বয়সের হাফ সেঞ্চুরিতেই মেলে যৌন তৃপ্তি, বলছে গবেষণা

  • যৌবনের চেয়ে বয়সকালের মিলন অনেক বেশি মধুর হয়
  • ৫০-এর কোটায় বয়স্ক দম্পতিরা মিলনে অনেক বেশি তৃপ্তি অনুভব করেন
  • হাফ সেঞ্চুরি করার পরই যৌন চাহিদা আরও প্রকট হয়
  •  ৩০ পেরিয়ে গেলে নিজের মানসিকতাকে সবার আগে পরিবর্তন করুন

Riya Das | Published : May 2, 2020 11:31 AM IST / Updated: May 02 2020, 05:44 PM IST

বছর ৫০ পেরিয়েছে। কিন্তু মনের মধ্যে হাজার চাহিদা যেন উথালপাতাল করছে। অনেকেই ভাবেন ৩০ পেরোনোর পরেই জীবনের সব যেন কেমন বুড়িয়ে যায়। আসলে এটা সম্পূর্ণ তাদের ভুল ধারণা। বরং বয়স বাড়ার সঙ্গে সঙ্গে সমস্ত কিছুই যেন বাড়তে থাকে। অনেকেই ভাবেন ৫০ পেরানোর পর বা বয়স যখন ৪০-এর কোটায় তখন হয়তো যৌন জীবনের সুখ নেওয়া যায় না। কিন্তু এটা কি জানেন যৌবনের চেয়ে বয়সকালের মিলন অনেক বেশি মধুর হয়। গবেষণাতেও উঠে এসেছে এই তথ্য।

আরও পড়ুন-বিয়ের আগে শারীরিক সম্পর্ক ভালো না ক্ষতিকর, এই বিষয়ে কী বলছে সমীক্ষা...

গবেষণায় উঠে এসেছে, ৫০-এর কোটায় বয়স্ক দম্পতিরা মিলনের পর কম বয়সিদের চেয়ে অনেক বেশি তৃপ্তি অনুভব করেন। এর পিছনেও রয়েছে একটা  কারণ,এই সময়টাতে যৌবনের মতো অত জোর কারোরই থাকে না যার ফলে এই সময়টাতে  আস্তে আস্তে  যৌনক্রীড়ায় লিপ্ত হন। তবে ৫০ পেরিয়ে যৌনসুখ পেতে চাইলে সবার আগে নিজের মানসিকতাকে তিরিশ বছরের পর থেকেই পরিবর্তন করতে হবে। যেমন, কখনওই  ভাববেন না শুধু  কম বয়সেই যৌন জীবন দারুণ ছিল। বয়স যত বাড়ছে ততই  আপনার সেই উদ্দামতা হারিয়ে যাচ্ছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রত্যেকেরই  শরীরেই  পরিবর্তন হয়। তাই মিলনের আগে নিজের পার্টনারকে আকর্ষনীয় করার চেষ্টা করুন। মিলনের আগের ফোরপ্লের উপর বেশি গুরুত্ব দিন। দেখবেন এতে অনেক বেশি যৌনতাকে উপভোগ করতে পারছেন।

আরও পড়ুন-করোনা ভাইরাস এবার হানা দিতে পারে চোখেও, সতর্ক থাকুন এখনই...

হাফ সেঞ্চুরি করার পরই যৌন চাহিদা আরও প্রকট হয়। এতে লজ্জার কোনও কারণ নেই। এতে সম্পর্ক আরও জোড়ালো হয়। তাই ৩০ পেরিয়ে গেলে নিজে সবার আগে পরিবর্তন হন। এবং আপনার সঙ্গীকে পরিবর্তন করুন। ৫০ এর পর মেনোপজ আর এই সময়টাই নাকি যৌনতা উপভোগের মোক্ষম সময় তেমনটাই মনে করছেন গবেষকরা। মেনোপজের পর শরীরে অনেক সমস্যা দেখা যায়,গবেষণায় জানা গেছে সেই সমস্ত সমস্যা থেকে মুক্তি দিতে পারে যৌনমিলনই। এতে শরীর ও মন দুইই ফিট থাকে। শরীর ফিট থাকলেই যৌনতার ইচ্ছা জাগে।আর যাদের মনের প্রবল ইচ্ছা থাকে কিন্তু বয়সের দিকে তাকিয়ে সাহস করে উঠতে পারছেন না তারা চিকিৎসকের পরামর্শ নিতে পারেন।

Share this article
click me!