Frizzy চুলের সমস্যা সমাধানে ব্যবহার করুন এই পাঁচ কলার হেয়ার মাস্ক, জেনে নিন কী কী

কলা ও নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক বানানো যায়। একটি কলা নিন। তা ভালো করে চটকে নিন। এর সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে পেস্ট করে প্যাক বানান। এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

Sayanita Chakraborty | / Updated: Sep 07 2022, 05:15 AM IST

চুল পড়া থেকে খুশকি, অকাল পক্কতা, ডগা ফাটার, শুষ্ক স্ক্যাল্প, রুক্ষ চুল কিংবা কারও তেলা চুলের সমস্যা লেগেই আছে। এর সঙ্গে Frizzy চুল অধিকাংশের বিরক্তির কারণ। চুলের যত্ন নেওয়ার পরও যদি চুল Frizzy দেখায় তাহলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। এই সব করতে গিয়ে সব সময় যে তেমন লাভ হয় তা নয়। কখনও সমস্যা কমে তো কখনও সমস্যা। চুলের সমস্যা সমাধানে এবার মেনে চলতে পারেন কলার হেয়ার মাস্ক। আজ রইল ফ্রিজি চুলের সমস্যা সমাধানে কয়টি হেয়ার মাস্কের হদিশ। 

কলা ও অ্যাভোকাডো দিয়ে বানাতে পারেন মাস্ক। প্রথমে অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। এবার একটি কলা নিন। অ্যাভোকাডো ও কলা এক সঙ্গে চটকে নিন। চাইলে তা মিক্সিতে ব্লেন্ডও করে নিতে পারেন। এবার এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

কলা ও নারকেল তেল দিয়ে হেয়ার মাস্ক বানানো যায়। একটি কলা নিন। তা ভালো করে চটকে নিন। এর সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে পেস্ট করে প্যাক বানান। এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

কলা ও পাকা পেঁপে দিয়ে প্যাক বানাতে পাবেন। অর্ধেক মাপের কলা নিন। আর নিন পাকা পেঁপের কয়টি টুকরো। দুটো এক সঙ্গে চটকে নিন। চাইলে তা মিক্সিতে ব্লেন্ডও করে নিতে পারেন। এবার এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দূর হবে ফ্রিজি চুলের সমস্যা। প্রতিদিন সপ্তাহে ব্যবহার করুন এই প্যাক। 

কলা ও দুধ দিয়ে প্যাক বানানো সম্ভব। এই প্যাকের কথা আমরা অনেকেই জানি না। একটি কলা ভালো করে চটকে নিন। এর সঙ্গে মেশান দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। দূর হবে শুষ্ক চুলের সমস্যা। এবার থেকে Frizzy চুলের সমস্যা সমাধানে ব্যবহার করুন কলার তৈরি হেয়ার মাস্ক।

 

আরও পড়ুন- ঘুমাতে যাওয়ার আগে প্রতিদিন মেনে চলুন এই কয়টি টিপস, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে যাবতীয় সমস্যা

আরও পড়ুন- এই ভিটামিনগুলির অভাবে হাড় দুর্বল হয়ে যায়, বড় ক্ষতি হওয়ার আগেই সাবধান হয়ে যান

আরও পড়ুন- রিমুভার ছাড়াও নেইল পলিশ কীভাবে দূর করবেন? এই ঘরোয়া টিপস ট্রাই করুন
 

Share this article
click me!