বন্ধুর প্রাক্তনের সঙ্গে ডেটিং করছেন, সম্পর্কের শুরু থেকে মাথায় রাখুন এই কয়টি জিনিস

বন্ধুর প্রাক্তনের সঙ্গে সম্পর্কে জড়ান অনেকে। এক্ষেত্রে নানা রকম কথা মাথায় ঘোরা ফেরা করা। এবার থেকে বন্ধুর প্রাক্তনের সঙ্গে সম্পর্কে জড়ালে এই কয়টি জিনিস মাথায় রাখুন।  

Sayanita Chakraborty | Published : May 31, 2022 7:51 AM IST

রিয়া ও অর্চির বিচ্ছেদ হয়েছে তা প্রায় ৬ মাস হল। দুজনের মধ্যে নানান সমস্যা ছিল। সম্পর্ক ছিল প্রায় ২ বছরের। হাজার চেষ্টার পরও সম্পর্ক টেকেনি। অবশেষে বিচ্ছেদের সিদ্ধান্ত নেন তারা। তারপর কেটে গিয়েছে ৬ মাস। এখন রিয়া নতুন করে জীবন শুরুর কথা ভাবছেন।  সদ্য সে একটি ছেলের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। আপাতত দুজনের সম্পর্কটা বন্ধুত্ব। কিন্তু, ছেলেটি যে তাকে পছন্দ করে তা সে ভালোই বোঝে। কিন্তু, ঝামেলা একটাই। ছেলেটি অর্চিরই বন্ধু। এমন অনেকের ক্ষেত্রেই হয়। বন্ধুর প্রাক্তনের সঙ্গে সম্পর্কে জড়ান অনেকে। এক্ষেত্রে নানা রকম কথা মাথায় ঘোরা ফেরা করা। এবার থেকে বন্ধুর প্রাক্তনের সঙ্গে সম্পর্কে জড়ালে এই কয়টি জিনিস মাথায় রাখুন।  

সৎ থাকুন প্রথম থেকে। সম্পর্কের শুরু থেকে এই কথা মাথায় রাখুন। তার প্রাক্তন আপনার বন্ধু হতেই পারে। কিন্তু, একথা লুকনোর প্রয়োজন নেই। সম্পর্কের শুরুতেই তাকে সব জানিয়ে রাখুন। পরে জানাজানি হলে সে আপনাকে ভুল বুঝতে পারে। এই কথা মাথায় রাখুন। 

বন্ধুর থেকে পরামর্শ নেবেন না। অনেকেই এই ভুল করে থাকেন। তার প্রাক্তনের সঙ্গে আপনি প্রেম করছেন তা জানাতেই পারেন। তবে, সেই ব্যক্তিটি মানুষ হিসেবে কেমন কিংবা তার মন জয় করতে চাইলে কী করা উচিত, কীভাবে কীভাবে দুজনের ঝামেলা মেটানো উচিত এই সব পরমার্শ বন্ধুর থেকে নেওয়ার প্রয়োজন নেই। আপনাদের সম্পর্কের মাঝে তাকে আসতে দেবেন না। 

চিন্তা করবেন না অধিক। সে আপনাকে পছন্দ করে কি না, তা তার আচরণে বোঝার চেষ্টা করুন। অধিক চিন্তা করার প্রয়োজন নেই। বেশি চিন্তা করলে মনে ভুল চিন্তা আসবে। এতে আপনারই বিপদ। ভুলেও বেশি ভেবে ফেলবেন না। সম্পর্কের শুরু থেকে নিজের মনে ইতিবাচক চিন্তা রাখুন। 

পুরনো সম্পর্কের কথা টানবেন না। কেন তার আগের সম্পর্ক ভেঙেছে, এতে কার দোষ ছিল, কিংবা সে আবার পুরনো সম্পর্কে ফিরতে চায় কি না, এই সব অকারণ প্রশ্ন করে নিজেদের সম্পর্ক তিক্ত করবেন না। তাই সম্পর্কের শুরু থেকে নিজের মন প্রস্তুত করুন। সত্যিই কোনও অনুভূতি থাকলে তবেই বন্ধুর প্রাক্তনের সঙ্গে সম্পর্কে জড়ান। তা না হলে পরে সমস্যায় পড়তে পারেন। তাই মাথায় রাখুন এই কথা। 

আরও পড়ুন- সারাদিন সতেজ থাকতে ডিওডোরেন্ট ব্যবহারে সময় মেনে চলুন এই পাঁচ টোটকা, জেনে নিন কী কী

আরও পড়ুন- এত কম বয়সে সঙ্গমে লিপ্ত হচ্ছেন ভারতীয় নারীদের একাংশ, জানাল গবেষণা

আরও পড়ুন- নখের হলুদ ভাব সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করছে? সমস্য়া সমাধানে রইল ঘরোয়া টোটকা
 

Share this article
click me!