Parenting Tips: প্রেমিকে সঙ্গে সেক্স চ্যাট করছে মেয়ে, জানতে পেরে অশান্তি নয়, এই কয়টি টিপস মেনে চলুন

একটা বয়সে গিয়ে সকলের শরীরেই যৌন চাহিদা তৈরি হয়। আপনার ছেলে বা মেয়েরও এমন হবে এটা স্বাভাবিক। কিন্তু, এমন গোপন মেসেজের  (Message)কথা জেনে অশান্তি করা উচিত নয়। 

Sayanita Chakraborty | Published : Dec 3, 2021 10:02 AM IST / Updated: Dec 03 2021, 03:35 PM IST

সদ্য কলেজে (College) উঠেছে রিয়া। কো-এডুকেশন কলেজ। সঙ্গে মেয়ের সঙ্গে ছেলে বন্ধুও রয়েছে বিস্তর। আজকাল যদিও রাহুল বলে একটি ছেলের নাম বেশি শোনা যাচ্ছে রিয়ার মুখে। ছেলেটির সঙ্গে যে তার প্রেম চলছে সেটা মা আগেই আন্দাজ করেছে। এবার সেই ছেলেটির সঙ্গে একটা চ্যাট দেখে মাথায় আকাশ ভেঙে পড়ল। হঠাৎ করে দেখতে পেল, ছেলেটির সঙ্গে সেক্স চ্যাট (Sex Chat) করছে সে। মেসেজ দেখতেই বাড়িতে শুরু হল তুমুল অশান্তি। অধিকাংশ ক্ষেত্রেই মায়েরা এই ভুল করে ফেলেন। একটা বয়সে গিয়ে সকলের শরীরেই যৌন চাহিদা তৈরি হয়। আপনার ছেলে বা মেয়েরও এমন হবে এটা স্বাভাবিক। কিন্তু, এমন গোপন মেসেজের  (Message)কথা জেনে অশান্তি করা উচিত নয়। 

  
বর্তমান প্রজন্মের বাচ্চারা বড্ড বেশি অ্যাডভান্স। তাদের কাছে গোপনীয়তা বলে তেমন কিছু নেই। সেক্স বা যৌনতা বিষয়গুলো লুকিয়ে রাখতে তারা চায় না। তবে, কম বয়সে কেউ যৌন চাহিদা মেটাতে সেক্স চ্যাট (Sex Chat) করবে এমনও ঠিক নয়। আপনার সদ্য কলেজে ওঠা মেয়েটি এমন করছে জানতে পারলে বুদ্ধি করে চলুন। প্রথমত অশান্তি করবেন না। মোবাইল কেড়ে নেওয়া, মোবাইল ভেঙে ফেলার মতো আচরণ করলে বিপদ হতে পার। আপনি যদি অশান্তি করেন, তাহলে সে আরও সতর্কতার সঙ্গে এধরনের কাজ করবে। তাই অশান্তি না করে বিষয়টি নিয়ে খোলামেলা আলোচনা করুন। 

আরও পড়ুন: Parenting Tips: ভুলেও এই কয়টি কাজ করবেন না, ভাই-বোনের সম্পর্ক ভালো করতে প্রধান ভূমিকা নিতে হবে মা-বাবাকে

আরও পড়ুন: Parenting Tips: বাচ্চার একাধিক কঠিন প্রশ্ন অপ্রস্তুতে ফেলছে আপনাকে, জেনে নিন কীভাবে উত্তর দেবেন

সেক্স চ্যাট (Sex Chat) করা বা নিজের গোপন ছবি কাউকে পাঠানোর জন্য পরে কত বড় সমস্যায় পড়তে পারে তা বলুন। প্রয়োজনে উদাহরণ দিন তাকে। তাকে বুঝিয়ে বলুন।  তাকে তার সীমারেখা বোঝান। প্রেমিককে অবিশ্বাস করতে বলবেন না। তবে, এই চ্যাট থেকে কত বড় সমস্যা হতে পারে, তা বলুন। তার বয়সে এধরনের চ্যাট (Chat) করা বা কারও সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হওয়া কতটা ভয়ঙ্কর পরিণতি ডাকতে পারে তা বলুন। বাচ্চাকে বুঝিয়ে বলুন। বাস্তরের সঙ্গে পরিচয় ঘটান। তবেই সে ঠিক পথে চালিত হবে। 

বাচ্চার সঙ্গে সেক্স, যৌনতা, যৌন রোগ, যৌন কর্মীর মতো বিষয় আলোচনা করুন। তার বন্ধু (Friend) হয়ে উঠুন। আপনি যত খোলামেলা আলোচনা করবেন তত সে আপনার সঙ্গে সহজ হবে। আপনাকে সব বলবে। তবেই, বুঝতে পারবেন বাচ্চাকে ঠিক পথে চালনা করবেন কী করে।  
 

Read more Articles on
Share this article
click me!