কত পরিমাণ সম্পত্তি রেখে না ফেরার দেশে পারি দিলেন বলিউডের প্রথম রকস্টার বাপ্পি লাহিড়ি

বাপ্পি লাহিড়ি তাঁর ক্যারিয়ারে অনেক হিট গান উপহার দিয়েছেন যা আজও ভক্তদের হৃদয়ে দাগ কেটে আছে। শুধু তাই নয়, তিনি এমন একজন গায়ক যিনি আজকের প্রজন্মের জন্যও গান গাইতেন এবং তিনি নিজেও সেই গান খুব পছন্দ করতেন। বলিউড ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া গায়কদের মধ্যে একজন ছিলেন তিনি।  একটি গানের জন্য তিনি কত পারিশ্রমিক নিতেন তিনি।
 

deblina dey | Published : Feb 16, 2022 5:49 AM IST / Updated: Feb 16 2022, 01:22 PM IST

সঙ্গীত জগতে একের পর এক বড় ধাক্কা। লতা মাঙ্গেশকরের পর, সঙ্গীত জগতের বড় শোক সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণ। তার মধ্যেই জলপাইগুড়ির ছেলে ও বলিউডের প্রথম রকস্টার বাপ্পি লাহিড়ি প্রয়াণে নেমেছে শোকের ছায়া।
বাপ্পি লাহিড়ি তাঁর ক্যারিয়ারে অনেক হিট গান উপহার দিয়েছেন যা আজও ভক্তদের হৃদয়ে দাগ কেটে আছে। শুধু তাই নয়, তিনি এমন একজন গায়ক যিনি আজকের প্রজন্মের জন্যও গান গাইতেন এবং তিনি নিজেও খুব পছন্দ করেন। বলিউড ইন্ডাস্ট্রিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া গায়কদের মধ্যে একজন ছিলেন তিনি। আজকে আমরা বাপ্পির মোট মূল্য সম্পর্কে এবং একটি গানের জন্য তিনি কত পারিশ্রমিক নিতেন জেনে নিন সে সম্পর্কে।
ক্যাকনলেজের প্রতিবেদন অনুযায়ী, বাপ্পি লাহিড়ির মোট সম্পত্তির পরিমাণ ২২ কোটি টাকা। ছবিতে একটি গানের জন্য ৮-১০ লাখ টাকা পারিশ্রমিক নিতেন তিনি। বাপ্পি লাহিড়ির মাসিক বেতন ছিল ২০ লক্ষেরও বেশি, যা বছরে ছিল ২ কোটির বেশি।
বাড়ি- 
মুম্বাইয়ে একটি বিলাসবহুল বাড়িতে থাকতেন তিনি। ২০০১ সালে তিনি এই বাড়িটি কিনেছিলেন। এই সম্পত্তির দাম সাড়ে তিন কোটি টাকা। এছাড়া দেশের অনেক শহরে বাপ্পির সম্পত্তি রয়েছে, যদিও সেই সম্পত্তি সম্পর্কে তেমন কিছু জানা যায়নি।
গাড়ি- 
ক্যাকনলেজের প্রতিবেদন অনুসারে, সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির কাছে বিলাসবহুল গাড়ির বেশ সংগ্রহ ছিল। তার ৫টি গাড়ি রয়েছে যার মধ্যে BMW, Audi এর মতো গাড়ি রয়েছে। এছাড়া তার কাছে একটি Tesla X- গাড়িও ছিল যার মূল্য প্রায় ৫৫ লক্ষ টাকা।
আয়-
বাপ্পি লাহিড়ি শুধু গান গেয়ে আয় করতেন এমনটা নয়। রিয়েলিটি টিভি শো-এর বিচারক হিসেবে, লাইভ পারফরম্যান্স, সঙ্গীত প্রযোজনা এবং অভিনয় করেও তিনি উপার্জন করতেন।
সোনার গহণা-
বাপ্পি লাহিড়ি গানের পাশাপাশিও তাঁর সোনার গয়নার জন্য জনপ্রিয় ছিলেন। বাপ্পি লাহিড়ি মানে যেমন গান, তেমন তাঁর আরেক নাম শখ ছিল গোল্ড- সোনার গয়না। তিনি সোনার গহনা পছন্দ করতেন এবং প্রচুর গয়না পরতেন। অনেক সময় তাঁকে, তার এই স্টাইল সম্পর্কেও বহু প্রশ্ন করা হত, তখন তিনি জানিয়েছিলেন যে, তিনি সোনার গয়না পরতে পছন্দ করে। শুধু তাই নয়, মাঝে মাঝে কারো কাজে মুগ্ধ হলে তার গয়নাও উপহার দিতেন। উল্লেখ্য, ২০১৪ সালের নির্বাচনী হলফনামা অনুযায়ী বাপ্পির কাছে প্রায় ৭৫৪ গ্রাম সোনা ছিল।
পিটিআই-এর রিপোর্ট অনুযায়ী, মুম্বাইয়ের ক্রিটকেয়ার হাসপাতালে প্রয়াত হন তিনি। এক মাস হাসপাতালে ভর্তি থাকলেও সোমবার তাকে ছেড়ে দেওয়া হয়। তবে মঙ্গলবার তাঁর অবস্থার অবনতি হতে শুরু করলে তাকে আবার হাসপাতালে আনা হয়। এরপরেই সব শেষ।

আরও পড়ুন- বাপ্পি লাহিড়ির প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আরও পড়ুন- বিদেশ থেকে ছেলের ফেরার অপেক্ষা, রাত পোহালে বাপ্পি লাহিড়ির শেষকৃত্য

আরও পড়ুন- সোনা ভালোবাসতেন, তাই শেষ দীপাবলিতে বাপ্পি কিনেছিলেন সোনার কাপ-প্লেট

Share this article
click me!