Relationship Tips: ফেসবুক নিয়ে সারাক্ষণ অশান্তি, এবার চেয়ে বসল আপনার ফেসবুকের পাসওয়ার্ড, জেনে নিন কী করা উচিত

প্রেমিক বার বার আপনার ইমেল ও ফেসবুকের পাসওয়ার্ড (Password) চাইছে। জেনে নিন কী করা উচিত। সত্যিই কি পাসওয়ার্ড (Password) কাউকে দেওয়া উচিত?

Sayanita Chakraborty | Published : Dec 13, 2021 8:41 AM IST / Updated: Dec 13 2021, 02:14 PM IST

সম্পর্কটা প্রায় ৩ বছরের। কলেজ লাইফ থেকে প্রেম। এখনও দুজনেই জীবনে ব্যস্ত। একজন সদ্য উচ্চ শিক্ষায় মন দিয়েছেন। দুজনেই আলাদা আলাদা শিক্ষা প্রতিষ্ঠানে (Institute) পড়েন। তাই সময় বের করে দেখা করতে হয়। প্রেমটা দুজনের মধ্যে ভালোই আছে। তবে, প্রায়শই ঝামেলা (Problems) লাগে একটি বিষয় নিয়ে। প্রেমিক বার বার আপনার ইমেল ও ফেসবুকের পাসওয়ার্ড (Password) চাইছে। কী কারণে তার এই পাসওয়ার্ড দরকার তা বুঝে উঠতে পারছেন না। একাধিকবার আবেগের বসে পাসওয়ার্ড দেবেন ভাবছেন। কিন্তু, একটা দ্বিধাবোধ কাজও করছে। জেনে নিন কী করা উচিত। সত্যিই কি পাসওয়ার্ড (Password) কাউকে দেওয়া উচিত?

প্রতিটি মানুষের জীবনেই একটা ব্যক্তিগত জায়গা থাকে। যতই সম্পর্কে থাকেন, এটুকু পাওয়ার সকলের অধিকার আছে। প্রেমিককে সে কথা বোঝান। ঠিক কী কারণে সে আপনার ফেসবুকের পাসওয়ার্ড (Password) চাইছে জানার চেষ্টা করুন। যদি সত্যিই প্রয়োজন হয় তাহলে ঠিক আছে, কিন্তু তা না হলে সমস্যায় পড়তে পারেন। সন্দেহের থেকে অনেকে পাসওয়ার্ড চেয়ে থাকে। এক্ষেত্রে ভুলেও দেবেন না।  

মনে রাখবেন কাউকে বিশ্বাস বা ভরসা করা অবশ্যই ভালো। কিন্তু, অধিক ভরসা করবেন না। প্রেমিককে নিজের যাবতীয় তথ্য দেওয়ার আগে এটা মাথায় রাখুন। ভবিষ্যতে (Future) সম্পর্ক না থাকলে কী কী সমস্যায় পড়তে পারেন সেটা চিন্তা করে নিন। আবেগে ভেসে কনও সিদ্ধান্ত নেওয়ার আগে বাস্তবটা চিন্তা করুন। 

আরও পড়ুন: Relationship Tips: মনের মিলনের আগেই ঘটনাচক্রে হয়ে গেল যৌন মিলন, জেনে নিন এরপর কী করা উচিত

আরও পড়ুন: Relationship Tips: ঝিমিয়ে পড়া প্রেম জাগিয়ে তুলুন, এই কয়টি উপায়ে সম্পর্ক মজবুত হবে

পাসওয়ার্ড দেওয়া মানে আইডেন্টিটি (Identity) চুরির জায়গা খুলে দেওয়া এই কথা সব সময় মাথায় রাখবেন। সে আপনার যতই ঘনিষ্ঠ হোক না কেন, একটা সীমারেখা সকলেরই মেনে চলা উচিত। কিছু জিনিস সব সময় ব্যক্তিগত রাখাটাই বুদ্ধিমত্তার পরিচয়। এটা সব সময় মেনে চলুন।  

হয়তো সদ্য প্রেমে পড়েছেন। আবেকে ভেসে সকল তথ্য দিয়ে দিলেন। এদিকে দুমাস পরে ব্রেক আপের (Breakup) পর মাথায় হাত। জানতে পারলেন, সে আপনার ফেসবুক অ্যাকাউন্ট (Account) দিয়ে খারাপ কাজ করেছে। এমন ঘটনা ঘটার আগে সাবধান হন। এমন ঘটনা কিন্তু প্রায়ই ঘটে। কার মনে কী আছে, তা বাইরে থেকে বোঝা মুশকিল তাই অনলাইন প্রাইভেসি বজায় রাখার জন্য অবশ্যই পাসওয়ার্ড (Password) নিজের কাছে রাখা উচিত। তা না হলে, পরে সমস্যায় পড়বেন। 
 

Read more Articles on
Share this article
click me!