Love Relationship: ভালোবাসার সম্পর্কের মধ্যে কমে যাচ্ছে বিশ্বাসযোগ্যতা? সঙ্গীর জন্য মেনে চলুন এই নিয়মগুলি

বিশেষজ্ঞরা বলছেন যে, প্রত্যেক ব্যক্তির মানসিক চেতনা সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হতে থাকে। অভিজ্ঞ মানুষও কোনও-না-কোনও সময়ে নিজের সম্পর্ক নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন। 

 

Sahely Sen | Published : Nov 9, 2023 11:31 AM IST

19

জীবনের মতোই সম্পর্কেও থাকে অনেক ওঠাপড়া। সব ঘাত-প্রতিঘাত পেরিয়ে উঠতে হলে একে ওপরের পাশে থাকা খুব জরুরি। কিন্তু কখনও কখনও সম্পর্কের অংশীদারের উদ্বেগজনক আচরণ আপনাকে চিন্তায় ফেলতে পারে। সঙ্গী বা সঙ্গিনী মনের অবিশ্বাস দূর করে তাঁকে আশ্বস্ত করার জন্য কী কী করা প্রয়োজন?

29

এবিষয়ে বিশেষজ্ঞরা বলছেন যে, প্রত্যেক ব্যক্তির মানসিক চেতনা সময়ের সঙ্গে সঙ্গে পরিবর্তিত হতে থাকে। অভিজ্ঞ মানুষও কোনও-না-কোনও সময়ে নিজের সম্পর্ক নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন।

39

সম্পর্কে নিরাপত্তাহীনতায় ভুগতে থাকা সঙ্গীরা খুবই সংবেদনশীল হন। এঁদের জন্য সম্পর্কের শুরু থেকে আপনি যা যা প্রতিশ্রুতি দিয়ে এসেছেন, তা একদমই ভুলে গেলে চলবে না।

49

কথার সঙ্গে কাজের যেন অবশ্যই মিল থাকে। সঙ্গী যদি নিজের চেতনা থেকে বিচলিত হন, আপনার দায়িত্ব হন তাঁর হাত শক্ত করে ধরে রাখা।

59

সংবেদনশীল সঙ্গীকে মনে করিয়ে দিতে হবে সম্পর্কের শুরুর দিনগুলোর কথা। সম্পর্কে যে উদ্বিগ্ন, সে সব সময়ই উল্টোদিকের মানুষটির আচরণ অনুমান করার চেষ্টা করেন।

69

আপনি যদি নিজের কাজ পরিবর্তন করেন, তখন তাঁরা সেটিকে সম্পর্কের অবনতি হিসেবে গণ্য করে। সেইজন্য, সর্বদা তাঁদের আবেগকে যাচাই করা উচিত।

79

তাঁদের নিরাপদ বোধ করার জন্য আবেগকে প্রাধান্য দেওয়া প্রয়োজন। মনে রাখবেন, খারাপ সময় কেটে গেলে আপনার সঙ্গী আবার আগের মানসিক স্থিতিতে ফিরে আসবেন।

89

যদি তাঁদের আচরণে আপনার যন্ত্রণা সৃষ্টি হয়, তাহলে, নিজে নিজে কিছুক্ষণ চুপ করে থেকে তাঁদের সমস্যা সম্পর্কে ভাবুন, সমস্যার সমাধান করতে না পারলেও একজন ভালো শ্রোতা হয়ে উঠুন।

99

তাঁকে বোঝার চেষ্টা করতে থাকলে তিনিও আপনাকে বিশ্বাস করতে থাকবেন। নিজস্ব অনুভূতি সম্পর্কেও তাঁর সঙ্গে খোলামেলা কথা বলুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos