Mothers' Day 2024: আপনার মা প্রবীণ হন তবে এই মাতৃ দিবসে তার মনের ইচ্ছা পূরণ করুন, এই দিনটি তিনি সব সময় মনে রাখবেন

এই বছর মাদার্স ডে ১২ মে-তারিখে পড়ছে। এই দিনটিকে আপনার মায়ের জন্য স্মরণীয় করে রাখতে, তাকে এমন জায়গায় ঘুরতে নিয়ে যান যেখানে তিনি স্বাচ্ছন্দ্য এবং আনন্দ বোধ করেন।

deblina dey | Published : May 11, 2024 11:34 AM IST

Mother’s Day Specal Gift Tour Plan: মায়ের যত্ন নিতে বিশেষ কোনও দিনের প্রয়োজন নেই, প্রতিটি দিনই মায়ের। কিন্তু সম্ভবত আমরা তার প্রতিদিন বিশেষ অনুভব করাতে পারি না। অতএব, মাদার্স ডে হল সেই সুযোগ যখন আপনি আপনার মায়ের জন্য কিছু সময় বের করতে পারেন এবং এমন কিছু করতে পারেন যা তাকে খুব খুশি করবে। প্রতি বছর মে মাসের দ্বিতীয় রবিবার মাদার্স ডে পালিত হয়।

এই বছর মাদার্স ডে ১২ মে-তারিখে পড়ছে। এই দিনটিকে আপনার মায়ের জন্য স্মরণীয় করে রাখতে, তাকে এমন জায়গায় ঘুরতে নিয়ে যান যেখানে তিনি স্বাচ্ছন্দ্য এবং আনন্দ বোধ করেন। আপনার মা যদি বৃদ্ধ হন, তাহলে এমন কিছু জায়গা সম্পর্কে জেনে নিন যেখানে তিনি যেতে চান, কিন্তু আপনার ব্যস্ততা দেখে তিনি হয়তো কখনোই বলতে পারবেন না।

Latest Videos

অযোধ্যায় রাম মন্দির-

অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের পর ভক্তদের দীর্ঘ সারি। দূর-দূরান্ত থেকে মানুষ পৌঁছে যাচ্ছে অযোধ্যায়। যদি এখনও পর্যন্ত আপনি আপনার মাকে অযোধ্যায় রাম মন্দির দেখতে না যান, তবে এই মাদার্স ডে তাকে রাম জন্মভূমিতে নিয়ে যান। আপনার যদি সপ্তাহান্তে সময় থাকে তবে আপনি সহজেই এই প্ল্যানটি করতে পারেন। বিশ্বাস করুন, তার খুব ভালো লাগবে।

হরিদ্বার-ঋষিকেশ-

হরিদ্বার-ঋষিকেশও এমন একটা জায়গা যেখানে মাকে নিয়ে গেলে খুব ভালো লাগবে। গঙ্গাস্নান, গঙ্গা আরতি থেকে শুরু করে মাকে আশেপাশের বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া। আপনি তার সঙে ক্যাম্পিং উপভোগ করতে পারেন। এটি আপনার মায়ের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে।

কাশি- বিশ্বনাথ-

আপনি চাইলে মাদার্স ডে উপলক্ষে মাকে কাশি- বিশ্বনাথেও নিয়ে যেতে পারেন। আপনি কাশি- বিশ্বনাথে মহাকালের দর্শন পেতে পারেন। এছাড়া সেখান থেকে গঙ্গা দর্শণেও যেতে পারেন। এভাবে এক যাত্রায় মাকে দুটি জ্যোতির্লিঙ্গের দর্শন দেওয়া যায়। এছাড়াও আপনি কাছাকাছি জায়গা পরিদর্শন করতে পারেন.

পুরী-

ওরিষ্যার পুরি মন্দির এমনই একটি জায়গা, যা বেশ প্রশান্তি দেয় মনে। সমুদ্র তীর থেকে কিছুটা দূরে অবস্থিত এই শহরটি ভগবান জগন্নাথের শহর হিসেবে বিখ্যাত। পুরি মন্দির দর্শন পেতে দূর-দূরান্ত থেকে মানুষ এখানে আসেন। এখানকার ভোগ প্রসাদও খুব ভালো বলে জানা যায়। এমন পরিস্থিতিতে আপনার মা পুরী ও সমুদ্র ভ্রমণ খুব পছন্দ করবেন।

মা কামাক্ষার মন্দির-

আপনি চাইলে আসামের গৌহাটিতে অবস্থিত মা কামাক্ষার মন্দির প্ল্যানও করতে পারেন। এখানে এই মন্দির ছাড়াও আরও অনেক সাইড সিন দেখার জায়গা আছে যা মন ভালো করে দেবে। মাদার্স ডে- খুব বিশেষ করে পালন করতে মা-কে এই জায়গাগুলিতে নিয়ে যেতে পারেন।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

চাঞ্চল্যকর তথ্য! ৪০ হাজার টাকা ধার নিয়েছিল...ধৃত রাহুলের বিস্ফোরক মন্তব্য! Today Krishnanagar News
৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
Krishnanagar Latest Update : কৃষ্ণনগর হাড়হিম করা ঘটনার সঙ্গে কতজন জড়িত! জানিয়ে দিলেন ডিজি দক্ষিণবঙ্গ
Bangladesh-এর জালে Kakdwip-এর দুটি মৎস্যজীবী ট্রলার! ফিরবেন তো মৎস্যজীবীরা? | South 24 Parganas News
কৃষ্ণনগরের ঘটনায় বড় পদক্ষেপের ঘোষণা কংগ্রেসের, দেখুন কী বললেন কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার