করোনা কালে যৌন মিলনের আগে এই কয়টি জিনিস মেনে চলুন, না হলে হতে পারে সংক্রমণ

যৌন (Sex) চাহিদা সঠিক ভাবে পরিতৃপ্তি না হলে ভাঙতে পারে সম্পর্ক। তবে, যৌন চাহিদার পরিতৃপ্তির আগে মাথায় রাখুন করোনার কথা। বর্তমানে ব্যপক মাত্রায় বাড়ছে করোনা সংক্রমণ। এই সংক্রমণ ঘটতে পারে যৌন মিলনের সময়। ঘনিষ্ঠ মুহূর্তের সময় করোনা (Corona) ভাইরাস একে অন্যের শরীরে যেতে পারে। তাই করোনা কালে যৌন মিলনের আগে এই কয়টি জিনিস মেনে চলুন।

Sayanita Chakraborty | / Updated: Jan 23 2022, 04:00 PM IST

যৌনতা (Sex) নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে এখনও অনেকে ইতস্তত বোধ করেন। তবে, যৌনতা একটি গুরুত্বপূর্ণ বিষয়। সম্পর্কে শারীরিক চাহিদা (Physical Needs) পরিতৃপ্তির একটি গুরুত্ব ভুমিকা আছে। সম্পর্ক ঠিক রাখতে প্রথমেই যেটা প্রয়োজন তা হল মানসিক শান্তি ও মনের মিল। দ্বিতীয় হল যৌন চাহিদার যথাযথ পূরণ করা। যৌন চাহিদা সঠিক ভাবে পরিতৃপ্তি না হলে ভাঙতে পারে সম্পর্ক। তবে, যৌন চাহিদার পরিতৃপ্তির আগে মাথায় রাখুন করোনার কথা। বর্তমানে ব্যপক মাত্রায় বাড়ছে করোনা সংক্রমণ। এই সংক্রমণ ঘটতে পারে যৌন মিলনের সময়। ঘনিষ্ঠ মুহূর্তের সময় করোনা ভাইরাস একে অন্যের শরীরে যেতে পারে। তাই করোনা কালে যৌন মিলনের আগে এই কয়টি জিনিস মেনে চলুন।
 
সঙ্গী মধ্যে রোগের কোনও রকম লক্ষণ দেখলে ডাক্তার দেখান। বহু মানুষ করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও তা প্রথম স্তরে চিহ্নিত করতে পারছেন না। অনেকে, করোনার উপসর্গকে (Symptoms) জ্বর ভেবে নিজে ডাক্তারি করে ওষুধ খাচ্ছেন। এতে বাড়ছে সংক্রমণ। তাই সঙ্গীর কোনও রকম শারীরিক সমস্যা দেখলে তৎক্ষণাত ডাক্তারি পরামর্শ নিন। 
করোনা কারে চুম্বন (Kiss) এড়িয়ে চলুন। চুম্বনের মাধ্যমে সবচেয়ে বেশি ভাইরাস ছড়ায়। তাই যতটা সম্ভব তা এড়িয়ে চলাই ভালো। কারও জ্বর, সর্দি এমনকী সামান্য কোনও রোগ হলেও চুম্বন না করাই ভালো।  

এই সময় অনেকেই সর্দি কাশি সমস্যায় ভুগছেন। এই অবস্থায় সঙ্গম করতে তা সহজেই একের থেকে অন্য জনের হতে পারে। মনে রাখবেন সর্দি কাশির মতো সমস্যা বেশ ছোঁয়াচে। তাই শারীরিক ভাবে পুরোপুরি সুস্থ না থাকলে যৌন মিলন (Sex) করবেন না। এই সময় একে অন্যের থেকে যতটা সম্ভব দূরে থাকুন। 

যৌন সম্পর্কের আগে জীবাণু মুক্ত হন। রাস্তা থেকে ফিরে আগে স্নান করুন। ভালো করে স্যানিটাইজ (Sanitize) করে নিন। তবেই যৌন সম্পর্কে লিপ্ত হবেন। এতে একদিকে যেমন নিজে সুস্থ থাকবেন, তেমনই জীবাণু সংক্রমণের সম্ভবনাও কম হবে। 

আরও পড়ুন: প্রেমিকের এই কয়টি আচরণ দেখলে বুঝবেন সম্পর্ক ভাঙার সময় এসেছে, জেনে নিন কী কী

আরও পড়ুন: https://bangla.asianetnews.com/relationship/why-your-ex-lover-call-or-text-you-when-you-are-not-expecting-him-r5ufcn

করোনা আক্রান্ত হওয়ার পর পুরোপুরি সুস্থ হয়ে তবেই যৌন মিলন করবেন। বর্তমানে আইসোলেশনের (Isolation) দিন সাত দিন নির্ধারিত করা হয়েছে। তাই সাতদিনের আইসোলেশন শেষ মানেই যৌন মিলনে লিপ্ত হলেন এমন করবেন না। পুরোপুরি জীবাণু মুক্ত হয়ে তবেই সঙ্গম করবেন। তা না হলে, জীবাণু সংক্রমণের সম্ভাবনা থেকেই যাবে। 
 

Share this article
click me!