কাশ্মীর নিয়ে টুইটে বানান ভুল পাক সেনা মুখপাত্রের, হাসির খোরাক সোশ্যাল মিডিয়ায়

  • কাশ্মীর নিয়ে টুইট করে বিপাকে পাকিস্তানের সেনা মুখপাত্র।
  • টুইটে করলেন বানান ভুল।
  • সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠল পাক সেনা মুখপাত্রের ভুল নিয়ে।
  • সোশ্যাল মিডিয়ায় অনেকে মজা করার পাশাপাশি, অনেকে ভুলটাও ধরিয়ে দিলেন।

debojyoti AN | Published : Oct 4, 2019 1:40 PM IST

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর পাকিস্তান এই বিষয়ে মুখ খুলে বারবারই সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হয়েছে। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হল না। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর একটি টুইট করে কাশ্মীরকে পাকিস্তানের জুগুলার ভ্যাইন বলেন। আর এই টুইটেই তিনি ভেইন লিখতে গিয়ে ইংরেজিতে তার বানান ভুল করে বসেন। তিনি ‘vein’ না লিখে ‘vain’ লেখেন। আর এই ভুল করা মাত্রই তাঁর ট্রোলিং শুরু হয়ে যায়।

মেজর জেনারেল গফুর সেনাপ্রধান জেনারেল কামর জাভেদ বাজওয়ার বক্তব্যে আইএসপিআর-এর অ্যাকাউন্ট থেকে রি-টুইট করেন। বাজওবা তাঁর বক্তব্যে জানান, সেনারা কাশ্মীরবাসীর সম্মান রক্ষার্থে সদা প্রস্তুত এবং দৃঢ় নিশ্চিত। তিনি আরও জানান, যে কোনও মূল্যে সেনা তার মাতৃভূমির রক্ষা করবে। কাশ্মীর হল পাকিস্তানের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িত এবং এমন কোনও সিদ্ধান্ত যা কাশ্মীরি ভাইদের অধিকারে হস্তক্ষেপ করবে তা তারা বরদাস্ত করবে না। 

আয়নায় প্রতিচ্ছবি পড়ছে না পাক প্রধানমন্ত্রীর স্ত্রী-এর, রহস্যে তোলপাড় সোশ্যাল মিডিয়া

বাজওয়ার টুইটেও ‘vein’-এর বানান ‘vain’ লেখা ছিল বলে জানা যায়। এই টুইটটি জেনারেল গফুর রিটুইট করেন এবং তিনিও বানানে একই ভুল করেন। আর তারপরেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে যায় মিম থেকে সমালোচনা এবং ট্রোল-এর ঝড়। এক ইউজার লেখেন ‘Vain’ হয় না, একে jugular vein বলা হয়। আরও একজন লেখেন, vain-এর অর্থ বেকার এবং Vein হল শিরা। আরও একজন মজা করে লেখেন, ‘Vain’-এর পরিবর্তে Vein লিখুন, নাহলে সব বেকার হয়ে যাবে। 

প্রসঙ্গত, পাকিস্তানের বিজ্ঞানমন্ত্রী ফওয়াদ চৌধুরিও বহুবার ট্রোলড হয়েছেন। একবার তিনি স্যাটেলাইটের বানান ভুল লিখেছিলেন। আর বিজ্ঞানমন্ত্রীর এই ভুলের সুযোগে সোশ্যাল মিডিয়ায় মিমের ঝড় তোলেন অনেকে।

Share this article
click me!