ঋতু পরিবর্তনের সময় চুলের এই চার গুরুত্বপূর্ণ সমস্যা সমাধান করুন ঘরোয়া উপায়, রইল বিশেষ টোটকা

রইল বিশেষ টোটকা হদিশ। ঋতু পরিবর্তনের সময় চুলের এই চার গুরুত্বপূর্ণ সমস্যা সমাধান করুন ঘরোয়া উপায়, রইল বিশেষ টোটকা। জেনে নিন কী করবেন।

Web Desk - ANB | / Updated: Oct 27 2022, 07:37 PM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। খুশকি, ডগা চেরা, শুষ্ক চুল, চুল পড়ার মতো সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকের। সারা বছর ধরে চলতে থাকে এই সকল সমস্যা। তবে, ঋতু পরিবর্তনের সময় যেন বেড়ে চলে চুলের একাধিক সমস্যা। সমস্যা সমাধানে কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য। তেমনই কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। আজ রইল বিশেষ টোটকা হদিশ। ঋতু পরিবর্তনের সময় চুলের এই চার গুরুত্বপূর্ণ সমস্যা সমাধান করুন ঘরোয়া উপায়, রইল বিশেষ টোটকা। জেনে নিন কী করবেন। 

খুশকির সমস্যা সমাধানে ব্যবহার করুন পাতিলেবুর রস। এই সময় খুশকির সমস্যায় ভুক্তভোগী অনেকেই। বিশেষ করলে সারা শীত জুড়ে খুশকির সমস্যা দেখা যায়। এবার এই সমস্যা সমাধানে পাতিলেবুর রস ব্যবহার করুন। একটি পাতিলেবু কেটে টুকরো করে নিন। এবার তার স্ক্যাল্পে ঘষে নিন। অথবা একটি পাত্রে পাতিলেবুর রস নিন। তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 

চুল পড়া বন্ধ করতে এই সময় পেঁয়াজ ব্যবহার করুন। ঋতু পরিবর্তনের সময় দেখা দেয় এই সমস্যা। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন পেঁয়াজের রস। একটি পেঁয়াজ কেটে ব্লেন্ড করে নিন। তা থেকে রস আলাদা করে ছেঁকে নিন। এবার সেই রস তুলোয় করে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

শুষ্ক চুলের সমস্যা সমাধানে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। আপনি মেনে চলতে পারেন বিশেষ টিপস। এক্ষেত্রে কলা দিয়ে বানাতে পারেন প্যাক। একটি কলা প্রথমে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে দ্রুত মিলবে উপকার। 

এই সময় চুল নরম করতে মেনে চলুন এই বিশেষ টিপস। অ্যালোভেরা ও ল্যাভেন্ডার অয়েল দিয়ে বানান প্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ফেটিয়ে নিন। তার সঙ্গে মেশান ল্যাভেন্ডার অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। 
 
আরও পড়ুন- শীতে রুক্ষ্ম চুলের সমস্যা দূর হবে মুহূর্তে, রইল বিশেষ কয়টি প্যাকের হদিশ

আরও পড়ুন- এই বিশেষ উপায় ব্যবহার করুন বেকিং সোডা, চুলের সমস্যা সমাধানে দ্রুত মিলবে উপকার

আরও পড়ুন- পেয়ারা পাতার টোটকা, মাত্র একবার ব্যবহারেই কমবে চুল পড়া

Share this article
click me!