চুল নরম করতে বানিয়ে ফেলুন মেয়োনিজের এই বিশেষ কয়টি হেয়ার মাস্ক, রইল পদ্ধতির হদিশ

চুলের সমস্যা সমাধানে যেমন নানান পদ্ধতি অনুসরণ করেন অনেকে তেমনই চুল নরম করতেও অনেকে মেনে চলেন নানান টোটকা। এবার পুজোর আগে চুল নরম করুন মেয়োনিজ দিয়ে। অবাক লাগলেও এমন সত্যি। মেয়োনিজ দিয়ে বানানো যায় হেয়ার প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 

Sayanita Chakraborty | Published : Sep 13, 2022 8:40 AM IST

চুল সুন্দর করতে মরিয়া সকলে। খুশকি, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরার সমস্যা প্রায়শই ঘুরে ফিরে আসে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে চলে কঠিন কসরত। বাজার চলতি রকমারি পণ্য ব্যবহার থেকেন অনেকে। আবার কেউ কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এছাড়া পার্লার ট্রিটমেন্ট তো আছেই। চুলের সমস্যা সমাধানে যেমন নানান পদ্ধতি অনুসরণ করেন অনেকে তেমনই চুল নরম করতেও অনেকে মেনে চলেন নানান টোটকা। এবার পুজোর আগে চুল নরম করুন মেয়োনিজ দিয়ে। অবাক লাগলেও এমন সত্যি। মেয়োনিজ দিয়ে বানানো যায় হেয়ার প্যাক। জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক। 

পাকা কলা ও ময়োনিজ দিয়ে বানাতে পারেন প্যাক। একটি কলা নিয়ে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান ময়োনিজ। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার মিশ্রণটি চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম। চুলের রুক্ষ্ম ভাব দূর করতে  পাকা কলা ও ময়োনিজ দিয়ে প্যাক বানাতে পারেন। চুল নরম করতে বানিয়ে ফেলুন মেয়োনিজের এই বিশেষ মাস্ক, অনুসরণ করুন এই পদ্ধতি।

ডিমের কুসুম, অ্যাপেল সিডার ভিনিগার, মেয়োনিজ, লেবুর রস এই চার উপদান দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। একটি পাত্রে মেয়োনিজ নিয়ে তার সঙ্গে ডিমের কুসুম, অ্যাপেল সিডার ভিনিগার ও সম পরিমাণ মতো লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। সব কয়টি উপাদান ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম। চুলের রুক্ষ্ম ভাব দূর করতে বা চুল স্ট্রেট করতে বেশ উপকারী এই প্যাত। 

চুলের যত্নে ব্যবহার করতে পারেন মেয়োনিজ অলিভ অয়েল ও বাদাম তেলের মিশ্রণ। যাদের চুল খুবই রুক্ষ্ম তাদের জন্য এই প্যাক বেশ উপকারী। একটি পাত্রে পরিমাণ মতো মেয়োনিজ নিন। এবার তাতে মেশান বাদাম তেল। ভালো করে মিশিয়ে নিন। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত মিশ্রণটি লাগান।   ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম। এভাবেই মেয়োনিজ দিনে বানিয়ে ফেলুন হেয়ার প্যাক। চুল নরম করতে মেয়োনিজের বেশ উপকারী। সপ্তাহে ২ থেকে ৩ দিন মতো ব্যবহার করতে পারেন এই প্যাক। মিলবে উপকার। 
 

 

আরও পড়ুন- পুজোয় ব্যাকলেস ব্লাউজ পরবেন ভাবছেন? তার আগে এই পাঁচ উপায় নিন পিঠের যত্ন

আরও পড়ুন- মাঙ্কিপক্স রুখতে বিশেষ বার্তা দিল WHO, জেনে নিন রোগ থেকে বাঁচবেন কোন উপায়

আরও পড়ুন- খাদ্যতালিকায় যোগ করুন প্রোটিন ও ক্যালসিয়ামে ভরপুর এই সাতটি খাবার, ওজন কমার সঙ্গে বাড়বে এনার্জি

Share this article
click me!