ত্বক উজ্জ্বল করতে ব্যবহার করুন পালং শাকের ফেসপ্যাক, জেনে নিন কী করে বানাবেন

ভিটামিন সি, আয়রন ও ক্যালশিয়ামে পরিপূর্ণ হল পালং শাক (Palang Saag)। যা শরীরের সকল ঘাটতি পূরণ করে সুস্থ থাকতে সাহায্য করে। তবে, এবার শুধু খেলেই হবে না। সঙ্গে মাখুন পালং শাক।  শীতে ত্বকের চর্চায় (Skin Care) যত্ন নিতে ব্যবহার করুন পালং শাকের প্যাক(Palang Saag)। অলিভ অয়েল (Olive Oil), মধু (Honey) ও লেবুর রস (Lemon) ও পালং শাক (Palang Saag) দিয়ে প্যাক বানান। 

Sayanita Chakraborty | Published : Jan 2, 2022 11:42 AM IST

শীতের বাজারে সর্বত্র দেখা মিলছে পালং শাকের (Palang Saag)। এই শাক দিয়ে চচ্চড়ি, মুসুর ডাল দিয়ে পালং শাক কিংবা পালং পনির কোনও না কোনও দিন তৈরি হচ্ছে। পালং শাক শুধু স্বাদের (Test) জন্য নয়, এর স্বাস্থ্যগুণও (Health) বিস্তর। পালং শাক স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। ভিটামিন সি, আয়রন ও ক্যালশিয়ামে পরিপূর্ণ হল পালং শাক (Palang Saag)। যা শরীরের সকল ঘাটতি পূরণ করে সুস্থ থাকতে সাহায্য করে। তবে, এবার শুধু খেলেই হবে না। সঙ্গে মাখুন পালং শাক।    

শীতে ত্বকের চর্চায় (Skin Care) যত্ন নিতে ব্যবহার করুন পালং শাকের প্যাক(Palang Saag)। এই প্যাক বানাতে প্রয়োজন আরও কয়টি উপকরণ। অলিভ অয়েল (Olive Oil), মধু (Honey) ও লেবুর রস (Lemon) ও পালং শাক (Palang Saag) দিয়ে প্যাক বানান। প্রথমে পালং শাক নিয়ে ভালো করে বেটে নিন। এবার তার সঙ্গে অলিভ অয়েল, মধু ও লেবুর রস মেশান। ভালো করে পেস্ট তৈরি করুন। প্যাকটি মুখে লাগান। 

অলিভ অয়েলে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট (Anti-Oxidant) রয়েছে। এতে আছে ভিটামিন ই (Vitamin E) ও ভিটামিন কে (Vitamin K)। যা ত্বকের জন্য বেশ উপকারী। মধুতে আছে ভিটামিন বি, অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। যা ত্বকের জন্য উপকারী। এছাড়াও, প্যাক (Pack) তৈরিতে ব্যবহার করুন লেবুর রস। লেবুর রসে আছে ভিটামিন সি। যা ত্বকের জন্য উপযুক্ত। এর গুণে ত্বক চকচকে হবে। সপ্তাহে দুদিন ব্যবহার করুন এই পালং শাকের প্যাক। শীতের মরশুমে পালং শাকের প্যাক ব্যবহার করতে পারেন।  এই প্যাক শীতের জন্য বেশ উপকারী।  

আরও পড়ুন: Increase Immunity in Winter: শীতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ডায়েটে এই ১০টি সুপারফুড

আরো পড়ুন: খাদ্যতালিকা থেকে শরীরচর্চা- নজর থাক সর্বত্র, শীতে সুস্থ থাকতে মেনে চলুন এই টোটকা

এছাড়াও, শীতের মরশুমে ব্যবহার করতে পারেন পালং শাক ও মধুর (Honey) প্যাক লাগান। পালং শাক বেটে নিন এবার এর সঙ্গে মধু মেশান।  মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। অন্য দিকে, পালং শাক ও বেসনের প্যাক বানাতে পারেন। পালং শাক বাটার সঙ্গে মেশান বেসন। সামান্য জল দিয়ে প্যাক (Pack) বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে জমে থাকা নোংরা বের হবে। সঙ্গে উজ্জ্বল হবে ত্বক (Skin)। শীতে ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে পালং শাকের প্যাক লাগান। এতে ত্বক নরম হবে, ত্বকের সকল দাগ দূর হবে সঙ্গে ত্বক উজ্জ্বল হবে। 
 

Share this article
click me!