ভ্যালেন্টাইন ডে-তে কীভাবে নজর কাড়বেন সঙ্গীর, গর্জিয়াস লুকস পেতে ট্রাই করুন

বাঙালির ভ্যালেন্টাইন শুরু হয় সরস্বতী পুজো দিয়ে আর শেষ হয় ভ্যালেন্টাইন ডে দিয়ে। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-র দিনেই প্রেমিক-প্রেমিকারা নিজেদের ভালবাসার মানুষকে  প্রেমে- আদরে ভরিয়ে দেন।  তবে   ভ্যালেন্টাইন্স ডে-তে একটু হটকে না হলে ব্যাপারটা যেন ঠিক জমে না। সারাবছর যেমন তেমন ভাবে সাজলেও এই বিশেষ দিনগুলিতে চাই একটু গর্জিয়াস লুকস।  প্রেমদিবসের দিনে নিজেকে এমনভাবে সাজাতে হবে যাতে প্রেমিকের চোখ আটকে থাকে আপনার উপরেই। তবে কীভাবে নজর কাড়বেন আপনার সঙ্গীর, তা নিয়ে ভাবার আর সময় নেই। তাই আর দেরি না করে সঙ্গীর নজর কাড়তে ট্রাই করুন ভ্যালেন্টাইন্স ডে গর্জিয়াস লুক।
 

Riya Dey | Published : Feb 14, 2022 11:38 AM IST / Updated: Feb 14 2022, 05:44 PM IST

ভ্যালেন্টাইন্স ডে নিয়ে মাতোয়ারা সকলেই। ফেব্রুয়ারি মাস পড়তে না পড়তেই শহরজুড়ে প্রেমের মরশুম। আকাশে, বাতাসে , চারিদিকে শুধু প্রেম প্রেম রব। কয়েকদিন আগে থেকেই শুরু হয়ে গেছে ভালবাসার দিন উদযাপন। বাঙালির ভ্যালেন্টাইন শুরু হয় সরস্বতী পুজো দিয়ে আর শেষ হয় ভ্যালেন্টাইন ডে দিয়ে। ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-র (Valentines Day 2022) দিনেই প্রেমিক-প্রেমিকারা নিজেদের ভালবাসার মানুষকে  প্রেমে- আদরে ভরিয়ে দেন।  তবে   ভ্যালেন্টাইন্স ডে-তে (Valentines Day) একটু হটকে না হলে ব্যাপারটা যেন ঠিক জমে না। সারাবছর যেমন তেমন ভাবে সাজলেও এই বিশেষ দিনগুলিতে চাই একটু গর্জিয়াস লুকস।  প্রেমদিবসের দিনে নিজেকে এমনভাবে সাজাতে হবে যাতে প্রেমিকের চোখ আটকে থাকে আপনার উপরেই। তবে কীভাবে নজর কাড়বেন আপনার সঙ্গীর, তা নিয়ে ভাবার আর সময় নেই। তাই আর দেরি না করে সঙ্গীর নজর কাড়তে ট্রাই করুন ভ্যালেন্টাইন্স ডে গর্জিয়াস লুক (Valentines Day Gorgeous Look) ।

