চুলের যত্নে ব্যবহার করুন Overnight hair mask, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি আমরা। অনেকে আবার ব্যবহার করেন থাকেন ঘরোয়া প্যাক। চুলের যত্ন নিতে এবার থেকে ব্যবহার করুন Overnight hair mask। এমন কিছু হেয়ার মাস্ক আছে যা সারা রাত চুলে রাখা যায়। জেনে নিন কী কী মাস্ক সারা রাত ব্যবহার করতে পারেন।

Sayanita Chakraborty | Published : May 6, 2022 7:24 AM IST

চুল নিয়ে হাজারও সমস্যা। কখনও খুশকি, কখনও ফ্রিজি হেয়ার তো কখনও অধিক চুল পড়ার সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে বাজার চলতি হাজারটা প্রোডাক্ট ব্যবহার করে থাকি আমরা। অনেকে আবার ব্যবহার করেন থাকেন ঘরোয়া প্যাক। চুলের যত্ন নিতে এবার থেকে ব্যবহার করুন Overnight hair mask। এমন কিছু হেয়ার মাস্ক আছে যা সারা রাত চুলে রাখা যায়। জেনে নিন কী কী মাস্ক সারা রাত ব্যবহার করতে পারেন। 

ব্যবহার করতে পারেন অ্যালোভেরা ও নারকেল তেলের হেয়ার প্যাক। একটি অ্যালোভেরা পাতার জেল কেটে বের করে নিন। তার সঙ্গে মেশান নারকেল তেল। একটি পাত্রে অ্যালোভেরা জেল ও নারকেল তেল নিয়ে মিশিয়ে প্যাক বানান। সারা রাত এই প্যাক মাথায় রাখতে পারেন। সকালে শ্যাম্পু করেনি। 

মধু ও কলার হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। যাদের চুল খুব রুক্ষ্ম তারা এই প্যাক লাগান। অর্ধেক কলা চটকে নিন। তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি চুলে লাগান। সার রাত রেখে সকালে শ্যাম্পু করে নিন। 
একটি পাত্রে জল নিয়ে অ্যাপেল সিডার ভিনিগার দিন। তুলোয় করে এই চুলে লাগান এই মিশ্রণ। সকালে উঠে ধুয়ে নিন। চুল মজবুত হবে এই প্যাকের গুণে। 

ওভার নাইট প্যাক লাগানোর আগে কয়টি জিনিস মেনে চলুন। প্রথমে ভালো করে চুল ধুয়ে নিন। এবার অল্প করে শুকিয় নিন চুল। এবার প্যাক লাগান। চিরুনি দিয়ে চুল ভালো করে আঁচড়ে নিন। মাথার স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত প্যাক ভালো করে লাগান। এবার একটি ক্যাপ লাগিয়ে নিন। সারা রাত এভাবে রেখে দিন। সকালে উঠে শ্যাম্পু করে নেবেন। শ্যাম্পু করে কন্ডিশনার লাগিয়ে নিন। এতে চুলের সকল ক্ষত দূর হবে। চুলের রুক্ষ ভাব দূর করতে, চুল মজবুত করতে, চুল পড়ার সমস্যা দূর করতে এই প্যাক লাগাতে পারেন। তবে, ওভার নাইট প্যাক লাগানোর আগে নিশ্চিত করুন আপনার মাথা ধরার সমস্যা আছে কি না। এমনকী, সাইনাসের সমস্যা থাকলেও লাগানো উচিত নয় এমন প্যাক। এর সঙ্গে অবশ্যই বিশেষজ্ঞের পরমার্শ নিন। আপনার চুলে সারা রাত প্যাক লাগানো উচিত কি না তা জেনে নিন। তবেই ব্যবহার করবেন Overnight hair mask।  

আরও পড়ুন- অ্যাকনে প্রবণ ত্বকে মেকআপ করতে মেনে চলুন এই ৫টি টোটকা, জেনে নিন কী কী করবেন

আরও পড়ুন- ওজন কমাতে খাদ্যতালিকায় রাখুন এই ১০টি জুস, জেনে নিন কী কী খাবেন

​​​​​​​আরও পড়ুন- শরীর গরম হয়ে গেলে খেতে পারেন এই পাঁচটি খাবার, মুহূর্তে উপকার মিলবে, জেনে নিন কী কী
 

Share this article
click me!