হোটেল থেকে বিনামূল্যে বাড়ি নিয়ে যেতে পারবেন এই সাতটি জিনিস! অনেকেই জানেন না এই তথ্য

সাধারণ মানুষ থেকে শুরু করে অনেক সেলিব্রেটিও এটি করে থাকেন। এটি চুরি বা লোভ নয় বরং একটি শখ। কিন্তু সবসময়ই এই দ্বিধা থাকে যে হোটেলের ঘরগুলো থেকে কী নেওয়া যাবে আর কী নয়, সেগুলোর জন্য আপনাকে অতিরিক্ত টাকা দিতে হবে?

Web Desk - ANB | Published : May 8, 2023 6:45 AM IST

মানুষ যখনই অন্য কোনো শহরে বেড়াতে যায়, সেখানে থাকার জন্য হোটেলের রুম ভাড়া নেয়, যা একটি সাধারণ ব্যাপার। রুমের পরিষেবা সুবিধা হোটেল সিস্টেম এবং আপনার রুম নির্বাচন উপর নির্ভর করে. যখন একটি হোটেল থেকে চেকআউট করার সময় আসে, তখন অনেকেই তাদের সঙ্গে তাদের ঘরের কিছু জিনিসপত্র নিয়ে যেতে চায়।

সাধারণ মানুষ থেকে শুরু করে অনেক সেলিব্রেটিও এটি করে থাকেন। এটি চুরি বা লোভ নয় বরং একটি শখ। কিন্তু সবসময়ই এই দ্বিধা থাকে যে হোটেলের ঘরগুলো থেকে কী নেওয়া যাবে আর কী নয়, সেগুলোর জন্য আপনাকে অতিরিক্ত টাকা দিতে হবে? এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে এমন কিছু জিনিসের কথা বলতে যাচ্ছি যেগুলি আপনি বিনা মূল্যে হোটেলের ঘর থেকে বাড়িতে নিয়ে আসতে পারবেন। চলুন জেনে নিই তাদের সম্পর্কে…

সাবান

আমরা যখনই বাইরে যাই তখন আমাদের প্যাকিং করি এই ভেবে যে আমরা এই জিনিসগুলো রাখি, হোটেলে নাকি বাইরে পাওয়া যাবে জানি না, তবে হোটেলের বেশিরভাগ রুমেই সাবান সহ প্রয়োজনীয় সব জিনিস পাওয়া যায়। হ্যাঁ, অনেক হোটেল মালিক তাদের অতিথিদের স্নানের সাবানও দেন। আপনি যদি এটি আপনার সাথে নিতে চান তবে নির্দ্বিধায় এটি তুলে নিন এবং আপনার ব্যাগে রাখুন।

জলের বোতল

হোটেল রুমে রাখা জলের বোতল শুধুমাত্র আপনার ব্যবহারের জন্য এবং আপনি প্রতিদিন কমপক্ষে ২টি জলের বোতল বহন করতে পারবেন। এমন পরিস্থিতিতে হোটেল রুম থেকে সেই জলের বোতলগুলো নিয়ে যেতে পারেন। হ্যাঁ, মনে রাখবেন যে মিনি বারে রাখা বোতলগুলিকে নিতে গেলে কিন্তু টাকা দিতে হবে। তাই সেগুলি নাও নিতে পারেন। মিনি বারের ভেতরে জলের বোতল রাখা হোক, মদের বোতল রাখা হোক বা অন্য কিছু, তা কিন্তু অর্থের বিনিময়ে নিতে হবে।

শ্যাম্পু বা কন্ডিশনার

হোটেলের ঘরে আপনি প্রায়শই চুলের কন্ডিশনার বা শ্যাম্পুর প্যাকেট পাবেন। এই সমস্ত জিনিসগুলি হোটেলগুলি তাদের গ্রাহকদের জন্য বিনামূল্যে দেয়। আপনি চাইলে এগুলো হোটেলে ব্যবহার করতে পারেন অথবা আপনার ব্যাগে রেখে বাড়িতে নিয়ে যেতে পারেন। এর জন্য আপনাকে কোনো অতিরিক্ত চার্জ দিতে হবে না।

টুথব্রাশ এবং টুথপেস্ট

কিছু হোটেল আছে যেখানে আপনাকে নিজের টুথব্রাশ এবং টুথপেস্ট ব্যবহার করতে হবে। কিন্তু বেশিরভাগ হোটেলেই অতিথিকে বিনামূল্যে টুথব্রাশ ও টুথপেস্ট হাতে দেওয়া হয়। আর যখন আপনি হোটেল থেকে বের হবেন, তখন আপনি তাদের সাথে নিয়ে যেতে পারেন, হোটেলগুলি তাতে কিছু মনে করে না,কারণ হোটেলের লোকেরা এই পণ্যগুলিতে তাদের নাম রাখে এবং এভাবেই তারা তাদের নাম প্রচার করে।

লেখার কাগজ ও অন্যান সরজ্ঞাম

আপনি বাড়িতে মনোগ্রামযুক্ত নোটপ্যাড, খাম, পেন্সিল, কলম, ম্যাগাজিন (যদি চার্জযোগ্য না হয়) ইত্যাদি নিয়ে যেতে পারেন। স্টেশনারী আইটেমগুলি শুধুমাত্র আপনার ব্যবহারের জন্য এবং এটি প্রদানকারী প্রতিটি হোটেল উল্লেখ করে যে এটি প্রশংসামূলক কিনা।

কফি এবং চা

আপনার ঘরে যদি ছোট কফি ব্যাগ বা টি ব্যাগ পাওয়া যায়, তবে আপনি সেগুলিও রাখতে পারেন এবং যেখানেই ঠান্ডা বা গরম ডিসপেনসার থাকে, সেখানে আপনার নিজের কফি বা চা তৈরি করতে পারেন। হোটেলে যদি কৃত্রিম চিনির প্যাকেট থাকে, আপনি সেগুলিও রাখতে পারেন। হ্যাঁ, কোথাও যদি লেখা থাকে চা-কফির আইটেম নিতে পারবেন না, তাহলে নেবেন না।

রেজার এবং শেভিং ক্রিম

টুথব্রাশ এবং টুথপেস্টের মতো, এগুলি রুমে দেওয়া হয় না, তবে বেশিরভাগ হোটেলে বিনামূল্যে পাওয়া যায়। যদিও তারা বিনামূল্যে, কিন্তু আপনি হোটেল কর্মীদের সেগুলি পাওয়া যাবে কিনা, তা বিনা দ্বিধায় জিজ্ঞাসা করতে পারেন। এমনকি আপনি আপনার সঙ্গে বাড়িতে বিনামূল্যে প্রসাধন সামগ্রী নিতে পারেন।

Share this article
click me!