গরমে মেকআপ করলেই তা কিছুক্ষণের মধ্যে ঘেঁটে যাচ্ছে, এই পাঁচ উপায় মেকআপ রাখুন অক্ষত

বাজার চলতি প্রাইমার, ফাউন্ডেশন থেকে চোখ ও ঠোঁটের মেকআপ করতে নানা রকম পদ্ধতি অনুসরণ করে থাকি আমরা। কিন্তু, গরমে যত সুন্দর করেই সাজগোজ করুন না কেন, তা কিছুক্ষণ পরই নষ্ট হয়ে যায়। এবার থেকে গরমে মেকআপ করতে মেনে চলুন এই পাঁচ টোটকা। 

Sayanita Chakraborty | Published : Apr 15, 2022 5:38 AM IST / Updated: Apr 15 2022, 11:09 AM IST

গরম পড়ল মানে একের পর এক অনুষ্ঠান। কখনও বিয়ে বাড়ি, কখনও জন্মদিন পার্টি। এই সব অনুষ্ঠানে নিজের সৌন্দর্য তুলে ধরা মাস্ট। সে কারণে সকলেই নানা রকম প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। বাজার চলতি প্রাইমার, ফাউন্ডেশন থেকে চোখ ও ঠোঁটের মেকআপ করতে নানা রকম পদ্ধতি অনুসরণ করে থাকি আমরা। কিন্তু, গরমে যত সুন্দর করেই সাজগোজ করুন না কেন, তা কিছুক্ষণ পরই নষ্ট হয়ে যায়। এবার থেকে গরমে মেকআপ করতে মেনে চলুন এই পাঁচ টোটকা। 

গরমে মেকআপ করার আগে ভালো করে ত্বক পরিষ্কার করে নিন। রোমকূপে যেন কোনও রকম নোংরা জমে না থাকে সেদিকে খেয়াল রাখুন। মুখ পরিষ্কার করে তারপর একটা বরফের টুকরো মুখে ঘষে নিন। তারপর ত্বক হালকা করে মুছে নিয়ে মেকআপ করা শুরু করবেন। 

গরমে মেকআপ করতে ব্যবহার করুন ওয়াটার প্রুফ প্রাইমার। ওয়াটার প্রুফ প্রাইমার ব্যবহারে তা সহজে গলে যাবে না। আর বেস মেকআপ যত ভালো হবে পুরো মেকআপ তত ভালো করে বসবে। তাই গরমে ওয়াটার প্রুফ বেস মেকআপ লাগান। 

চোখের মেকআপ করতে অবশ্যই লাগান ওয়াটার প্রুফ লাইনার। গরমে চোখের মেকআপ সহজে গলে যায়। তা যেন না হয়, সেদিকে নজর রাখুন। তাই ব্যবহার করুন ওয়াটার প্রুফ লাইনার। এতে একদিকে যেমন চোখের সৌন্দর্য ফুটে উঠবে, তেমনই তা সহজে গলবে না। 

ব্যবহার করতে পারে ওয়াটার প্রুফ আই শ্যাডো। গরমে মেকআপ করতে গেলে আই শ্যাডো মাস্ট। এতে তা সহজে ঘেঁটে যাবে না। এই গরমে মেকআপ অক্ষত রাখতে ব্যবহার করুন সঠিক প্রোডাক্ট। এবার যে কোনও অনুষ্ঠামে যাওয়ার আগে মেনে চলুন এই টোটকা। 

গরমে ঠোঁটের মেকআপ করতে বিশেষ নজর দিন। প্রথমে ঠোঁট পরিষ্কার করে মরা চামড়া তুলে নিন। তারপর তাতে লাগান হালকা করে ময়েশ্চরা লাগান। তারপর ঠোঁটের চারদিক লিপ লাইনার দিয়ে এঁকে নিন। ঠোঁটে দিন ন্যুড ক্রিমি লিপস্টিক। এতে ঠোঁট যেমন সুন্দর দেখাবে, তেমনই তা সহে দলে যাবে না।     

গরমে মেকআপ করলেই তা কিছুক্ষণের মধ্যে ঘেঁয়ে যায়। এই পাঁচ উপায় মেকআপ রাখুন অক্ষত। ব্যবহার করুন ওয়াটার প্রুফ মেকআপ। এখন সব প্রোডাক্টই ওয়াটার প্রুফ পাওযা যায়। গরমে কিনে নিন এমন প্রোডাক্ট। তাই সঠিক দেখে কিনে নিন। 

আরও পড়ুন- মেটাবলিজম বৃদ্ধিতে ঝটপট কমবে ওজন, জেনে নিন কীভাবে বাড়াবেন মেটাবলিজমের মাত্রা

আরও পড়ুন- পয়লা বৈশাখের দিন প্রায় ৫৫ হাজার ছুঁই ছুঁই সোনার দাম, রূপোর দরও উর্ধ্বমুখী

আরও পড়ুন- তাতাপোড়া গরমে শিশুকে স্কুলে দিন এই টিফিন, মিলবে তাপের হাত থেকে রেহাই
 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ১৫ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
TMC BJP News : ঔদ্ধত্য বটে! পঞ্চায়েত অফিসের কার্নিশে দাঁড়িয়ে বিজেপি প্রধানকে হুমকি তৃণমূল নেতার!
Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?