Viral Video: কুকারে কফি তৈরি করে চমক, সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধ বিক্রেতার ঢালাও তারিফ

আসলে কফি প্রেমীদের অত্যান্ত প্রিয় হল কফির ফ্যানা। দক্ষিণ ভারতীয়রা কফির ফ্যানার জন্য বারবার সেটি একটি পাত্র থেকে অন্য একটি পাত্রে ঢেলে থাকেন। 

Web Desk - ANB | Published : Dec 4, 2021 7:46 AM IST

শীতের হাওয়া বইতে শুরু হয়েছে। । শীতকাল মানে চা প্রেমী আম ভারতীয় মরশুমি প্রেম শুরু হয়ে যায় কফির (coffee) সঙ্গে। কেউ বড় মগ হাতে কফির কাপে চুমুক দেন। কেই আবার ছোট ছোট কাগজের কাপেই কফি খেয়ে তৃপ্ত। বছরের এই সময়টা সাধারণ মধ্যবিত্তিদের কফি চাই। তবে সেই কফি যদি অন্যভাবে তৈরি হয়, তবে তা এক অন্য মাত্রা এনে দেয়। ঠিক তেমনই ঘটনা ঘটেছে গ্বালিয়লের। সেখানে এক প্রবীণ বিক্রেতা প্রেসারকুকারে তৈরি করছেন কফি। তাই কফি তৈরির নতুন উপায় রীতিমত তারিফ পেয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। 


সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল (Viral Video) হয়েছে প্রবীণ বিক্রেতার কফি তৈরির প্রক্রিয়া।  তিনি সাইকেলে করেই কফি বিক্রি করেন। কফি বিক্রি তাঁর প্রধান জীবিকা। দীর্ঘ দিন ধরেই এই কাজের সঙ্গে যুক্ত। তবে এই শীতেই তিনি নতুন প্রক্রিয়ায় কফি খাওয়াচ্ছএন গ্বালালিয়রের বাসিন্দাদের। সাইকেল, আর প্রেসারকুকার সঙ্গে তাঁর ছবিও মন কেড়ে নিয়েছে নেটিজেনদের। 


দেখে নিন অভিনব কপি তৈরির প্রক্রিয়া। 

আসলে কফি প্রেমীদের অত্যান্ত প্রিয় হল কফির ফ্যানা। দক্ষিণ ভারতীয়রা কফির ফ্যানার জন্য বারবার সেটি একটি পাত্র থেকে অন্য একটি পাত্রে ঢেলে থাকেন। আধুনিককালে সেই কাজ অনেক সোজা করে দিয়েছে কফি মেশিন। কিন্তু এই কফিবিক্রেতা কফি মিশেন না করে নিজেই সেই ব্যবস্থা করে নিয়েছে। একটি পাত্রে দুধ, চিনি আর কফি মিশিয়ে তৈরি করছেন কফি। আর সেই কফিতে ফ্যানা আনার জন্য সাহায্য নিয়েছেন প্রেশারকুকারের। 

প্রেশারকুকারের বাষ্প যেখান দিয়ে বার হয় সেখানে একটি নল লাগিয়েছেন তিনি। তারপর সেই নল দিয়েই নতুন কামাল দেখাচ্ছেন প্রবীণ বিক্রেতা। প্রেশার কুরারের বাষ্পই সেই কফি তারির পাত্রে ফ্যানা তৈরি করছে। সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধির এই অভিনব প্রক্রিয়া যথেষ্ট প্রশংশা পেয়েছে। বৃদ্ধ রীতিমত প্রশংসা পেয়েছেন নেটিজেনদের। 

এথিসাগর নামে এক ইন্টাগ্রাম ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধির কফি তৈরির ভিডিও শেয়ার করেছেন।  তিনি অবশ্য ভিডিওটিতে লিখেছেন এটি কুকারে তৈরি কফি একটি অভিনব বিষয়। দ্রুত সেই ভিডিওটি জনপ্রিয়তা পেয়েছে নেটদুনিয়ায়। অনেক নেটিজেনই জানিয়েছেন বৃদ্ধের এই কফি তৈরির প্রক্রিয়ায় তাঁরাও বাড়িতে কফি তৈরি করবেন। কফি তৈরির নতুন এই উদ্যোগ যে অনেককেই অবাক করেছে তা অবশ্য বলার অপেক্ষা রেখে না। 

AK-203 Rifles: ৫ লক্ষ বন্দুক তৈরি হবে আমেঠিতে, প্রতিরক্ষা মানচিত্রে ভারতের নতুন স্থান

Omicron patient: প্রশাসনের নজর এড়িয়ে 'পতালক' ওমিক্রন আক্রান্ত, বাকিদের খোঁজে মরিয়া সরকার

Cyclone Jawad: রবিবার পুরীতে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় জাওয়াদ, বৃষ্টি শুরু ওড়িশা উপকূলে

Share this article
click me!