সামনেই তিনদিনের ছুটি, মাত্র ৪৫ টাকায় ঘুরে আসুন দিঘা থেকে! রইল দুর্দান্ত ট্যুর প্ল্যান

শনি-রবি-সোম। সামনেই জন্মষ্টামীর টানা ৩দিনের ছুটি। আর বাঙালির কাছে ছোট্ট ছুটি মানেই দিঘা। জানেন কি মাত্র ৪৫ টাকায় ঘুরে আসতে পারেন দিঘা থেকে? শুনে অবাক হচ্ছেন তো। দেখে নিন কীভাবে সেটা সম্ভব।

Parna Sengupta | Published : Aug 22, 2024 12:39 PM IST

112

ভ্রমণ পিপাসু বাঙালির হাতের কাছে সমুদ্র বলতেই মনে আসে একটাই নাম তা হল দিঘা। কিন্তু মাসের শেষে পকেট এমনিতেই গড়ের মাঠ। বাজেটের কথা ভাবে দিঘায় (Digha) ঘুরতে যাওয়ার আগেও দুবার ভাবতে হয় মধ্যবিত্ত বাঙালিদের।

212

কিন্তু আর কোনো চিন্তা নেই, এবার সপ্তাহের শেষে হোক কিংবা বছরের অন্য কোনো সময় একেবারে জলের দামে ঘুরে আসতে পারবেন দিঘা থেকে।

312

আর তার জন্য খরচ হবে মাত্র ৪৫ টাকা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এবার কলকাতা থেকেই মাত্র ৪৫ টাকা খরচ করে খুব সহজে পৌঁছে যেতে পারবেন দিঘা।

412

বাঙালির প্রিয় পর্যটন কেন্দ্রগুলির মধ্যে দিঘা এখন অন্যতম আকর্ষণ হয়ে উঠেছে। এই সৈকত শহরে সপ্তাহের শেষে পর্যটকদের ভিড় থাকে চোখে পড়ার মতো।

512

আর এই বর্ষায় দিঘার সমুদ্র হয়ে ওঠে ভয়ংকর সুন্দর। তাই আর দেরি না করে এই জন্মাষ্টমির আগেই সপ্তাহান্তের ছুটিতে টুক করে ঘুরে আসুন পছন্দের শহর দিঘা থেকে।

612

সরকারি উদ্যোগে দিঘা এখন সেজে উঠেছে নতুন করে। ভোল বদলের পর দিঘা এখন আরও আকর্ষণীয় হয়ে উঠেছে পর্যটকদের কাছে। তাই শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা দিঘাই এখন বাঙালির কাছে গোয়া হয়ে উঠেছে।

712

এই ভরা বর্ষায় উইকেন্ড কাটাতে দিঘা ঘুরতে যাওয়ার সুযোগ মিস করবেন না কেউ। কিন্তু আপনি নিশ্চয়ই ভাবছেন মাত্র ৪৫ টাকায় দিঘা যাওয়া সম্ভব কি করে?

812

তাহলে আজ আপনার জন্য এই প্রতিবেদনে থাকছে কম খরচে দিঘা যাওয়ার ট্রেন রুট। হাওড়া থেকে দিঘাগামী কোন লোকাল ট্রেন নেই ঠিকই।

912

তবে হাওড়া থেকে লোকাল ট্রেনের চেপে মেচেদা কিংবা পাঁশকুড়া স্টেশনে নেমে সহজেই ওঠা যাবে দিঘাগামী লোকাল ট্রেনে।

1012

হাওড়া থেকে মেচেদা স্টেশন আসার জন্য লোকাল ট্রেনের ভাড়া ১৫ টাকা। আর মেচেদা থেকে দিঘাগামী লোকাল ট্রেনের ভাড়া মাত্র ৩০ টাকা।

1112

এখানে বলে রাখি প্রত্যেকদিন মেচেদা থেকে দিঘাগামী লোকাল ট্রেন ছাড়ে ৮:০২ মিনিটে।

1212

এইভাবে মাত্র ৪৫ টাকা খরচ করেই উইকেন্ডে ঘুরতে আসতে পারবেন সৈকত সুন্দরী দিঘায়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos