কীভাবে আঁচ পাবেন সঙ্গীর হিংসাত্মক মনোভাবের, মুক্তির উপায়ই বা কী, জেনে নিন মনোবিদের মতামত

প্রায়শই প্রেমিকাকে খুন, প্রেমের প্রস্তাব না মানায় ব্ল্যাকমেইল করার মতো ঘটনা সামনে আসে। তাই সম্পর্কে জড়ানোর আগে সতর্ক হন। শুরুতে সতর্ক না হলে পরে সমস্যায় পড়তে পারেন। জানাচ্ছেন মনোবিদ পল্লবী রায়।  

Sayanita Chakraborty | Published : Nov 15, 2022 3:15 PM IST

সকলের মুখে এখন আফতাব আমিন পুনাওয়ালার নাম। প্রেমিকাকে নৃশংসভাবে খুন করা ও তার দেহ অস্ত্র দিয়ে টুকরো টুকরো করার কাহিনি শিহরণ জুগিয়েছে সকলের মনে। শ্রদ্ধার খুনের তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে এক ফুটের ধারাল অস্ত্র দিয়ে দেহ টুকরো করে আফতাব। কিমা করে ফেলে তাঁর অন্ত্রে অংশ। ফ্রিজের খাপে মাপে মাপে দেহাংশ কাটা রয়েছে। তার পাশে রাখত ঠান্ডা পানীয়, আইসক্রিম। মাঝে মাঝে নাকি ফ্রিজ খুলে তার কাটা মুন্ডু দেখ আফতাব। এ যেন পুরো সিনেমার প্লট। তবে, শ্রদ্ধা খুনের মামলা যেমন শিহরণ জাগিয়েছে সকলের মনে, তেমনই ভয় তৈরি করেছে। প্রেমের সম্পর্কে এমন হিংসাত্মক ঘটনা নতুন নয়। প্রায়শই প্রেমিকাকে খুন, প্রেমের প্রস্তাব না মানায় ব্ল্যাকমেইল করার মতো ঘটনা সামনে আসে। তাই সম্পর্কে জড়ানোর আগে সতর্ক হন। শুরুতে সতর্ক না হলে পরে সমস্যায় পড়তে পারেন। 

মনোবিদ পল্লবী রায় জানালেন, প্রেমিকের মধ্যে প্রচন্ড রাগ কিংবা প্রচন্ড ইগো থাকা স্বাভাবিক নয়। রাগ সব মানুষের মধ্যে থাকে। কিন্তু, সে যদি সীমা লঙ্ঘন করেন তাহলে সতর্ক হন। অনেকেই না শব্দ সহ্য করতে পারে না। প্রত্যাখ্যান সহ্য করতে না পেরে এমন ভুল পথে চালিত হয়। তাই আগে থেকে প্রেমিককে যাচাই করে নিন। এমনকী, অত্যধিক পজেসিভ নেসও সঠিক নয়। সম্পর্কে শুরুতে এটি ভালো লাগলেও পরে তাই প্রধান সমস্যা হয়ে দাঁড়ায়। তাই সম্পর্কে জড়ানোর আগে বিপরীতে থাকা মানুষটি সকল আচরণ ও মানসিকতা পরীক্ষা করার চেষ্টা করুন। তাঁর কোনও শারীরিক ও মানসিক জটিলতা আছে কি না সে সম্পর্কে জানার চেষ্টা করুন। কাউকে বিশ্বাস করার আগে তার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়ার প্রয়োজন।

প্রতীকার-

পার্টনারের মধ্যে কোনও রকম সমস্যা থাকার আর্থ আপনি সম্পর্ক থেকে বেরিয়ে যাবেন এমন নয়। তার যে কোনও সমস্যা ঠিক করার চেষ্টা করুন সবার আগে। খোলামেলা আলোচনা করুন। তার সমস্যা বোঝার চেষ্টা করুন। তেমনই চাইলে বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন। এতেও যে কোনও মানসিক সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। একান্ত না হলে, সময় থাকতে থাকত সম্পর্ক থেকে বেরিয়ে যাওয়াই ভালো। সম্পর্কের শুরু থেকেই পার্টনারের কোনও রকম অন্যায় আচরণ সহ্য করবেন না। তা পরে মারাত্মক আকার নিতে পারে।

 

আরও পড়ুন-  সব্যসাচীর পর এবার কি মানসিকভাবে ভেঙে পড়লেন সৌরভ, ঐন্দ্রিলার জন্য প্রার্থনা করতে বললেন অভিনেতা বন্ধু 

আরও পড়ুন-  এই ছোট্ট নিয়মটি মানলেই সঙ্গমের সময় শরীরে কামের ইচ্ছা বাড়বে দ্বিগুণ, আজ থেকেই ট্রাই করুন 

আরও পড়ুন- শীতে নবজাতকের জন্যও রোদ জরুরী, জেনে নিন কোন সময়ে শিশুকে বাইরে নিয়ে যাবেন

Share this article
click me!