Durga Puja 2022: জেনে নিন কীভাবে সাজবেন অষ্টমীর সকালে, রইল অষ্টমীর শপিং টিপস

পুজোর কোন দিন কী পরবেন তা নিয়ে সকলে চিন্তিত। পুজো চার দিনের সাজ হয় চার রকম। কোনও দিন ড্রেস তো কোনও দিন শাড়িতে সেজে উঠেন সকলে। প্রতিদিন আলাদা আলাদা চমক দিতে চান সকলে। আজ রইল অষ্টমীর সকালে সাজের হদিশ। জেনে নিন কীভাবে সাজবেন অষ্টমীর সকালে। 

Sayanita Chakraborty | Published : Sep 8, 2022 8:58 AM IST

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। তারপরই মর্ত্যে আসছেন দেবী দূর্গা। চারদিকে চলছে পুজোর প্রস্তুতি। তৈরি হচ্ছে প্যান্ডেল, তেমনই তৈরি হচ্ছে প্রতিমা তৈরির শেষাংশের কাজ। এর সঙ্গে সমান তালে চলছে শপিং। পুজোর কোন দিন কী পরবেন তা নিয়ে সকলে চিন্তিত। পুজো চার দিনের সাজ হয় চার রকম। কোনও দিন ড্রেস তো কোনও দিন শাড়িতে সেজে উঠেন সকলে। প্রতিদিন আলাদা আলাদা চমক দিতে চান সকলে। আজ রইল অষ্টমীর সকালে সাজের হদিশ। জেনে নিন কীভাবে সাজবেন অষ্টমীর সকালে। 

লাল পাড় সাদা সিল্ক পরতে পারেন অষ্টমীর সকালে। সিল্ক শাড়ি সব সময় ফ্যাশনে ইন। এই ধরনের শাড়ি ক্যারি করাও সুবিধা। এবার পুজোর সকালে লাল পাড় সাদা সিল্কে সকলের নজর কাড়ুন।

সেজে উঠতে পারেন ঢাকারই শাড়িতে। ঢাকাই এবছরে ফ্যাশনে ইন। এই ঢাকাই শাড়িতেও এসেছে রকমারীত্ব। হাফ হাফ ঢাকাই পরতে পারেন, কিংবা এক রঙা ঢাকাই বেছে নিতে পারেন। অষ্টমীর সকালে সাদা ঢাকাই আর অক্সিডাইজ জুয়েলারিতে নজর কাড়ুন সকলের। 

হালকা কিছু পরতে পারেন হ্যান্ডলুম শাড়ি বেছে নিন। বিভিন্ন ধরনের হ্যান্ডলুম রয়েছে বাজারে। বেছে নিন পছন্দ মতো। এর সঙ্গে পরতে পারেন হ্যান্ডমেড জুয়েলারি। পছন্দের রঙের হ্যান্ডলুম শাড়ি বেছে নিন। বেছে নিন পছন্দের ডিজাইনের শাড়িও। 

হালকা শাড়িতে নিজের রূপ ফুটিয়ে তুলতে ও সকলের নজর কাড়তে চাইলে পরতে পারেন জামদানি। বুটি দেওয়া এক রঙা জামদানি এখন ফ্যাশনে ইন। যে কোনও দিন এই শাড়ি মানাবে। আর বাঙালির ঐতিহ্যের সঙ্গে জড়িত রয়েছে জামদানি। 

পরতে পারেন কোটা শাড়ি। পুজোর দিন সকালের সাজের জন্য সেরা হল হ্যান্ডলুম শাড়ি। এর সঙ্গে টিমআপ করুন বোটনেক ব্লাউজ। কিংবা, পরতে পারেন পলি কটন শাড়ি। একেবারে ভিন্ন ভাবে সেজে উঠতে চাইলে পরতে পারেন মাল্টি প্রিন্টেড শাড়ি। এই ধরনের শাড়ি সব সময় ফ্যাশনে ইন। তাই দেরি না করে বেছে নিন এমনটি শাড়ি। 

শাড়ি পরতে না চাইলে চুড়িদার পরতে পারেন। কিংবা পরতে পারেন কুর্তি পালাজো সেট। কিংবা বেছে নিতে পারেন এথনিক ড্রেস। এথনিত ড্রেসের সঙ্গে ম্যাচিং অ্যাকসেসরিজে নজর কাড়ুন সকলের। এবছরের পুজোর সাজে সকলকে চমক দিতে মেনে চলুন এই বিশেষ টিপস। অষ্টমীর শপিং করতে মেনে চলতে পারেন এই টিপস। 
 

আরও পড়ুন- একচালার প্রতিমা থেকে ধুনুচি নাচ, প্রথা মেনেই সাবেকি আদলে হচ্ছে যোধপুর পার্ক কালচারাল অ্যাসোসিয়েশনের পুজো

আরও পড়ুন- আর্ট কলেজের ব্যস্ততা থেকে নান্দনিকতা-বুড়ো শিবতলা জনকল্যাণ সঙ্ঘের পুজোয় থিমে ইউনেসকোর সম্মান জয় করা শিল্পীরা

আরও পড়ুন- বেহালা ফ্রেন্ডস-এর এবছরের থিম ‘দুর্গাযাপন’, জেনে নিন এর অর্থ কী, কী রয়েছে পুজোর বিশেষত্ব

Share this article
click me!