Asianet News BanglaAsianet News Bangla

পুজোয় ব্যাকলেস ব্লাউজ পরবেন ভাবছেন? তার আগে এই পাঁচ উপায় নিন পিঠের যত্ন

ব্যাকলেস ব্লাউজ পরলেই হল না। তার আগে প্রয়োজন পিঠের সৌন্দর্য ফুটিয়ে তোলা। আজ রইল বিশেষ টিপস। জেনে নিন পুজোর আগে কীভাবে ফুটিয়ে তুলবেন পিঠের সৌন্দর্য। মেনে চলুন এই ঘরোয়া টোটকা।

Durga Puja Makeover Follow those tips to solve back acne problems ABSC
Author
First Published Sep 13, 2022, 12:48 PM IST

আর মাত্র ২ সপ্তাহ। এর পরই ঢালের তালে কোমর দোলানোর পালা। জোড় কদলে চলছে মন্ডপ তৈরির কাজ। সঙ্গে চলছে প্রতিমা নির্মানের কাজ। তেমনই অনেকে ব্যস্ত শপিং করতে আবার অনেকে সব শপিং সেরে অ্যাকশেসারিজ কিনতে ব্যস্ত। এবছর পুজোর ফ্যাশন ট্রেন্ডে রয়েছে ব্যাকলেস ব্রাউজ। ব্লাউনের পিঠের ডিজাইন নিয়ে সব সময়ই চলে এক্সপেরিমেন্ট। এবার ব্লাউডের পিছনের অংশ শুধু ফিতে দিয়ে কাজের চল বেড়েছে। হয়তো শখ করে আপনিও এমন একখানি কিনে ফেলেছেন। কিন্তু, এমন ব্যাকলেস ব্লাউজ পরলেই হল না। তার আগে প্রয়োজন পিঠের সৌন্দর্য ফুটিয়ে তোলা। আজ রইল বিশেষ টিপস। জেনে নিন পুজোর আগে কীভাবে ফুটিয়ে তুলবেন পিঠের সৌন্দর্য। মেনে চলুন এই ঘরোয়া টোটকা। 

পিঠে স্কাবিং করুন। ট্যান হোক কিংবা ময়লা জমে পিঠ অনেকের কালো হয়ে যায়। পিঠের এমন অবস্থা থাকলে মোটেও ব্যাকলেস ব্লাউজ আপনাকে মানাবে না। এক্ষেত্রে চন্দনের প্যাক লাগাতে পারেন। প্রথমে একটি টমেটো টুকরো করে ভিতরের জেলের মতো অংশ বের করে নিন। এবার তার সঙ্গে মেশান চন্দন বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পিঠে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

চালের গুঁড়ো দিয়ে পিঠের যত্ন নিতে পারেন। একটি পাত্রে নিন চালের গুঁড়ো। তাতে মেশান পরিমাণ মতো দই। এবার দিন মধু। ভালো করে মিশিয়ে নিন। তা পিঠে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

মুলতানি মাটি দিয়ে পিঠের যত্ন নিতে পারেন। একটি পাত্রে মুলতানি মাটি নিয়ে তার সঙ্গে মেশান দই, মধু, সামান্য বেকিং সোডা। এবার জল কিংবা গোলাপ জল দিয়ে ভালো করে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। তা পিঠে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 

অ্যালোভেরা দিয়ে পিঠের যত্ন নিতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই জেলের সঙ্গে শসা ও আলুর রস মেশান। ভালো করে মিশিয়ে নিন। তা পিঠে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে পিঠের দাগ।

টকদই ও লেবুর রস দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে দই নিয়ে তাতে সম পরিমাণ পাতিলেবুর রস নিন। এবার তা পিঠে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। 
 

আরও পড়ুন- মাঙ্কিপক্স রুখতে বিশেষ বার্তা দিল WHO, জেনে নিন রোগ থেকে বাঁচবেন কোন উপায়

আরও পড়ুন- পুজোর আগে দর হাঁকাচ্ছে রূপো, লাগাতার তিনদিন ধরে অব্যাহত সোনার দাম, জেনে নিন হলমার্কের লেটেস্ট রেট

আরও পড়ুন- খাদ্যতালিকায় যোগ করুন প্রোটিন ও ক্যালসিয়ামে ভরপুর এই সাতটি খাবার, ওজন কমার সঙ্গে বাড়বে এনার্জি

Follow Us:
Download App:
  • android
  • ios