যৌনমিলনের আগে হাতে রাখুন মাত্র ১০ মিনিট, সহবাসের চরম সুখ পাগল হবে আপনার সঙ্গী

দৈনন্দিন হাজারো কাজের মাঝে নিজেদের সম্পর্কের সময়টায় যেন কেমন হারিয়ে যায়। কাজ করতে গিয়ে একঘেয়েমি সেখান থেকেই তিক্ততা তৈরি হয় যে কোনও সম্পর্কে।  তবে শরীরচর্চার সঙ্গে সেক্সের গভীর সম্পর্ক রয়েছে। নারী কিংবা পুরুষ নির্বিশেষে এর গুরুত্ব রয়েছে অনেক। এমন কিছু ব্যায়াম রয়েছে যা সেক্সের আগে করলে বিছানায় রাজত্ব করতে পারবেন আপনি।

Riya Das | Published : Aug 16, 2022 6:26 AM IST

সুস্থ জীবন-যাপনের জন্য  যৌনমিলন করা অত্যন্ত জরুরি। সম্পর্ককে মজবুত করতে মানসিক ভাবে সংযুক্তির বিশেষ প্রয়োজন। গবেষণায় দেখা যাচ্ছে,  বয়স যত বাড়ছে ততই আপনার সেই উদ্দামতা হারিয়ে যাচ্ছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে প্রত্যেকেরই  শরীরেই  পরিবর্তন হয়। দৈনন্দিন হাজারো কাজের মাঝে নিজেদের সম্পর্কের সময়টায় যেন কেমন হারিয়ে যায়। কাজ করতে গিয়ে একঘেয়েমি সেখান থেকেই তিক্ততা তৈরি হয় যে কোনও সম্পর্কে।  তবে শরীরচর্চার সঙ্গে সেক্সের গভীর সম্পর্ক রয়েছে। নারী কিংবা পুরুষ নির্বিশেষে এর গুরুত্ব রয়েছে অনেক। এমন কিছু ব্যায়াম রয়েছে যা সেক্সের আগে করলে বিছানায় রাজত্ব করতে পারবেন আপনি।

যোগাসনই ফিরিয়ে দিতে পারে পুরোনো সম্পর্ক। কিন্তু কীভাবে। একথা আগেই প্রমাণিত হয়েছে। আমেরিকান কাউন্সিল অন এক্সারসাইজের সদস্য পেটা ম্যাকেলের দাবি, সপ্তাহে তিন থেকে চারবার এই ব্যায়ামগুলে করলেই  মুহূর্তে বদলে যাবে যৌনক্ষমতা। স্বামী-স্ত্রী একসঙ্গে যোগাসন করলে সমস্ত সম্পর্ক নিমেষে ঠিক হয়ে যাবে।যোগাসন করলে শুধু ভাল ফিট থাকবে তা কিন্তু  নয়, পুরোনো সমস্ত কলহ, বিচ্ছেদ সমস্ত কিছুকেই নিমেষে দূর করে দিতে পারে এই যোগাসন। শরীর-স্বাস্থ্য ভাল রাখার পাশাপাশি সম্পর্কের উষ্ণতা বজায় রাখতেও জুড়ি মেলা ভার যোগাসনের। পেটা ম্যাকেলের দাবি, ছেলেরা সেক্সের আগে ওয়েট লিফটিং করলে যৌনক্ষমতা দ্বিগুণ বেড়ে যাবে। কারণ ওয়েট লিফটিংয়ের সাহায্যে ছেলেদের শরীরে টেস্টস্টেরণ হরমোনের উৎপাদন অনেক বেড়ে যায়।

 

 

ছেলেদের যৌনক্ষমতা বাড়ছে কেগলস  ব্যায়াম দারুণ কার্যকরী। এই ব্যায়ামের ফলে শরীরের ননিচের অংশের পেশি সচল থাকে। যার ফলে যৌনক্ষমতা বাড়ে।চিকিৎসকেরা বলেন হাঁটলে শরীরে সঠিক ভাবে রক্ত চলাচল করে। তাই সেক্স করার আগে জোরে জোরে হাঁটলে যৌনক্ষমতা দ্বিগুন বাড়ে। এছাড়া নিয়মিত সাঁতার কাটলে যৌনক্ষমতা যেমন বৃদ্ধি পায় তেমনই নানা রোগ থেকেও মুক্তি পাওয়া যায়। প্রথমে দুজনেই পা দুটো ছড়িয়ে বসুন। তারপর দুজন দুপায়ের গোড়ালি স্পর্শ করুন। এবার  হাত ধরে সামনের দিকে এগিয়ে চেপে ধরুন।  ব্যালেন্স করে দুজনের পা একসঙ্গে উপরে তুলুন আর নিচে নামান। প্রথম বার করলে পায়ে টান ধরতে পারে। কিন্তু রোজ অভ্যাস করলে হাতেনাতে ফল পাবেন। প্রথমে নিজের পার্টনারের সঙ্গে কিছুটা দূরত্ব রেখে দাঁড়ান। এবার পিছন দিক থেকে বা হাত দিয়ে ডান পা দুজনেই ধরুন।  আর ডান হাত  মাথার উপরের দিকে তুলে একে অপরের হাতের তালু ধরুন। এভাবে ১-৫০ কাউন্ট করে ধরে রাখুন। শরীরের পুরো ভারটাই থাকবে ব্যালান্সের উপর। এই আসনটা অনেকটা কঠিন। নিজের  হাত আর হাঁটুর জোরে একে  অপরকে উপরে তোলা খুব একটা সহজ নয়। । অনেক দিনের অনুশীলনের প্রয়োজন হয় এই ব্যায়াম করতে । যে লিফটিং করবেন এক্ষেত্রে তার হাত ও হাঁটুর শক্তি অনেকটাই বাড়বে। এবং যিনি উপরে উঠবেন তাকে শূন্যে পূর্ণভূজঙ্গাসন  করতে হবে। যা করা খুব একটা সহজ কাজ নয়। প্রথমে বাঁ হাত দিয়ে ডান পা ধরতে হবে। একই ভাবে পার্টনারকেও একই কাজ করতে বলুন। এবার সামনে হাত বাড়িয়ে নিজের ও সঙ্গীর হাতের তালু ধরুন। এভাবে বেশ কিছুক্ষণ থাকুন। এটিও সম্পূর্ণ ব্যালেন্সের আসন। এই  আসন গুলি একসঙ্গে করলে শরীরে রক্ত সঞ্চালন যেমন বাড়ে, তেমনই দুজনের মধ্যে সম্পর্কও  আরও সুদৃঢ় হয়।  সম্পর্ককে মজবুত রাখতে এবং শরীরকে ফিট রাখতে অনায়াসে ট্রাই করতে পারেন এই আসনগুলি।
 


 

Share this article
click me!