Asianet News BanglaAsianet News Bangla

রিমুভার ছাড়াও নেইল পলিশ কীভাবে দূর করবেন? এই ঘরোয়া টিপস ট্রাই করুন

আমরা আপনাকে এমন কিছু টিপস বলি যা আপনাকে সাহায্য করতে পারে, এই টিপসগুলি আপনাকে রিমুভার ছাড়াই নেইল পেইন্ট থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে।
 

Know how to remove nail polish without remover BDD
Author
First Published Sep 6, 2022, 3:19 PM IST

মেয়ে ও মহিলাদের মেকআপের পাশাপাশি নখের মেকওভার করতে পছন্দ করে। বিয়ে, পার্টি বা ছোট-বড় যে কোনও অনুষ্ঠানে যেতে হলে নেইল পলিশ মাস্ট। কারণ এতে নখ আরও সুন্দর দেখায় এবং লম্বা ও সুন্দর নেলপলিশে আঁকা নখ শুধু হাত ও পায়ের সৌন্দর্য বাড়ায়। পোশাকের সঙ্গে মানানসই নেইলপলিশ লাগাতে সব মহিলাই পছন্দ করেন। নারীরা আলাদা এবং সুন্দর দেখতে কোন কাজ বাকি রাখে না। 

রিমুভার ছাড়াই নেইল পেইন্ট থেকে মুক্তি-
এমন পরিস্থিতিতে নখ হাতের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, কিন্তু হঠাৎ করেই যদি কোথাও যেতে হয় এবং পুরনো নেইল পেইন্ট তুলে ফেলার জন্য রিমুভার না থাকে তাহলে কী করবেন। অনেক সময় নেইলপলিশ রিমুভার ফুরিয়ে যায় এবং সেটাও আমাদের মনে থাকে না। এখন এমন পরিস্থিতিতে কতদিন নেলপলিশ স্ক্র্যাপ করে মুছে ফেলবেন? তাই আসুন আমরা আপনাকে এমন কিছু টিপস বলি যা আপনাকে সাহায্য করতে পারে, এই টিপসগুলি আপনাকে রিমুভার ছাড়াই নেইল পেইন্ট থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে।
 
১) পারফিউম দিয়ে সহজেই নেইল পেইন্ট উঠে যাবে
ডিওডোরেন্ট এবং পারফিউম দুটোই নেইল পলিশ রিমুভার হিসেবে কাজ করে। সামান্য তুলায় পারফিউম লাগিয়ে নখে ঘষুন। নেইলপলিশ কিছুক্ষণের মধ্যেই চলে যাবে।
 
২) অ্যালকোহল নেইল পেইন্ট দূর করবে
আপনার ঘরে অ্যালকোহল থাকলে তা তুলোতে নিয়ে নখে আলতো করে ঘষুন। এটি করলে সহজেই নেইল পেইন্ট দূর হবে।

আরও পড়ুন- কয়েক মাসের মধ্যেই বাজারে আসবে জরায়ুমুখের ক্যান্সারের ভ্যাকসিন, জেনে নিন দাম ও ওষুধ

আরও পড়ুন- পেটে ক্যান্সার হলে প্রথম দিকের এই লক্ষণগুলি দেখা যায়, জেনে নিন এই রোগের কারণ

আরও পড়ুন- এই ভুলগুলো মেটাবলিজম রেট কম করে সেগুলো এড়িয়ে চলার চেষ্টা করুন

 
৩) লেবুর রসের সাহায্য নিন
ভিনেগারে অ্যাসিড থাকে। এটি ব্যবহার করতে, এতে কয়েক ফোঁটা লেবুর রস যোগ করুন এবং তারপর তুলোর সাহায্যে নখে লাগান। এতে নেইলপলিশ দূর হতে পারে।
 
৪) টুথপেস্ট দিয়ে মুছে ফেলুন
নেইল পেইন্ট টুথপেস্ট দিয়ে মুছে ফেলা যায়। টুথপেস্টে উপস্থিত ইথাইল অ্যাসিটেট কয়েক মিনিটের মধ্যে নেইল পেইন্ট দূর করে। নেইলপলিশ রিমুভারেও ইথাইল অ্যাসিটেট ব্যবহার করা হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios