারী দিবস

যে মা জন্ম দেয়, তার পরে বোন যে প্রথম বন্ধুর মতো, তারপর যে স্ত্রী আমাদের এগিয়ে যেতে উৎসাহিত করে এবং যে কন্যা আমাদের জীবনের তাড়াহুড়োতে শান্তির মুহূর্ত দেয়, তাদের হাতে তুলে দিন বিশেষ উপহার।

Parna Sengupta | Published : Mar 4, 2024 2:34 PM IST / Updated: Mar 04 2024, 10:37 PM IST

প্রতি বছর ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। পরিবার, সমাজ ও জাতি গঠনে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জীবনে যে কোনো রূপে নারী থাকলে জীবন সুসংগঠিত ও আনন্দময় হয়ে উঠতে পারে। যে মা জন্ম দেয়, তার পরে বোন যে প্রথম বন্ধুর মতো। তারপর যে স্ত্রী আমাদের এগিয়ে যেতে উৎসাহিত করে এবং যে কন্যা আমাদের জীবনের তাড়াহুড়োতে শান্তির মুহূর্ত দেয়, তাদের হাতে তুলে দিন বিশেষ উপহার। আন্তর্জাতিক নারী দিবসে সেই মেয়েদের জন্য এখানে কিছু উপহার রয়েছে, যেগুলো আপনি আপনার মা, মেয়ে, বোন, স্ত্রী বা নারী বন্ধুদের দিতে পারেন।

মায়ের জন্য উপহার

নারী দিবসে মাকে উপহার দিতে পারেন সময়। তাদের সাথে সময় কাটান, কথা বলুন বা রান্নাঘরের কাজে সাহায্য করুন। মা এর থেকে বেশি কিছু চান না। তবে, আপনি যদি তাদের একটি স্মরণীয় উপহার দিতে চান তবে আপনি তাদের একটি শাড়ি দিতে পারেন। তাদের জন্য চুড়ি বা ব্রেসলেট আনতে পারেন। অনলাইন মাধ্যমে আপনি বাজেটে মায়ের জন্য উপহার কিনতে পারেন।

স্ত্রীর জন্য উপহার

8 মার্চ আপনার স্ত্রীকে উপহার দেওয়ার মাধ্যমে আপনি তাকে একজন মহিলা হিসেবে গর্বিত করতে পারেন। কানের দুল বা ব্রেসলেট এবং দুল উপহার হিসাবে দেওয়া যেতে পারে। আপনি তাদের পছন্দের কিছু উপহার দিতে পারেন। একটি বিশেষ ডিনার পরিকল্পনা করতে পারেন।

বোনের জন্য উপহার

আপনার বোনকে বলুন যে একটি মেয়ে হওয়া একটি দুর্বলতা নয় বরং একটি আশীর্বাদ। এই জন্য, আপনি নারী দিবস উপলক্ষে আপনার বোনকে একটি পার্স, হ্যান্ডব্যাগ বা একটি বই উপহার দিতে পারেন। আপনি যদি সেরা উপহার দিতে চান তবে তাদের আত্মরক্ষার জন্য প্রস্তুত করুন। এজন্য জুডো, বক্সিং ইত্যাদি যেকোনো প্রতিরক্ষা ক্লাসে তাদের ভর্তি করান।

মেয়ের জন্য উপহার

আপনার মেয়েকে চকলেট, কেক বা অন্য কোন প্রিয় উপহার দিয়ে নারী দিবস উদযাপন করুন। তাদের বেড়াতে নিয়ে যেতে পারেন। যদি আপনার মেয়ে বড় হয় তাহলে আজ আপনি তার স্কুটারে বসতে পারেন বা তাকে গাড়ি বা বাইক চালানো শেখাতে পারেন। আপনার মেয়ে যদি ছোট হয় তাহলে তাকে বলুন নারী হওয়ার সুবিধা। তাকে বলুন সে কি করতে পারে।

মহিলা বন্ধুদের জন্য উপহার

আপনার মহিলা বন্ধুকে একটি বই, চকলেট বা ফুল উপহার দিয়ে নারী দিবসের শুভেচ্ছা জানান। আপনি তাদের একটি ধন্যবাদ কার্ডও দিতে পারেন এবং একজন মহিলা হিসাবে আপনার জীবন এবং সমাজে সুখ আনার জন্য এবং অনেক রঙ যোগ করার জন্য তাদের ধন্যবাদ জানাতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!