সপ্তমীতে নজর কাড়ুন ক্যাজুয়াল লুকে, দেখে নিন কেমন হবে সপ্তমীর সাজপোশাক

 পুজোর কোন দিন কী পোশাক পরবেন, তা ঠিক করা সব থেকে কঠিন কাজ। এই সময় সকলেই চান অনন্যা হয়ে উঠতে। কিন্তু, এর জন্য সবার আগে প্রয়োজন সঠিক পোশাক। আর টিপস সপ্তমী শপিং নিয়ে। এই দিন কেমন পোশাক আপনাকে দেবে ভিন্ন লুক, দেখে নিন এক নজরে।

Sayanita Chakraborty | Published : Sep 6, 2022 5:07 AM IST / Updated: Sep 12 2022, 01:28 PM IST

ক্যালেন্ডার জানান দিচ্ছে আর মাত্র কদিনে অপেক্ষা। তারপরই প্যান্ডেলে প্যান্ডেলে শোনা যাবে ঢাকের শব্দ। মর্ত্যে আসবেন দেবী দুর্গা। অবসান ঘটতে চলেছে দীর্ঘ এক বছরের অপেক্ষার। ইতিমধ্যে প্রায় সকলেই শুরু করে দিয়েছেন পুজোর শপিং। পুজোর কোন দিন কী পোশাক পরবেন, তা ঠিক করা সব থেকে কঠিন কাজ। এই সময় সকলেই চান অনন্যা হয়ে উঠতে। কিন্তু, এর জন্য সবার আগে প্রয়োজন সঠিক পোশাক। আর টিপস সপ্তমী শপিং নিয়ে। এই দিন কেমন পোশাক আপনাকে দেবে ভিন্ন লুক, দেখে নিন এক নজরে। 

সপ্তমীর দিন অনেকেই সাজতে চান ক্যাজুয়াল লুকে। এই দিন প্যান্ডেল হপিং-এর থেকে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে আগ্রহী থাকেন অনেকে। আপনাও এমনই ইচ্ছে থাকলে কিনে ফেলুন জিন্স। রিপড জিন্স আর টপ বেছে নিন। সপ্তমীর সাজের জন্য এমন জিন্স আর স্ট্রাইপ টপ সঙ্গে স্নিকার্স বেশ মানাবে। বর্তমানে স্ট্রাইপ টপ ফ্যাশনে ইন। চাইলে ট্রাই করতে পারেন ক্রপ টপ। তবে, ক্যারি করতে পারলে তবেই কিনবেন। 

ড্রেস বেশ কয় বছর ধরে ফ্যাশনে ইন। মিড লেন্স, শর্ট ড্রেস কিংবা লং ড্রেস- রয়েছে একাধিক অপশন। বডি কন, ম্যাক্সি ড্রেস, শার্ট টাইপ ড্রেস রয়েছে একাধিক অপশন। আপনি যে ধরনের ড্রেসে স্বচ্ছন্দ্য তেমন একটি বেছে নিন। এমন সাজে বদলে যাবে আপনার লুক। আর সপ্তমীতে অনেকেরই পার্টি করার পরিকল্পনা থাকে। সেক্ষেত্রে ড্রেস বেস্ট অপশন। 

এবছর পুজো ট্রেন্ডে রয়েছে স্কার্ট। লং, মিড কিংবা শর্ট স্কার্ট যে কোনও একটা পরতে পারেন সপ্তমীতে। এর সঙ্গে টিমআপ করুন সঠিক টপ। তবে, স্কার্টের সঙ্গে যে ডিজাইনের টপই পরুন না কেন, তার লেন্থ যেন খুব বেশি না হয় সেদিকে খেয়াল রাখুন।  

সপ্তমীতে এথনি লুক পেতে চাইলে অবশ্যই পরতে পারেন কুর্তি। টুপার্ট কুর্তি এবছর ফ্যাশনে ইন। বেছে নিন এমন টুপার্ট কুর্তি কিংবা এলাইন অথবা স্ট্রেট কাট কুর্তি পরতে পারেন। পছন্দ সই বেছে নিন একটি। তবে, সপ্তমীর জন্য স্টাইলিশ কুর্তি বেছে নেওয়াই ভালো। 
 
সপ্তমীতে একান্ত শাড়ি পরতে চাইলে বেছে নিতে পারেন হ্যান্ডলুম শাড়ি। কিংবা পরতে পারেন ঢাকাই। সঙ্গে টিপ আর গাঢ় কাজল বেশ মানাবে। এই দিন হালকা মেকআপ আর হালকা জুয়েলারিতে নজর কাড়ুন সকলের। 
 

আরও পড়ুন- মঙ্গলবার কলকাতায় সোনা-রূপোর দাম বাড়ল না কমল, জেনে নিন হলমার্কের দর

আরও পড়ুন- রইল Spiced Detox Water-এর হদিশ, পুজোর আগে দ্রুত কমবে ওজন, দেখে নিন রেসিপি

আরও পড়ুন- প্যাকেটজাত খাবার কেনার সময় গুরুত্ব দিন এই চার বিষয়ে, আপনার ভুলে হতে পারে স্বাস্থ্যহানি

Read more Articles on
Share this article
click me!