Relationship Tips: ভুলেও এই কয়টি কাজ করবেন না, এই কয়টি ভুলে ভাঙতে পারে সম্পর্ক

নানান বিষয়ে চলছে সমস্যা। পরিস্থিতি যে দিন দিন ডিভোর্সের (Divorce) দিকে এগিয়ে যাচ্ছে তা বুঝতে কারও বাকি নেই। সম্পর্ক বাঁচাতে চাইলে নিজেদের অভ্যেস বদল করুন। ভুলেও এই কাজ করবেন না।

Sayanita Chakraborty | Published : Jan 18, 2022 2:15 PM IST

বিয়েটা প্রেম করে। মাত্র ১ বছরের প্রেম। তার মাঝেই বিয়ের সিদ্ধান্ত নেন। দুজনে দুজনে সেভাবে চেনার সুযোগ পাননি। কোনও পরিবারের পক্ষ থেকেই আপত্তি ছিল না, তাই ভালোভাবেই সব হয়েছে। বিয়ের প্রথম ছয় মাস সব ঠিকই ছিল। সমস্যা শুরু তারপর থেকে। আজকাল ছোট ছোট বিষয় অশান্তি (Problems) লাগে। পরিবারের লোকজনের জন্য অশান্তি, অফিস থেকে ফিরতে দেরি হলে অশান্তি, কারও ফোন আসলে সন্দেহ, কোথাও যেতে চাইলে রাগ, সুযোগ পেলেই একে অন্যকে অপমান (Insult) করেন- নানান বিষয়ে চলছে সমস্যা। পরিস্থিতি যে দিন দিন ডিভোর্সের (Divorce) দিকে এগিয়ে যাচ্ছে তা বুঝতে কারও বাকি নেই। সম্পর্ক বাঁচাতে চাইলে নিজেদের অভ্যেস বদল করুন। ভুলেও এই কাজ করবেন না। 

সন্দেহ করার মানসিকতা (Mentality) অনেকের থাকে। এই কারণে দেখা দিতে পারে অশান্তি। সন্দেহ একবার মনে ঢুকে গেলে, তা বের করা খুব কঠিন। তাই নিজের সন্দেহ করার মনোভাব বদল করুন। সন্দেহ জন্য বহু সম্পর্ক ভেঙেছে। নিজেদের বিয়ে বাঁচাতে চাইলে সন্দেহ করার স্বভাবের বদল করতে হবে। 
  
অকারণ ঝগড়া করবেন না। মুখে যা আসল, বলে দিলেন এমন করা ঠিক নয়। মাথা গরম মানসিকতার বদল করুন। মেডিটেশন (Meditation) করুন, এতে রাগ কমবে। রাগের মাথায় ভুল কথা অনেকেই বলে। যা সম্পর্ক ভাঙতে পারে। তাই এই স্বভাবের বদল করুন। এতে সম্পর্কে খারাপ প্রভাব পড়ে। 

দাম্পত্য জীবনের (Marriage Life) একটি গুরুত্বপূর্ণ অংশ হল যৌনতা। শারীরিক চাহিদা (Physical Needs) না মিলটে সেই থেকে অশান্তি হতেই পারে। এর জন্য ভাঙতে পারে বিয়ে। তাই বিপরীত দিকে থাকা মানুষটির মানসিকতা বোঝার চেষ্টা করুন। সে কী চায়, তা জানুন। শারীরিক মিলনের সময় দুজনের চাহিদাকে গুরুত্ব দিন। এই সময় এতে অপরকে ভালো করে চিনতে পারেন। তাই বিপরীতের থাকা মানুষটাকে বোঝার চেষ্টা করুন। 

আরও পড়ুন: Relationship Tips: প্রেমিকের এই ৫ আচরণ দেখলে সতর্ক হন, এগুলো Dominating Nature এর পরিচয়

আরও পড়ুন: Relationship Tips: অফিসের অশান্তি প্রভাব ফেলছে দাম্পত্য জীবনে, জেনে নিন কী করবেন 


Sorry বলেই সব শেষ নয়। এই কথা সকলকে মাথায় রাখতে হবে। কথায় কথায় সরি (Sorry) বলে দিলেন। ভাবলেন সব সমস্যা মিটে গিয়েছে, এমন করা উচিত নয়। অনেকেরই সরি বলাটা অভ্যেসে দাঁড়িয়ে গিয়েছে। তাই সরি না বলে, সমস্যা সমাধানের চেষ্টা করুন। তা না হলে সম্পর্ক খারাপ দিতে এগিয়ে যাবে। বিয়ে (Marriage) বাঁচাতে চাইলে নিজের ভুল সুধরে নিন আগে। 
 

Share this article
click me!