চুলের যত্নে আমন্ড অয়েল ব্যবহার করেন? এরা তার সঙ্গে মেশান এই কয়টি উপাদান, মিলবে দুগুণ উপকার

চুলের যত্নে নারকেল তেল, অনিয়ন তেল যেমন ব্যবহার চলে। তেমনই অনেকে ব্যবহার করেন বাদাম তেল। আপনিও যদি চুলের যত্নে বাদাম তেল ব্যবহার করে থাকেন তবে রইল বিশেষ টোটকা। এবার বাদাম তেলের সঙ্গে এই সকল উপাদান মিশিয়ে চুলে লাগান। মিলবে উপকার। 

Sayanita Chakraborty | Published : Aug 29, 2022 10:33 AM IST

চুলের যত্নে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। বাজার চলতি প্রোডাক্ট তো আছেই এর সঙ্গে ঘরোয়া টোটকা আর নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। চুলের যত্ন নিতে গ্যাঁটের কড়ি খরচ করতে কেউ দুবার ভাবেন না। আবার চুলের যত্ন নিতে অনেকেই ভরসা করেন তেলের ওপর। সপ্তাহে ২ থেকে  ৩ দিন পর্যন্ত তেল ম্যাসাজ করে থাকে। চুলের যত্নে নারকেল তেল, অনিয়ন তেল যেমন ব্যবহার চলে। তেমনই অনেকে ব্যবহার করেন বাদাম তেল। আপনিও যদি চুলের যত্নে বাদাম তেল ব্যবহার করে থাকেন তবে রইল বিশেষ টোটকা। এবার বাদাম তেলের সঙ্গে এই সকল উপাদান মিশিয়ে চুলে লাগান। মিলবে উপকার। 

আমন্ড অয়েল ও পাতিলেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ২ টেবিল চামচ আমন্ড অয়েল ও  ২ চা চাচম লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগিয়ে ৩ মিনিট ম্যাসাজ করুন। নির্দিষ্ট সময় পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

ডিম ও আমন্ড অয়েল দিয়ে প্যাক তৈরি করুন।  একটি পাত্রে ২ টেবিল চামচ আমন্ড অয়েল নিন। তাতে মেশান ডিমের সাদা অংশ। ভালো করে ফেটিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। 

দই ও আমন্ড অয়েল দিয়ে তৈরি প্যাক ব্যবহারে চুলে পুষ্টির জোগান ঘটবে। একটি পাত্রে দই নিয়ে তাতে মেশান আমন্ড অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এই প্যাক সপ্তাহে ২ দিন ব্যবহার মেলবে উপকার। 

আমন্ড অয়েল ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ নিন দুটি তেল। এবার তা দিয়ে ম্যাসাজ করুন। নির্দিষ্ট সময় পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। চুলের জন্য বেশ উপকারী এই তেল। 

কলা ও মধু দিয়ে তৈরি প্যাক অনেকেই ব্যবহার করে থাকেন। এবার এই প্যাকে মেশান অমন্ড অয়েল। একটি অর্ধেক কলা চটকে নিন। তাতে মেশান মধু। মেশান পরিমাণ মতো অমন্ড অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে তা চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এই প্যাক সপ্তাহে ২ দিন ব্যবহার মেলবে উপকার। যদি চুলের যত্নে বাদাম তেল ব্যবহার করে থাকেন এবার তা দিয়ে বানান এই সকল প্যাক। 

 

আরও পড়ুন- আপনার চোখ ও ত্বক বলে দেয় কিডনির অবস্থা, জেনে নিন কি ভাবে বুঝবেন

আরও পড়ুন- প্যান্ডেল হপিং-এর ভীড়ে পকেট থেকে ফোন বের করতে হবে না, রইল দুই হাজারের নিচে সেরা কিছু স্মার্টওয়াচের হদিশ

আরও পড়ুন- পুজোর আগে হেয়ার ডাই করতে কেমিক্যাল নয়, কাজে লাগান অব্যর্থ দাওয়াই কারি পাতা
  

Share this article
click me!