টিকটকে ভিডিও করতে ভালবাসেন কি, ফলোয়ার বাড়ানোর দারুণ উপায় জেনে নিন

টিকটকে যাদের লক্ষ লক্ষ ফ্যান, ফলোয়ার রয়েছে তাদের সবাই কি ভালো মানের ভিডিও তৈরি করে? একটু লক্ষ্য করলেই দেখতে পাবেন অনেকের টিকটক অ্যাকাউন্টে মিলিয়ন মিলিয়ন ফলোয়ার রয়েছে, অথচ তাদের ভিডিওর মান খুব একটা ভালো না।

Parna Sengupta | Published : Mar 18, 2022 5:38 PM IST

টিকটকে রিল বানাতে ভালবাসেন বহু মানুষ। এটা এমন এক প্ল্যাটফর্ম যেখানে রাতারাতি ভাইরাল হয়েছে সাধারণ থেকে সাধারণতর মানুষ। টিকটক (Tiktok) অ্যাপ্লিকেশনটি অতি অল্প সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। টিকটকে যাদের প্রোফাইল তৈরি করা আছে তাদের সবার জনপ্রিয়তা সমান নয়। কারো কারো প্রোফাইলে ফ্যান, ফলোয়ার একেবারেই কম। তাই তারা যতই ভিডিও পোস্ট করুক না কেন কোনো ভিউ আসে না।

অন্যদিকে, কারো কারো ফ্যান, ফলোয়ার অনেক বেশি, তাই তারা কোনো ভিডিও পোস্ট করার সাথে সাথেই ঝড়ের গতিতে ভিউ ও লাইক আসতে থাকে। টিকটকে ভাইরাল হতে হলে কিংবা টিকটক অ্যাকাউন্টে প্রচুর পরিমাণে ফলোয়ার বানাতে ভালো মানের ভিডিও তৈরি করতে হয়, তাতো আমাদের সবারই জানা।

তবে টিকটকে যাদের লক্ষ লক্ষ ফ্যান, ফলোয়ার রয়েছে তাদের সবাই কি ভালো মানের ভিডিও তৈরি করে? একটু লক্ষ্য করলেই দেখতে পাবেন অনেকের টিকটক অ্যাকাউন্টে মিলিয়ন মিলিয়ন ফলোয়ার রয়েছে, অথচ তাদের ভিডিওর মান খুব একটা ভালো না। আবার, কেউ কেউ অনেক ভালো মানের ভিডিও তৈরি করেও টিকটকে তাদের তেমন ফলোয়ার তৈরি করতে পারে না। 

এখানে একটা ছোট্ট উপায় মেনে চললেই আপনার টিকটক ভিডিও পেতে পারেন প্রচুর ফলোয়ার

টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায় অনেক আছে। যেমন টিকটক অটো ফলোয়ার নেওয়ার উপায় আছে তবে তা নিরাপদ নয়। তাই নিরাপদ উপায়ে টিকটক অ্যাকাউন্টে ফলোয়ার বাড়ানোর উপায় রইল আপনাদের জন্য-

১. আপনি হয়তো অনেককেই টিকটকে ফলো করে রেখেছেন। আপনার প্রোফাইলে থাকা Following অথবা Followers এর তালিকা থেকে এমন কারো প্রোফাইলে প্রবেশ করুন যেই প্রফাইলের ভিডিওগুলো মোটেও ভালো নয়।

২. আর যদি আপনার টিকটক অ্যাকাউন্টটি একেবারেই নতুন হয়ে থাকে যদি Following এবং Followers থাকে শূন্য, তাহলে আপনি ভিডিও দেখার সময় যখন এমন কোনো ভিডিও সামনে আসবে যে ভিডিও একেবারেই ভালো হয়নি, তাহলে আপনি তার প্রোফাইলে প্রবেশ করুন।

৩. অর্থাৎ আপনাকে এমন কারো টিকটক প্রোফাইলে প্রবেশ করতে হবে যার ভিডিওগুলো খুব বেশি ভালো হয় না। 

৪. এরপর তার প্রোফাইলে Following এবং Followers নামে দুটি অপশন দেখতে পাবেন। আপনি Followers লেখা অপশনে প্রবেশ করুন। এবার আপনি দেখতে পাবেন কারা কারা তাকে অনুসরণ করেছে আপনি তাদের তালিকা দেখতে পাবেন।

৫. আর সেই তালিকা থেকে এক এক করে সবার প্রফাইলে প্রবেশ করুন এবং যে প্রফাইলে দেখবেন Following এর চেয়ে Followers এর সংখ্যা অনেক কম আপনি কেবলমাত্র তাদেরকেই Follow করবেন। যেমন ধরুন, কারো Following হচ্ছে ২০০০, আর তার Followers হচ্ছে মাত্র ৫০০।

এভাবে আপনি প্রতিদিন সময় করে ৫০-৮০ টির মতো অ্যাকাউন্ট Follow করবেন। তাহলে দেখবেন কমপক্ষে ৪৫-৭০ জন আপনাকে Follow Back করেছে।

আপনি যদি গড়ে প্রতিদিন এভাবে ৫০ জনকে Follow করেন আর আনুমানিক ৪৫ জন আপনাকে Follow Back করে তাহলে এক মাসে আপনার ফলোয়ারের সংখ্যা প্রায় দেড় হাজার বেড়ে যাবে। আপনার টিকটক আইডিতে ফলোয়ার বাড়ার সাথে সাথে ভিডিওতে অনেক লাইকও আসতে থাকবে।

Share this article
click me!