কাকে দেবেন কেমন উপহার, রইল আন্তর্জাতিক নারী দিবসের কিছু অভিনব উপহারের হদিশ

বছর আপনিও বিশেষ সম্মান প্রদান করুন আপানার জীবনের সঙ্গে যুক্ত নারীদের। স্ত্রী, মা, বোন কিংবা বান্ধবীকে এই বিশেষ দিনে উপহার (Gifts) দিতে পারেন। আর রইল ৫টি অভিনব উপহারের হদিশ। দেখে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Mar 7, 2022 12:22 PM IST / Updated: Mar 07 2022, 05:58 PM IST

৮ মার্চ দিনটি পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস হিসেবে (International Women’s Day)। বিভিন্ন স্থানে নারীদের সম্মান জানাতে পালিত হয় নানান অনুষ্ঠান (Program)। কোনও অনুষ্ঠিত হয় আলোচনা সভা। যেখানে, নারীরের সমস্যা কিংবা নারীদের সম্মান নিয়ে আলোচনা হয়ে থাকে। এই বিশেষ দিনে অধিকাংশ অফিসেই মহিলা কর্মীদের জানানো হয় বিশেষ সম্মাননা (Respect)। দেওয়া হয় উপহার। এই বছর আপনিও বিশেষ সম্মান প্রদান করুন আপানার জীবনের সঙ্গে যুক্ত নারীদের। স্ত্রী, মা, বোন কিংবা বান্ধবীকে এই বিশেষ দিনে উপহার (Gifts) দিতে পারেন। আর রইল ৫টি অভিনব উপহারের হদিশ। দেখে নিন কী কী। 

নিজের হাতে কেক বানিয়ে সারপ্রাইজ (Surprise) দিন তাকে। অথবা বানাতে পারেন চকোলেট। ওমেন্স ডে (International Women’s Day) স্পেশ্যাল চকোলেট বানান। ওমেন্স ডে-তে তাকে স্পেশ্যাল কিছু উপহার দিন। সারা বছর সেই হয়তো আপনার খাবারের কথা চিন্তা করে, একদিন নয় তাকে ছুটি দিন রান্নাঘর থেকে। দেখবেন আপনার এই উপহারে মন ভালো হয়ে যাবে তার। নিজে বানাতে না পারলে অনলাইন অর্ডার করতে পারেন। 

আন্তর্জাতিক নারী দিবসে বোনকে কী উপহার দেবেন ভেবে পাচ্ছেন না। সেক্ষেত্রে কিনতে পারেন কসমেটিক্স প্রোডাক্ট (Cosmetics Products)। কসমেটিক্স প্রোডাক্ট সব মেয়েরাই পছ্দ করে। লিপস্টিক, নেইলপলিশ, কাজল থেকে শুরু করে কমপাউন্ড। রয়েছে বহু অপশন। এই উপহার অবশ্যই তার মন কাড়বে। স্ত্রী কিংবা বান্ধবীকেও কসমেটিক্স উপহার দিতে পারেন। 

ভাবছেন, আপনার পছন্দ তার সঙ্গে মিলবে কি না, অথবা কী দেবে তা ভেবে না পেলে দিতে পারেন গিফট ভাউচার (Gift Vouchers)। যে কোনও দোকানের গিফট ভাউচার উপহার দিন। অথবা অনলাইন শপিং সাইটের কুপন উপহার দিন। এতে সে নিজের মনের মতো জিনিস কিনতে পারবে। 

বাজেট একটু বেশি থাকলে দিতে পারেন কোনও অ্যাপ্লায়েন্স (Appliance)। স্মার্ট ওয়াচ, স্ট্রেইটনার, ড্রায়ার, হেডফোনের মতো বহু গ্যাজেট রয়েছে। তার কোনটা কাজে লাগবে, তা জেনে এমন একটি জিনিস উপহার দিতে পারেন। 

দিতে পারেন বই (Book)। কোনও ভালো লেখকের বই উপহার দিন। এই উপহার সকল মহিলাকেই দেওয়া যায়। সে বই পড়তে পছন্দ করলে কোনও নারী কেন্দ্রিক কবিতা কিংবা উপন্যাস তাকে উপহার দিতে পারেন। এই উপহার নারী দিবসে করে তুলবে একেবারে অনন্য রকম।   

আরও পড়ুন- ওজন কমাতে কিংবা ফুসফুস ভালো রাখতে নিয়মিত জগিং করুন, রইল জগিং-এর উপকারীতা

আরও পড়ুন- কিচেনে রান্না করার সময় মেনে চলুন এই টিপসগুলি, কাজ হবে আরও সহজ

আরও পড়ুন- আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এই কয়েকটি মহিলা সুরক্ষা আইন যা মেয়েদের জেনে রাখা দরকার
 

Share this article
click me!