Pakistan Blast: পাকিস্তানে বিস্ফোরণে নিহত ৩, ভারতীয় পণ্যে বাজার লক্ষ্য করে হামলা

খনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। লাহোরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মহম্মদ আবিদ বলেছেন, লাহোর একটি ঐতিহাসিক শহরের। সেই শহরের পুরনো একটি জায়গায় এই বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের কারণ ও প্রকৃতি নিয়র্ণয়ের চেষ্টা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। 

Web Desk - ANB | Published : Jan 20, 2022 12:20 PM IST / Updated: Jan 20 2022, 07:14 PM IST

বিস্ফোরণে রক্তাক্ত হল পাকিস্তান (Pakistan)। লাহোরের (Lahore) জনবহুল আনারকলি বাজারে (Anarkali Market) বৃহস্পতিবার বিস্ফোরণে (Blast) তিন জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। পাকিস্তানের পুলিশ (Pak Police) জানিয়েছে একটি টাইম ডিভাইস (Times Divice) ব্যবহার করে বিস্ফোরণ ঘটানো হয়েছিল। তবে এই হামলার দায় এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন (Terror Organisation) স্বীকার করেনি। 

লাহরের আনারকলি বাজার- মূলত ভারতীয় সামগ্রী (Indian Goods) বিক্রির  জন্যই বিখ্যাত। স্থানীয় প্রশানের মতে পরিকল্পিতভাবেই এই বাজারে ব্যস্ততার সময় বিস্ফোরণ ঘটনা হয়েছে। লাহোর পুলিশের (Lahore Police) মুখপাত্র রানা আরিফ জানিয়েছেন বিস্ফোরণে তিন জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে। শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে বিস্ফোরণের তীব্রতাও বেশি ছিল। কারণে বেশ কয়েকটি দোকানের জানলা দরজা আর কাচের জিনিস ভেঙে গেছে বলেও জানিয়েছেন তিনি। স্থানীয় পুলিশ জানিয়েছেন বিস্ফোরণটি হয়েছে পান মাণ্ডির কাছে। সেখানেই সবথেকে বেশি ভারতীয় সামগ্রী বিক্রি হয়। 

তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। লাহোরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মহম্মদ আবিদ বলেছেন, লাহোর একটি ঐতিহাসিক শহরের। সেই শহরের পুরনো একটি জায়গায় এই বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের কারণ ও প্রকৃতি নিয়র্ণয়ের চেষ্টা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। বিস্ফোরণে আহত ২০ জনেকেই চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আবিদ বলেছেন প্রাথমিক তদন্তের রিপোর্ট অনুযায়ী বিস্ফোরকটি একটি মোটরসাইকে রাখা ছিল বা বাজারে কোথাও বসানো হয়েছিল। 

লাহোর পুলিশ জানিয়েছেন বিস্ফোরণের তীব্রতার কারণে ঘটনাস্থলে একটি বড় গর্ত তৈরি হয়েছিল। তাই থেকে বোঝা যাচ্ছে টাইম ডিভাইস ব্যবহার করেছিল হামলাকারীরা। 

লাহোর পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট ও বোম্ব ডিসপোজাল স্কোয়াডের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন ককেছেন। বিস্ফোরণের প্রকৃতি নিয়র্ণের জন্য পরীক্ষা করা হচ্ছে। আহতদের মেয়ো হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়ার পরে একজন মারা গেছে।  বিস্ফোরণের কারণে বেশ কয়েকটি মোবাইল দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ তদন্তের জন্য আসপাশের এলাকা ঘিরে রেখেছে। বন্ধ করে দেওয়া হয়েছে আনারকলি বাজার।  গোটা এলাকায় তল্লাশি শুরু করেছে পুলিশ। জেরা করা হচ্ছে সন্দেহভাজনদের। 

Covid 19: ওমিক্রনের সঙ্গে ডেল্টার তুলনা, গবেষণা বলছে মূল পার্থক্য ভাইরাল লোডে

পেট্রাপোল সীমান্তে BSF-এর জোরদার তল্লাশি, দুদিনে ধরা পড়ল ৮২টি জাল ড্রাইভিং লাইসেন্স

Goa Assembly Poll 2022: কোন পথে মনোহর পারিক্করের ছেলে উৎপল, বিজেপির তালিকা থেকে 'নিখোঁজ'

Share this article
click me!