প্রথমেই যেটা করবেন সেটা হল ক্লিনজিং, তারপর টোনিং, সবশেষে ময়েশ্চারাইজিং। এরপর ত্বকের টোন অনুযায়ী কনসিলার দিয়ে চোখের দাগ ঢেকে নিন। দিনের বেলা বেরোলে মুখে বিবি বা সিসি ক্রিমও লাগাতে পারেন।এরপর স্কিন টোন অনুযায়ী মুখের বেস মেকআপ করে নিন। তারপর মুখে ফেস পাউডার লাগিয়ে নিন। চাইলে গ্লিটার সিমারও লাগাতে পারেন।  এবার হল চোখের পালা। চোখ হল সাজের সবথেকে প্রধান অঙ্গ। চোখকে বিভিন্ন ভাবে সাজাতে পারেন। স্মোকি আই এখন ফ্যাশন ট্রেন্ড। আপনি অনায়ায়েই ট্রাই করতে পারেন। ভ্যালেন্টাইন ডে-র (Valentines Day  Special Look) এই স্পেশ্যাল  দিনে নজর কাড়তে নীল, সবুজ, সিলভার, গোল্ডেন গ্লিটার শ্যাডোও অনায়াসেই লাগাতে পারেন। এতে অনেক বেশি গর্জিয়াস লাগবে। চোখের আইলাইনার লাগানোর ক্ষেত্রে একটু সর্তকতা অবলম্বন করা কিন্তু দরকার। এখন বিভিন্ন স্টাইলের আইলাইনার পরার চল রয়েছে। মুখের সঙ্গে মানানসই করে লাগিয়ে নিন। চাইলে আইল্যাশও লাগাতে পারেন। মাসকারা লাগাতে ভুলবেন না যেন। ঠোঁটের ক্ষেত্রে এই দিনগুলিতে একটু সাহসী হতেই হবে । লাল লিপস্টিক সবথেকে ভাল অপশন।  চাইলে গাঢ় অন্য রঙের লিপস্টিক পরতে পারেন। ম্যাট লিপস্টিকও ফ্যাশনে ইন। সাজের সঙ্গে মানানসই করে ম্যাট লিপস্টিকও পরতে পারেন যা আপনার লুককে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে।

 

 

আরও পড়ুন-দাম দিয়ে কিনবেন কেন, ত্বকের উজ্জ্বলতা বাড়াবে ঘরে তৈরি এই ফেস প্যাকগুলি

আরও পড়ুন-স্ল্যাপ ডে থেকে ব্রেকআপ ডে পর্যন্ত, দেখে নিন অ্যান্টি-ভ্যালেন্টাইনস সপ্তাহের সম্পূর্ণ তালিকা

আরও পড়ুন-ভ্যালেন্টাইন্স ডে-তে মন কাড়ুক হার্ট শেপ ডোনাট, রইল ডোনাট তৈরির রেসিপি

 

এ তো হল মেক আপের কথা। কিন্তু পোশাক। ভ্যালেন্টাইন ডের এই সময় একটু অন্য ধরনের পোশাকই যেন সকলের থেকে আপনাকে আলাদা করে তুলতে পারে। এখন লং, শর্ট সবধরনের ফ্রক ফ্যাশনে ইন। উজ্জ্বল রঙের যে কোনও একটি অনায়াসে ট্রাই  করতে পারেন।  ফিউশন ও ট্র্যাডিশন লুক আনতে চাইলে একটু অন্য কিছু ট্রাই করতে পারেন। স্পেশ্যাল দিনে বয়ফ্রেন্ডের  নজর কাড়তে জিন্সের সঙ্গে ডেনিমের জ্যাকেটও ট্রাই করতে পারেন। ক্রপ টপও ফ্যাশনে ইন। বয়ফ্রেন্ড জিন্সের সঙ্গেও ক্রপ টপ দারুন মানানসই। এছাড়া পালাজোর সঙ্গে অফ শোল্ডার টপও পড়তে পারেন। জামাকাপড়ের সঙ্গে চুলটা কিন্তু মানানসই না হলে পুরো সাজটাই বৃথা। হটকে লুক আনতে পোশাকের সঙ্গে মানানসই চুল বাধতে ভুলবেন না। চুল বাধার উপরেই মুখের সৌন্দর্য নির্ভর করে। প্রত্যেকের মধ্যেই আলাদা আলাদা সৌন্দর্য রয়েছে। সেই প্রাকৃতিক সৌন্দর্যকে বজায় রেখেই সাজা উচিত। মানানসই ড্রেসের সঙ্গে হালকা মেক আপ করে সঙ্গীর নজর কাড়বেন আপনি। 
 

Share this article
click me!