ত্বকের যত্নে ব্যবহার করুন আপেলের ফেসপ্যাক, এই বিষয় উপায় আপেলের প্যাক বানালে মিলবে উপকার

ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন আপেল। জেনে নিন কীভাবে ত্বক উজ্জ্বল হবে আপেলের গুণে। আপেল দিয়ে তিনটি প্যাক বানাতে পারেন। জেনে নিন কীভাবে বানাবেন আপেলের প্যাক।

Sayanita Chakraborty | / Updated: Sep 21 2022, 05:15 AM IST

উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা অনেকেই মেনে চলুন ঘরোয়া টোটকা। কেউ ত্বক পরিষ্কার করতে ব্যবহার করে বেসন। কেউ ত্বকের দাগ দূর করতে কেউ লাগান পাতিলেবুর রস, তেমনই ত্বকের কোনও রকম সংক্রমণ দূর করতে হলুদ লাগান। এবার ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে ব্যবহার করুন আপেল। জেনে নিন কীভাবে ত্বক উজ্জ্বল হবে আপেলের গুণে। আপেল দিয়ে তিনটি প্যাক বানাতে পারেন। জেনে নিন কীভাবে বানাবেন আপেলের প্যাক। 

প্রথমে আপেল কেটে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার এই প্যাক লাগান মুখে শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ২০ মিনিট রেখে তবে তা মুখ ধুয়ে নিন।  

আপেল ও গ্লিসারিন দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। প্রথমে আপেল কেটে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান গ্লিসারিন। ভালো করে মিশিয়ে তা মুখে লাগান। ২০ মিনিট পর ঘষে তুলে দিন। ত্বকের জন্য বেশ উপকারী আপেল ও গ্লিসারিনের প্যাক। 

আপেল ও পাতিলেবুর রস দিয়ে তৈরি প্যাক বানাতে পারেন। প্রথমে আপেল কেটে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ১ থেকে ২ দিন এই প্যাক ব্যবহারে দূর হবে ত্বকের দাগ। 

আপেল ও মধু দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। প্রথমে আপেল কেটে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

প্রথমে ওটস ভালো কর গুঁড়ো করে নিন। অন্যদিকে, আপেল কেটে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান ওটস। ভালো করে মিশিয়ে নিন। আপেল ও ওটস দিয়ে তৈরি প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। 

আপেল, মধু, গোলাপ জল দিয়ে প্যাক বানাতে পারেন। আপেল ব্লেন্ড করে রস বের করে নিন। এবার সেই আপেলের রসের সঙ্গে মেশান মধু ও গোলাপ জল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এই প্যাকের গুণে।

 

আরও পড়ুন- কানে জল ঢুকেছে, জেনে নিন কিভাবে কাজে লাগাবেন এই সহজ টিপসগুলো

আরও পড়ুন- চুলের যত্নে ভরসা রাখুর ঘরোয়া টোটকার ওপর, রইল নারকেল তেলের তৈরি হেয়ার মাস্কের হদিশ

আরও পড়ুন- ঘাড়ের কালো পুরু দাগ তুলতে কাজে লাগান লবন, দ্রুত মিলবে উপকার

Share this article
click me!