বাপ্পি লাহিড়ির সংগ্রহের এই বিপুল সোনা কে পাচ্ছে, জেনে নিন

এমনকী বাপ্পি লাহিড়ি দাবি করেছিলেন যে, যখন থেকে তিনি সোনার চেন এবং আংটি পরা শুরু করেছিলেন, তখন থেকেই তাঁর মিউজিক কেরিয়ারও সাজানো সোনার মতো উজ্জ্বল হয়ে উঠেছিল।
 

deblina dey | Published : Feb 16, 2022 11:03 AM IST

বাপ্পি লাহিড়ি তাঁর আইকনিক মিউজিক ছাড়াও যদি একটি জিনিসের জন্য বিখ্যাত ছিলেন, তা হল সোনার প্রতি তাঁর ভালবাসা। সোনার প্রতি বাপ্পি দা-এর ভালবাসা শুরু হয়েছিল যখন তাঁর মা তাঁকে বলেছিলেন যে, এটি তার জন্য সৌভাগ্যের কারণ হবে। এমনকী তিনি দাবি করেছিলেন যে, যখন থেকে তিনি সোনার চেন এবং আংটি পরা শুরু করেছিলেন, তখন থেকেই তাঁর মিউজিক কেরিয়ারও সাজানো সোনার মতো উজ্জ্বল হয়ে উঠেছিল।
তিনি ব্যক্তিগতভাবে তাঁর প্রতিটি সোনার অলংকারের বিশেষ যত্ন নিতেন। সোনার বিষয়ে তিনি অত্যন্ত রক্ষণশীল ছিলেন। তিনি প্রতিটি সোনার গয়নার পরিষ্কার এবং রক্ষণাবেক্ষন নিজের হাতেই করতেন। কিংবদন্তি সঙ্গীতশিল্পীর একজন বন্ধু ইন্ডিয়া টুডে-তে দেওয়া এক সাক্ষাতকারে জানিয়েছে যে, ব্যক্তিগত ভাবে সোনার সঙ্গে বাপ্পি দা-র গভীর সম্পর্ক ছিল। যা সাধারণত গয়না পরার থেকেও সেই সম্পর্ক বেশি কিছু ছিল। তিনি বুঝতে পেরেছিলেন যে এটি তাঁর আইকনিক লুক হয়ে উঠেছে এবং তিনি এই লুক উপভোগ করতেন। তিনি নিজেকে হলিউড মিউজিক কম্পোজারদের মতোই মনে করতেন এবং ডাঃ ড্রের মত কিংবদন্তি প্রযোজক এবং অন্যান্য হিপ-হপ শিল্পীরা যারা ব্লিঙ্গি ডায়মন্ড চেইন পরতেন তারা 'আইস' নামে পরিচিত।"
বাপ্পি  দা-র একজন বিশেষ সহকারী এবং সাহায্যকারীও ছিলেন যিনি তার সমস্ত সোনার গয়নার দেখাশোনা করতেন। তিনি প্রতিটি টুকরোর একটি ব্যক্তিগত জিম্মায় রেখেছিলেন এবং সোনার প্রতি তার ভালবাসার সীমা ছিল না। শোনা গিয়েছে, গান বা অ্যালবামের সাফল্যের পর বাপ্পি দা সেই রয়্যালটি থেকে সোনা কিনতেন। 
তাহলে এই সোনার টুকরোগুলোর কি হবে? সূত্রের কথা যদি বিশ্বাস করা হয়, বাপ্পি  দা বছরের পর বছর ধরে চেন, দুল, আংটি, ব্রেসলেট, গণেশের মূর্তি, হিরে দেওয়া মনোমুগ্ধকর ব্রেসলেট, এমনকী সোনার ফ্রেম এবং সোনার কাফলিঙ্ক সংগ্রহ করেছেন। এই সমস্ত টুকরোগুলি দৃশ্যত স্বচ্ছ কেস এবং বাক্সে রয়েছে যা তালাবদ্ধ আলমারি এবং আলমারির ভিতরে রাখা হয় এবং পারিবারিক উত্তরাধিকারের অংশ।
পরিবারের একজন বন্ধু প্রকাশ করে যে বাপ্পি দা'র সন্তান, বাপ্পা এবং রেমা, তাদের বাবার উত্তরাধিকারের প্রতিটি অংশকে অক্ষত রাখার এবং তাদের ভালবাসার সঙ্গে রক্ষা করার পরিকল্পনা করেছেন। তবে তার ব্যক্তিগত এই অংশগুলি সংরক্ষণের জন্য সবকিছু করবে তার ছেলে ও মেয়ে। তিনি যেগুলি প্রতিদিন পরতেন, যেমন চেইন এবং আংটি, একটি আলাদা বাক্সে রাখা হয়েছিল যা বাপ্পি দা সবসময় তার সঙ্গে রাখতেন।"

আরও পড়ুন- বাপ্পি লাহিড়ির প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আরও পড়ুন- বিদেশ থেকে ছেলের ফেরার অপেক্ষা, রাত পোহালে বাপ্পি লাহিড়ির শেষকৃত্য

আরও পড়ুন- সোনা ভালোবাসতেন, তাই শেষ দীপাবলিতে বাপ্পি কিনেছিলেন সোনার কাপ-প্লেট

Share this article
click me!