গরমে ত্বকের একাধিক সমস্যা দূর হবে লবঙ্গ তেলের গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন এই তেল

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি আমরা। এবার ত্বকের যত্ন নিতে হাতিয়ার করুন লবঙ্গ তেল। এই থাকা একাধিক উপাদান ত্বকের জন্য বেশ উপকারী। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন লবঙ্গ তেল। এই তেল যেমন সরাসরি লাগানো যায়, তেমনই অন্য উপাদানের সঙ্গে মিশিয়েও লাগাতে পারেন লবঙ্গ তেল। 

Sayanita Chakraborty | Published : Apr 15, 2022 7:25 AM IST / Updated: Apr 15 2022, 06:00 PM IST

গরম মানেই ত্বকের হাজারটা সমস্যা। কখনও ব্রণ, কখনও চুলকানি তো কখনও কালো প্যাচ। এই সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি আমরা। এবার ত্বকের যত্ন নিতে হাতিয়ার করুন লবঙ্গ তেল। এই থাকা একাধিক উপাদান ত্বকের জন্য বেশ উপকারী। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন লবঙ্গ তেল। এই তেল যেমন সরাসরি লাগানো যায়, তেমনই অন্য উপাদানের সঙ্গে মিশিয়েও লাগাতে পারেন লবঙ্গ তেল। 

ব্রণ দূর করতে বেশ উপকারী লবঙ্গ তেল। তুলোয় করে এই তেল ব্রণর ওপর লাগান। ১০ মিনিট পর ধুয়ে নিন। লবঙ্গ তেলের গুণে ব্রণ দূর হবে। ব্রণ নিয়ে অনেকেই সমস্যায় ভোগেন। বিশেষ করে গরমে বাড়ে এই সমস্যা। এর থেকে মুক্তি পেতে লবঙ্গ তেল লাগান। চাইলে লবঙ্গে থেঁতো করেও ব্রণর ওপর লাগাতে পারেন। এতেও উপকার পাবেন। 

নারকেল তেলের সঙ্গে মিশিয়ে লাগাতে পারেন লবঙ্গ তেল। একটি পাত্র সম পরিমাণ নারকেল তেল ও লবঙ্গ তেল নিয়ে ভালো করে মিশিয়ে লাগান। এই তেল ভালো করে মিশিয়ে নিয়ে তা তুলোয় করে ব্রণর ওপর লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে নিন। নারকেল তেল ও লবঙ্গ তেলের মিশ্রণে ত্বকের যে কোনও সংক্রমণ দূর হবে। 

ব্রণ দূর করতে লবঙ্গ তেলের সঙ্গে মেশান অলিভ অয়েল। একটি পাত্র সম পরিমাণ অলিভ তেল ও লবঙ্গ তেল নিয়ে ভালো করে মিশিয়ে লাগান। এই তেল ভালো করে মিশিয়ে নিয়ে তা তুলোয় করে ব্রণর ওপর লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে নিন। অলিভ তেল ও লবঙ্গ তেলের মিশ্রণে ত্বকের যে কোনও সংক্রমণ দূর হবে। 

গরমে অনেকের ত্বকেই চুলকানি ও লালচে ভাব দেখা যয়া। লবঙ্গ তেল লাাগন সেই সংক্রণের ওপর। এই তেল ব্যাকটেরিয়া দূর করে ও যে কোনও অ্যালার্জি   থেকে মুক্তি দেয়। 

অ্যান্টি স্ট্রেস উপাদান থাকে লবঙ্গ তেলে। তাই যারা দুশ্চিন্তা জনিত সমস্যায় ভুগছেন তারা সমস্যা দূর করতে লবঙ্গ তেল দিয়ে মাসাজ করুন। এই তেলে থাকা উপকারী উপাদান ত্বকের জন্য উপকারী।  তাই সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই তেল ব্যবহার করতে পারেন। গরমে ত্বকের একাধিক সমস্যা দূর হবে লবঙ্গ তেলের গুণে। এই কয় উপায় ব্যবহার করুন এই তেল। 

  
 

Share this article
click me!