প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার বিয়ের নিমন্ত্রণ, যাওয়ার আগে অবশ্যই ৬টি নিয়ম মেনে চলুন

প্রেমে বিচ্ছেদ সর্বদাই কষ্টকর। কিন্তু সেই কষ্টকে সারা জীবন আঁকড়ে ধরে না থাকাই শ্রেয়। তাই প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার বিয়ের নিমন্ত্রণে যাওয়ার জন্য রইল টিপস।

 

Web Desk - ANB | Published : Feb 3, 2023 1:18 PM IST

প্রিয়জনের সঙ্গে সম্পর্কে ছেদ পড়েছে। সম্পর্কে ইতি টেনেছেন আপনি বা আপনার তিনি। তারপরেই তিনি নিজেকে স্বাভাবিক করে বিয়ের পিঁড়িতে বসছেন। আর নিজের নতুন জীবন শুরু করার জন্য আপনাকে আমন্ত্রণ জানিয়েছেন। সেখানে আপনি কী করে যাবেন? প্রথমই হয়তো ভাবছেন যাবেন না । প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার বিয়েতে যাওয়া বা না যাওয়া সেটা পুরোপুরি আপনার ইচ্ছের ওপরই নির্ভর করে। কিন্তু ভুলে যাবেন না- এই যাওয়া বা না যাওয়াটা অনেক কিছুই বলে দেয়। কারণ কোনও পুরুষ বা নারীর প্রাক্তনের বিয়ের সময়ও তিনিও আলোচনা বা নজর রাখার বিষয় হয়ে দাঁড়ান। তাই এই পরিস্থিতিতে নিজেকে সংযত রাখা আর স্বাভাবিক রাখাটা গোটা জীবনের জন্যই একটি বড় চ্যালেঞ্জ।

১. প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার বিয়ের নিমন্ত্রণ গ্রহণ অবশ্যই করবে। আর তা হাসি মুখে। প্রাক্তনকে কখনই বুঝতে দেবেন না, তিনি ছাড়া আপনার জীবন অচল। নিজের দুর্বলতা যে সরে গেছে তার কাছে প্রকাশ না করাই শ্রেয়। আর প্রাক্তনকে অবশ্যই জানাবেন বিয়েতে যাওয়ার চেষ্টা করবেন।

২. ধরুন আপনি পরিস্থিতির চাপে পড়ে প্রাক্তনের বিয়েতে গেলেন, তাহলে প্রথম থেকেই নিজেকে সংযত রাখুন। বেশি কথা বলবেন না। মুখ স্বাভাবিক রাখার চেষ্টা করবেন। প্রাক্তনের সঙ্গে অবশ্যই কথা বলবেন। কিন্তু বেশি নয়। প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার স্বামী বা স্ত্রীর সঙ্গে আলাপ করাতে চাইলে কখনই সেখান থেকে পিছেয়ে আসবে না।

৩. প্রাক্তনের বিয়েতে যদি নিমন্ত্রণ হয় তাহলে অবশ্যই বন্ধুদের সঙ্গে সেখানে যাবেন। একা একা না যাওয়াই শ্রেয়। তাহলে বিয়ে বাড়ির ভিড়ে নিজেকে কিছুটা হলেও অসহায় লাগতে পারে।

৪. প্রাক্তনের বিয়েতে কিন্তু কিছুতেই বেশি সময় কাটাবেন না। যত বেশি সময় কাটাবেন ততই আপনার অস্বস্তি চোখে মুখে ফুটে উঠবে। নিজের দুর্বলা নিজের কাছেই রাখুন। তাই নিমন্ত্রণ রক্ষা করতে হবে - এটা মাথায় ঢুকে তারপর রওনা দেবেন।

৫. প্রাক্তনের বিয়েতে যাওয়ার হলে সাজ-পোশাকের দিকে বিশেষ নজর দিতে হবে। উদ্ভান্ত্রের মত কখনই যাবেন না। পরিমিত সজ্জার দরকার। আবার খুব চোখে লাগার মতও সাজগোজ করবেন না। তাহলে অযথা অন্যের নজরে পড়ে যাবেন। একটা সময় পরে নিজের অস্বস্তি লুকাতে পারবেন না। ভুলেও প্রাক্তনের প্রিয় রঙ বা তার দেওয়া কোনও জিনিস সঙ্গে রাখবেন না। এমনটা হলে কিন্তু নিজেই সমস্যায় পড়বেন।

৬. প্রাক্তনের বিয়ের উপহারও কিন্তু বিশেষ হওয়া চাই। কারণ সেটাই হয়তো আপনার দেওয়া আপনার প্রিয়জনকে শেষ উপহার। তাই প্রাক্তন প্রেমিক বা প্রেমিকাকে যে উপহারটাই দিন না কেন তা যেন বিশেষ হয়। প্রথমত ইউনিক কিছু ভাবুন। প্রাক্তন যেন সেটা দেখে একবার আপনার কথা মনে করে। তাহলে সেটাও কিন্তু আপনার একটা বড় পাওয়া। প্রাক্তনের প্রিয় জিনিস দিতেই পারেন। তবে এমন কিছু দিন যেটা সে সঙ্গে রাখতে পারে। বা ঘরে রাখতে পারে। অনেক দিন সেটা যেন ঠিক থাকে এমন কিছু দিতেই পারে। তবে ফুল বা বই হলে কথাই নেই! তবে প্রাক্তনের পছন্দের ওপর জোর দিন উপহার বাছতে।

আরও পড়ুনঃ

আমেরিকার আকাশে চিনা 'গুপ্তচর বেলুন', পেন্টাগনের অভিযোগ উড়িয়ে দিল বেজিং

দেশে নতুন করে করোনাভাইরাসের প্রকোপ বাড়ছে? স্বাস্থ্য মন্ত্রকের তথ্যে একদিনে আক্রান্ত ৯৯

সংসদের মেনু কার্ডে স্থান পেয়েছে জোয়ার-বাজরা, জানুন কেন এত গুরুত্ব বাড়ছে এই খাবারের

Share this article
click me!