গরমে কম্বিনেশন স্কিনে ব্যবহার করুন এই কয়টি প্যাক, ত্বকের জন্য রইল বিশেষ টোটকা

এই ধরনের ত্বকের কিছুটা অয়েলি তো কিছুটা ড্রাই। এমন ত্বক নিয়ে সমস্যা বেশি দেখা যায়। কারণ এই ধরনের ত্বকে একদিকে যেমন দেখা দেয় শুষ্কতা তেমনই দেখা দেয় ব্রণ। আজ টিপস রইল কম্বিনেশন স্কিনের জন্য। গরমে তারা ত্বকের যত্নে এই কয়টি প্যাক ব্যবহার করুন। এতে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন।

Sayanita Chakraborty | / Updated: May 07 2022, 05:30 AM IST

গরমে ত্বক নিয়ে সকলেরই নাজেহাল অবস্থা। তৈলাক্ত ত্বকে দেখা দেয় অধিক তেল তেলে ভাব। শুষ্ক ত্বকে এই সময় অনেকের চুলকানি অনুভূত হয়। আর যাদের কম্বিনেশন স্কিন তারা সব থেকে সমস্যায় ভোগেন। এই ধরনের ত্বকের কিছুটা অয়েলি তো কিছুটা ড্রাই। এমন ত্বক নিয়ে সমস্যা বেশি দেখা যায়। কারণ এই ধরনের ত্বকে একদিকে যেমন দেখা দেয় শুষ্কতা তেমনই দেখা দেয় ব্রণ। আজ টিপস রইল কম্বিনেশন স্কিনের জন্য। গরমে তারা ত্বকের যত্নে এই কয়টি প্যাক ব্যবহার করুন। এতে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন।

কলা ও মধু দিয়ে প্যাক লাগাতে পারেন। এই প্যাক কম্বিনেশন স্কিনে কোনও রকম সমস্যা করবে না। অর্ধেক কলা চটকে নিন। তাতে মেশান মধু। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর ধুয়ে নিন। এতে ত্বকের সমস্যা থেকে মুক্তি পাবেন। কম্বিনেশন ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক ব্যবহার করতে পারেন। 

ওটসের প্যাক ব্যবহার করা যেতে পারে কম্বিনেশন স্কিনে। ওটস প্রথমে গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান দই। মিশ্রণটিতে ইচ্ছে হলে মধুও দিতে পারেন। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে এর গুণে। সপ্তাহে রোজ এই প্যাক ব্যবহার করতে পারেন।

কম্বিনেশন স্কিনে ব্যবহার করতে পারেন শসা ও টমেটোর প্যাক। ট্যান তুলতে এই প্যাক বেশ উপকারী। একটি শসা কেটে রস বের করে নিন। অন্য দিকে টমেটো কেটে ভিতরের জেলির অংশ বের করে নিন। দুটি উপকরণ ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল হবে। সকল ট্যান দূর হবে। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক ব্যবহার করতে পারেন।

ত্বকে যত্ন ব্যবহার করতে গোলাপ জল। ত্বকের পিএইচ মাত্রা ঠিক রাখতে বেশ উপকারী গোলাপ জল। তুলোয় করে গোলাপ জল মুখে লাগান। রাতে ঘুমাতে যাওয়ার আগে লাগাতে পারেন। অধিক চিটচিটে মনে হলে জল ও গোলাপ জল মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। তারপর তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ত্বকের সকল সমস্যা দূর হবে।

আরও পড়ুন- শিশুর দৈহিক ও মানসিক বিকাশে প্রয়োজন পর্যাপ্ত আয়রন, খাদ্যতালিকায় পর্যাপ্ত আয়রন আছে তো?

আরও পড়ুন- মুম্বইয়ে পৌঁছে পাওভাজিতে কামড় অম্বরীশের, জেনে নিন এমন সুস্বাদু পদ কীভাবে বানাবেন

আরও পড়ুন- সেক্স করার আগে হাতে রাখুন আধঘন্টা, ছোট্ট এই কাজগুলি করলেই বিছানায় রাজত্ব করবেন আপনি 

Share this article
click me!